scorecardresearch
 

Relationship Tips: কেমন পুরুষদের সঙ্গে নিরাপদ বোধ করেন মেয়েরা? বিয়েও করে ফেলেন

একজন মহিলা একজন পুরুষের মধ্যে কীসের ভিত্তিতে আকৃষ্ট হন? এটি এমন একটি প্রশ্ন, যা পুরুষদের সর্বদা বিভ্রান্ত করে। একজন মহিলার পুরুষের প্রতি আকৃষ্ট হওয়ার পিছনে নিরাপত্তাও একটি বড় কারণ বলে মনোবিজ্ঞানীরা মনে করেন।

Advertisement
সম্পর্ক, প্রতীকী ছবি সম্পর্ক, প্রতীকী ছবি
হাইলাইটস
  • একজন মহিলা একজন পুরুষের মধ্যে কীসের ভিত্তিতে আকৃষ্ট হন?
  • এটি এমন একটি প্রশ্ন, যা পুরুষদের সর্বদা বিভ্রান্ত করে
  • একজন মহিলার পুরুষের প্রতি আকৃষ্ট হওয়ার পিছনে নিরাপত্তাও একটি বড় কারণ

Relationship Tips: একজন মহিলা একজন পুরুষের মধ্যে কীসের ভিত্তিতে আকৃষ্ট হন? এটি এমন একটি প্রশ্ন, যা পুরুষদের সর্বদা বিভ্রান্ত করে। একজন মহিলার পুরুষের প্রতি আকৃষ্ট হওয়ার পিছনে নিরাপত্তাও একটি বড় কারণ বলে মনোবিজ্ঞানীরা মনে করেন। কোনও মহিলা তাঁর হৃদয়, অনুভূতি এবং চিন্তা দিয়ে একজন ব্যক্তিকে সম্পূর্ণরূপে বিশ্বাস করতে পারেন। তাই সত্যিকারের সম্পর্ক গড়তে পুরুষদের উচিত তাঁর প্রেমিকাকে ভালবাসার পাশাপাশি নিরাপদ বোধ করানো।

মহিলারা কী ধরনের নিরাপত্তা চান?
কোনও মহিলাই একজন পুরুষের সঙ্গে কেবল শারীরিকভাবে নিরাপদ বোধ করতে চায় না, মানসিক সুরক্ষাও চায়। মনোবিজ্ঞানীদের মতে, বেশিরভাগ পুরুষই যৌনতা, আকর্ষণ, বস্তুবাদের দিকে মনোনিবেশ করেন। এই সমস্ত জিনিস, একজন মহিলাকে নিরাপদ বোধ করাতে পারে না। এর জন্য অনেক বেশি গভীরতা এবং মানসিক পরিপক্কতা প্রয়োজন।

মহিলারা সম্পর্কের মধ্যে স্পেস চায়
যেকোনও সম্পর্কের ক্ষেত্রে স্পেস খুবই গুরুত্বপূর্ণ। যদি আপনার সঙ্গীর সঙ্গে সব সময় কথা বলতে চান বা তার সঙ্গে পুরো সময় কাটাতে চান তবে এটি ডেটিং বা প্রেমের প্রতি আপনার কাল্পনিক এবং উদ্বেগজনক পদ্ধতি। আপনার সঙ্গী যদি অবিলম্বে বা দীর্ঘ সময় পরে আপনার কোনও বার্তার উত্তর না দেয় তবে এর অর্থ এই নয় যে সে আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলছে। কোনও মহিলার সঙ্গে দেখা হলে অনেক পুরুষই খুবই উৎসাহী হয়ে ওঠে। এটা স্বাভাবিক যে আপনি তার সঙ্গে কথা বলে সময় কাটাতে চান। কিন্তু, আপনার এই ইচ্ছা আপনার সঙ্গীর জন্য সমস্যা বা শ্বাসরোধের কারণ হতে পারে।

আরও পড়ুন

নিজেদের মার্কেটং করুক চায় না
মহিলারা আত্মকেন্দ্রিক ও অহংকারী পুরুষদের থেকে অনেক দূরে পালায়। নিজের প্রতি আস্থা রাখা ভাল, কিন্তু এতে আপনার সঙ্গীকে হীন মনে করা উচিত নয়। যদি মহিলাদের বোঝাতে চেষ্টা করেন আপনি কতটা মহান এবং আপনি কী অর্জন করেছেন, তারা পালাবে। তাই সম্পর্কের ক্ষেত্রে আপনার মার্কেটিং করা থেকে বিরত থাকুন। বিপরীতে, আপনার আচরণ এমনভাবে রাখা উচিত যাতে আপনার সঙ্গী আপনার মূল্যবোধের আভাস পায়।

Advertisement

বিয়ের জন্য ভদ্রলোক খোঁজে
এটা হতে পারে ডেটিং করার জন্য মেয়েরা মজার, ঘুরে বেড়ানোর মতো ছেলেদের বেছে নেয়। তারা উত্তেজনাপূর্ণ, অপ্রত্যাশিত, আত্মবিশ্বাসী এবং দুঃসাহসিক ছেলেদের পছন্দ করতে পারে। কিন্তু যখন, বিয়ের পর যখন সারা জীবন একসঙ্গে কাটানোর কথা আসে, তখন তারা সবসময় একজন ভদ্রলোকের খোঁজ করেন। যখন মহিলারা একটি গুরুতর এবং স্থিতিশীল সম্পর্ক খুঁজে পেতে চায়। তারা তাদের জীবনসঙ্গীর মধ্যে সমস্ত মূল্যবোধ এবং গুণাবলী খুঁজে পেতে চায়।

পুরুষ, যারা মহিলাদের কথা শোনেন
কখনও কখনও মহিলারা চান যে পুরুষরা বসে বসে শুনুক এবং তাদের সমর্থন করুক। তারা নিজেরাই তাদের সমস্যার সমাধান খুঁজে নেবে। যদি তারা আপনার মতামত জানতে চায়, তাহলে সম্ভাব্য সর্বোত্তম পরামর্শ দিন, তবে বেশিবার পরামর্শ দেওয়া এড়িয়ে চলুন।

স্থিতিশীলতা এবং নিরাপত্তা গুরুত্বপূর্ণ
নারী চান পরিপক্ক ও ভালো মনের মানুষ তাদের জীবনসঙ্গী হোক। আপনি যদি অসংলগ্ন, প্রতিশ্রুতিহীন বা লক্ষ্যহীন হন তবে আপনি কোনও স্তরের স্থিতিশীলতা তৈরি করতে পারবেন না। বিপরীতে, স্থিতিশীলতা এবং নিরাপত্তা মহিলাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।

Advertisement