scorecardresearch
 

Digha-Mandarmani: দিঘা-মন্দারমণিতে ইচ্ছেমতো বুকিং নয় পুলিশের কাছে পৌঁছবে তথ্য, চালু নয়া বন্দোবস্ত

Digha-Mandarmani: গত কয়েক বছর ধরে বেশ অপরাধের প্রবণতাও বাড়ছে। হোটেলের রুমে অবৈধ কারবারের অভিযোগ উঠেছে। পুলিশের জালে ধরা পড়েছে মধুচক্র থেকে একাধিক যুবক-যুবতীকে গ্রেফতারও করেছে। একের পর এক এ ধরণের প্রবণতা রুখতে কড়া পদক্ষেপ করছে পুলিশ। অনেক দিন ধরেই ভাবনা ছিল। অবশেষে তা বাস্তবায়ন করা হল। সমস্ত হোটেল, লজ, গেস্ট হাউসে আগত পর্যটক, পেয়িং গেস্টদের সম্পূর্ণ রেকর্ড বজায় রাখার জন্য এই পোর্টাল চালু করা হল।

Advertisement
দিঘা-মন্দারমণিতে ইচ্ছেমতো বুকিং নয় পুলিশের কাছে পৌঁছবে তথ্য, চালু নয়া বন্দোবস্ত দিঘা-মন্দারমণিতে ইচ্ছেমতো বুকিং নয় পুলিশের কাছে পৌঁছবে তথ্য, চালু নয়া বন্দোবস্ত

Digha-Mandarmani: চট করে বুকিং করেই রুম কনফার্ম। আর তারপর ছুটলেন দিঘা-মন্দারমণি। এমনটা আর হচ্ছে না। আর বুকিং করে হোটেলের রুম পেয়ে যাবেন পর্যটকরা, তেমনটা নয়। প্রত্যেক বোর্ডারের সমস্ত নথি থাকবে হোটেল রিসর্ট কর্তৃপক্ষের কাছে। আর হোটেল-রিসর্ট কর্তৃপক্ষকে তা আপলোড করতে হবে পোর্টালে। সেই ডাটা চলে যাবে পুলিশের কাছে। পর্যটক তথ্যে ও অপরাধ দমন সহ নিরাপত্তা জোরদার দিতেই জেলায় শুরু হল আনুষ্ঠানিকভাবে ‘অতিথি’ পোর্টাল।

গত কয়েক বছর ধরে বেশ অপরাধের প্রবণতাও বাড়ছে। হোটেলের রুমে অবৈধ কারবারের অভিযোগ উঠেছে। পুলিশের জালে ধরা পড়েছে মধুচক্র থেকে একাধিক যুবক-যুবতীকে গ্রেফতারও করেছে। একের পর এক এ ধরণের প্রবণতা রুখতে কড়া পদক্ষেপ করছে পুলিশ। অনেক দিন ধরেই ভাবনা ছিল। অবশেষে তা বাস্তবায়ন করা হল। সমস্ত হোটেল, লজ, গেস্ট হাউসে আগত পর্যটক, পেয়িং গেস্টদের সম্পূর্ণ রেকর্ড বজায় রাখার জন্য এই পোর্টাল চালু করা হল।

অতিথি পোর্টালটি পরীক্ষামূলকভাবে অবশ্য আগেই চালানো হচ্ছিল। এতে যে সমস্ত পর্যটকরা আসবেন, সঙ্গে সঙ্গে অতিথি পোর্টালে আপলোড করতে হবে। যদি হোটেল মালিকরা গোপন করে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। এ প্রসঙ্গে দিঘা শংকরপুর হোটেল সংগঠনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চক্রবর্তী সংবাদমাধ্যমকে জানান, এতে সবারই হয়রানি অনেকটা কমবে। পর্যটকদের কর্মকাণ্ডের দায় তাঁজের আর নিতে হবে না।

আরও পড়ুন

এদিন জুনপুট উপকুল থানাও চালু হয়। আপাতত অস্থায়ী। পরে স্থায়ীকরণ করা হবে। পাশাপাশি পেটুয়াঘাটে একটি ফাঁড়ি থাকছে। জুনপুট উপকূল থানার উদ্বোধন করেন এডিজি অ্যান্ড আইজিপি পশ্চিমাঞ্চল ত্রিপুরারি অথর্ভ। উপস্থিত ছিলেন মেদিনীপুর রেঞ্জের আইজি অনুপ জয়সওয়াল ও জেলা পুলিশ সুপার সৌম্যদীপ ভট্টাচার্য। সেখানেই ‘অতিথি’রও উদ্বোধন হয়।

 

Advertisement