scorecardresearch
 

Women's Day 2022 Gifts: ৮ মার্চ, নারীকে জানান সম্মান! হাতে তুলে দিন এই উপহারগুলি

International Women's Day 2022: ৮ মার্চ বিশ্ব জুড়ে পালিত হবে 'আন্তর্জাতিক নারী দিবস'। বিভিন্ন স্থানে এদিন নারীদের সম্মান জানাতে হয় বিশেষ অনুষ্ঠান। অনেকেই পছন্দ করেন এই বিশেষ দিন কিছু উপহার পেতে।

Advertisement
৮ মার্চ বিশ্ব জুড়ে পালিত হবে 'আন্তর্জাতিক নারী দিবস' ৮ মার্চ বিশ্ব জুড়ে পালিত হবে 'আন্তর্জাতিক নারী দিবস'
হাইলাইটস
  • ৮ মার্চ বিশ্ব জুড়ে পালিত হবে 'আন্তর্জাতিক নারী দিবস'।
  • এদিন নারীদের সম্মান জানাতে হয় বিশেষ অনুষ্ঠান। 
  • অনেকেই পছন্দ করেন এই বিশেষ দিন কিছু উপহার পেতে।

আগামী ৮ মার্চ বিশ্ব জুড়ে পালিত হবে 'আন্তর্জাতিক নারী দিবস' (International Women's Day)। বিভিন্ন স্থানে এদিন নারীদের (Women) সম্মান জানাতে হয় বিশেষ অনুষ্ঠান। অনেকেই পছন্দ করেন এই বিশেষ দিন কিছু উপহার (Gifts) পেতে। তাই জেনে নিন মা, স্ত্রী, মেয়ে, বোন, বন্ধু, গার্লফ্রেন্ড কিংবা সহকর্মীকে কী উপহার দিতে পারেন আপনি।

*  গাছ (Plant)

একঘেয়ে জিনিসের থেকে বেড়িয়ে,নারীদের হাতে তুলে দিন গাছের চারা। সৌভাগ্য বয়ে নিয়ে আসে এরকম বিশেষ কোনও গাছ যেমন মানি প্ল্যান্ট, চাইনিজ ব্যাম্বু ও আরও নানাবিধ ছোট গাছ উপহারের কোনও বিকল্প নেই। সেই গাছের টবও বেছে নিতে পারেন সুন্দর কোনও ডিজাইনের। 


* বাড়িতে তৈরি চকোলেট (Homemade Chocolate)

শুভ দিন মানেই মিষ্টিমুখ। আর বিশেষ দিনগুলি চকোলেট ছাড়া যেন ভাবাই যায় না। তাছাড়া চকলেট পছন্দ করেন না, এরকম মানুষ খুবই বিরল। তাই এই বছরের নারী দিবসে বাজার চলতি খুব সাধারণ কোনও চকোলেট না কিনে,আপনার জীবনের নারীদের উপহার দিন বাড়িতে তৈরি চকোলেট। বিভিন্ন অ্যাপের মাধ্যমে একটু খোঁজ করলে আপনি সহজেই পেয়ে  যাবেন। এটি যেমন স্বাদে অতুলনীয় হয়, তেমনি স্বাস্থ্যের ক্ষয়ক্ষতির সম্ভাবনাও কম।  

 

Women's Day 2022 Gifts 8th March special best and unique gifts


* সুগন্ধী (Perfume)

ভাল গন্ধ সকলেরই পছন্দ। তার মধ্যে মেয়েরা পারফিউম একটু বেশিই পছন্দ করেন। তাই জীবনের নারীদের উপহার দিতে পারেন সুগন্ধী।  

 
* ডিফিউজার (Diffuser)

পারফিউম দিতে আপত্তি থাকলে, উপহার দিতে পারেন ডিফিউজার। বাড়িতে সময় কাটানোর সময়, চারিদিকের সুগন্ধতে মনও থাকে। আর এসেন্সিয়াল ওয়েল শেষ হলেও চিন্তা নেই। পড়ে নতুন কোনও মন পসন্দ ফ্লেবারের তেল কিনে নিতে পারবেন সে সহজেই।  

Advertisement


* মেকআপের সামগ্রী (Cosmetics)

মেয়েরা যে নিজেদের সুন্দর করে গুছিয়ে রাখতে ভালোবাসেন তা সকলেরই বোধ হয় জানা। বেশির ভাগ মেয়েরাই কম- বেশি মেকআপ পছন্দ করেন। তাই আপনার সাধ্য মতো এবং যাকে দেবেন, তাঁর রুচি জানলে, কিনে ফেলুন কোনও মেকআপের সামগ্রী।
 

Women's Day 2022 Gifts 8th March special best and unique gifts

 

* মেকআপ কিট ব্যাগ ( Makeup Kit Bag)

সকলের প্রয়োজন হয়  কিট ব্যাগ। বাজারে কিংবা অনলাইনে নিত্যনতুন রকমারি এই ধরণের ব্যাগ এখন পাওয়া যায়। যেখানে প্রয়োজনীয় এবং পছন্দসই জিনিস আপনি সহজেই গুছিয়ে রাখতে পারেন। এই জিনিসটি যেমন হবে কাজের, তেমনই সব সময় কাছে থাকবে এই উপহার।  


* শাড়ি (Saree)

বেশিরভাগ মেয়েদের পছন্দের তালিকায় থাকে শাড়ি। আর বাঙালিদের তো ঢাকাই শাড়ির প্রতি আলাদা টান। নারী দিবস উপলক্ষে ঢাকাই, হ্যান্ডলুম বা তার পছন্দসই কোনও শাড়ি দিতেই পারেন উপহার হিসাবে। 


* রুপোর লক্ষ্মী- গণেশ (Silver Lakshmi -Ganesh)

লক্ষ্মী- গণেশ সব সময়ই শুভ। আর রুপোর লক্ষ্মী- গণেশে সংসারে মঙ্গল হয়। তাই নারী দিবসে এই উপহার পেলে তিনি খুশি হবেন নিঃসন্দেহে।  

Women's Day 2022 Gifts 8th March special best and unique gifts


 

* অ্যাপ্লায়েন্স (Appliances)

যদি আপনার বাজেট একটু বেশি থাকে, তাহলে নারী দিবসে উপহার দিতে পারেন প্রয়োজনীয় কোনও অ্যাপ্লায়েন্স।  

 

* গিফট হ্যাম্পার (Gift Hamper) 

কী উপহার দেবেন সেউ সিদ্ধান্ত না নিতে পারলে কিংবা কেনাকাটার সময় না থাকলে, নিশ্চিন্তে তাঁর হাতে তুলে দিন কোনও 'গিফট হ্যাম্পার'। 

* রান্না (Cooking)

নিজের হাতে তৈরি করা কোনও পদ তাঁকে খাওয়াতে পারেন। এটি তাঁর কাছে দারুণ উপহার হবে। যদি রান্না করে পাঠাতে চান, তাহলে সুন্দর বাক্সতে করে, সাজিয়ে গুছিয়ে দিন। 

 

Women's Day 2022 Gifts 8th March special best and unique gifts


* কেক  বেক করুন (Cake Baking)

সারপ্রাইজ দিতে বানাতে পারেন তাঁর পছন্দের ফ্লেবারের কেক। বাড়িতে কেক বেক করলে তিনিও যেমন খুশি হবেন, সেই সঙ্গে সেটি কম ক্ষতিকারক হবে স্বাস্থ্যের জন্য।  

* ভালোবাসা ও সম্মান (Love & Respect)

তবে সব শেষে বলা চলে বিভিন্ন ধরনের উপহার তো আছেই। কিন্তু তার পাশাপাশি সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ভালোবাসা ও সম্মান । প্রিয়জনকে জানান দিন আপনার কাছে সে কতটা গুরুত্বপূর্ণ এবং কাছের। উপহারের পাশাপাশি সকল নারীর প্রতি সম্মান ও ভালোবাসা হোক শুধু একদিনের নয় সারা জীবনের মূলমন্ত্র। 
 

 

Advertisement