scorecardresearch
 

Winter Skin Care Tips By Olive Oil : শীতে ভোগাচ্ছে শুষ্ক-রুক্ষ ত্বক? স্নানের জলে এটি মেশালেই স্কিন হবে মোলায়েম

শীতকালে ঠোঁট ফাটার সমস্যা তো আছেই, এছাড়াও এই সময় কার্যত গোটা শরীরের ত্বকই শুষ্ক ও রুক্ষ হয়ে যায়। যার জেরে কমবেশি প্রায় প্রত্যেকেই সমস্যায় পড়তে হয়। ড্য়ামেজ হওয়ার হাত থেকে বাঁচাতে শীতকালে ত্বকের বাড়তি যত্নও নিতে হয়। কারণ ত্বককে সুস্থ রাখতে গেলে বজায় রাখতে হবে কোমলতা। অনেকেই অবশ্য এর জন্য শীককালে বিভিন্ন ধরনেরর কোল্ড ক্রিম ব্যবহার করেন। তবে এমন একটি জিনিস রয়েছে, যা শীতকালে স্নানের জলে মিশিয়ে নিলেও ত্বক থাকবে নরম ও মোলায়েম। তাহলে চলুন জেনে নেওয়া যাক কী সেই জিনিস যা শীতকালে ত্বককে ভাল রাখতে বিশেষভাবে সাহায্য করে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • শীতে সমস্যায় ফেলে ত্বক
  • ভাল রাখতে রয়েছে ঘরোয়া উপায়
  • জেনে নিন এখানে

শীতকাল পড়েছে। জাঁকিয়ে ঠান্ডায় জুবুথুবু মানুষ। শীতকাল একদিক থেকে যেমন ঘোরাফেরা আমোদ প্রমোদের জন্য খুবই ভাল, অন্যদিকে এই সময়টি ত্বকের জন্য রীতিমতো চ্যালেঞ্জিং। কারণ শীতকালে ঠোঁট ফাটার সমস্যা তো আছেই, এছাড়াও এই সময় কার্যত গোটা শরীরের ত্বকই শুষ্ক ও রুক্ষ হয়ে যায়। যার জেরে কমবেশি প্রায় প্রত্যেকেই সমস্যায় পড়তে হয়। ড্য়ামেজ হওয়ার হাত থেকে বাঁচাতে শীতকালে ত্বকের বাড়তি যত্নও নিতে হয়। কারণ ত্বককে সুস্থ রাখতে গেলে বজায় রাখতে হবে কোমলতা। অনেকেই অবশ্য এর জন্য শীককালে বিভিন্ন ধরনেরর কোল্ড ক্রিম ব্যবহার করেন। তবে এমন একটি জিনিস রয়েছে, যা শীতকালে স্নানের জলে মিশিয়ে নিলেও ত্বক থাকবে নরম ও মোলায়েম। তাহলে চলুন জেনে নেওয়া যাক কী সেই জিনিস যা শীতকালে ত্বককে ভাল রাখতে বিশেষভাবে সাহায্য করে।

১. আপনি যদি শীতের মরশুমে খুব সহজেই ত্বকের যত্ন নিতে চান, তাহলে স্নানের জলে মিশিয়ে নিন অলিভ অয়েল। এতে শরীর নরম থাকবে। কারণ এতে উপস্থিত পুষ্টি উপাদান শরীরকে হাইড্রেটেড রাখতে সাহায্য করে। অর্থাৎ স্নানের জলে অলিভ অয়েল কার্যত ত্বকের বন্ধু।

২. অলিভ অয়েল জলে মিশিয়ে ভালভালে স্নান করলে ত্বক ময়েশ্চারাইজ হয়। এর অ্যান্টি-এজিং প্রভাব ত্বককে রক্ষা করে। এটি ত্বকের কোলাজেন বজায় রাখতেও বিশেষভাবে সাহায্য করে। ফলে একদিকে ত্বক তো মোলায়েম থাকেই, আবার বার্ধক্যের ছাপও পড়ে না।

৩. অলিভ অয়েল ভিটামিন ই-তে সমৃদ্ধ। ফলে এটি দিয়ে স্নান করলে ত্বক শুধু সুস্থ ও কোমলই থাকে না, উজ্জ্বলও হয়ে ওঠে। অলিভ অয়েলে অ্যান্টিঅক্সিডেন্ট প্রদাহ কমায়। এছাড়াও এতে রয়েছে পলিফেনল, যা কোষকে ধ্বংসের হাত থেকেও রক্ষা করে।

৪. শীতে ত্বকের যত্ন করার পাশাপাশি অলিভ অয়েল মুখের বলিরেখা ও দাগও পরিষ্কার করে দেয়। ফলে চেহারায় বার্ধক্যের ছাপ পড়ে না। তাই গোটা শীতকালেই জলে অলিভ অয়েল মিশিয়ে স্নান করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। সেক্ষেত্রে আপনি যদি এখনও না শুরু করে থাকেন, তাহলে এবার ট্রাই করে দেখতে পারেন। 

Advertisement

আরও পড়ুন - রোমহর্ষক! মালদায় উদ্ধার আস্ত কাটা মুন্ডু, নেপথ্যে খুন না বলি?

 

Advertisement