scorecardresearch
 

IRCTC Temple Yatra: মাত্র ৭ হাজারে জ্যোতির্লিঙ্গ দর্শনের সুযোগ দিচ্ছে IRCTC, কীভাবে বুকিং

IRCTC Temple Yatra: IRCTC-এর এই ট্যুর প্যাকেজের নাম UJJAIN-Omkareshwar Jyotirlinga. এই প্যাকেজে আপনি ২ রাত ৩ দিন ভ্রমণের সুযোগ পাবেন। বিখ্যাত সংস্কৃত কবি কালিদাস উজ্জয়িনী সম্পর্কে বলেছেন যে এই শহর স্বর্গ থেকে পতিত হয়েছে যাতে স্বর্গকে পৃথিবীতে আনা যায়।

Advertisement
মাত্র ৭ হাজারে জ্যোতির্লিঙ্গ দর্শনের সুযোগ দিচ্ছে IRCTC, কীভাবে বুকিং মাত্র ৭ হাজারে জ্যোতির্লিঙ্গ দর্শনের সুযোগ দিচ্ছে IRCTC, কীভাবে বুকিং

IRCTC Tour Package: IRCTC উজ্জয়িনী, ওমকারেশ্বর জ্যোতির্লিঙ্গ দেখার জন্য একটি বাজেট ট্যুর প্যাকেজ চালু করেছে। এই প্যাকেজে আপনার থাকা, খাওয়া এবং যাতায়াত সবই ফ্রি। তাহলে আমাদের জানান কীভাবে আপনি এই প্যাকেজটি বুক করতে পারেন। 

প্যাকেজের ডিটেলস
IRCTC-এর এই ট্যুর প্যাকেজের নাম UJJAIN-Omkareshwar Jyotirlinga. এই প্যাকেজে আপনি ২ রাত ৩ দিন ভ্রমণের সুযোগ পাবেন। বিখ্যাত সংস্কৃত কবি কালিদাস উজ্জয়িনী সম্পর্কে বলেছেন যে এই শহর স্বর্গ থেকে পতিত হয়েছে যাতে স্বর্গকে পৃথিবীতে আনা যায়।

উজ্জয়িন একটি অতি প্রাচীন শহর, একে মন্দিরের শহরও বলা হয়। একই সময়ে, ওমকারেশ্বর বিশ্বের ১২টি জ্যোতির্লিঙ্গ মন্দিরের মধ্যে একটি। শিবকে উৎসর্গ করা এই মন্দিরটি ওমকার পর্বতে অবস্থিত, যা নর্মদা নদীর মাঝখানে একটি দ্বীপ। মন্দিরটিতে ৬০টি বিশাল ধূসর পাথরের স্তম্ভের উপর দাঁড়িয়ে একটি বড় প্রার্থনা হল রয়েছে। মন্দিরের পাঁচ তলার প্রতিটিতে আলাদা আলাদা দেবতা রয়েছে এবং মন্দিরে প্রতিদিন তিনটি প্রার্থনা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

প্যাকেজে ভ্রমণের সুযোগ কোথায় পাবেন?
উজ্জয়িনী
ওমকারেশ্বর-জ্যোতির্লিঙ্গ

ট্রিপ কতদিনের
এই ট্রিপ হবে ২ রাত ৩ দিনের। এই যাত্রা শুরু হবে ইন্দোর থেকে।

খরচ কত?
এই প্যাকেজে, আপনাকে একা ঘুরতে সিঙ্গল বেড নিলে ১৯ হাজার ৯০০ টাকা খরচ করতে হবে। ডাবল শেয়ারিংয়ের জন্য আপনাকে ৯৯৯৯ টাকা খরচ করতে হবে। আপনি যদি ট্রিপল অকুপেন্সির জন্য একটি প্যাকেজ বুক করতে চান, তাহলে ৭২০০ টাকা খরচ হবে৷ যদি ৫ থেকে ১১ বছর বয়সী কোনো শিশু আপনার সঙ্গে যায়, তাহলে তার জন্য আলাদা বিছানার জন্য আপনাকে ৬৩০০ টাকা খরচ করতে হবে। একই সময়ে, আপনি যদি ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য আলাদা বিছানা না নেন, থাকেন, তাহলে আপনার খরচ হবে ১৪০০ টাকা।

Advertisement

প্যাকেজে কী পাবেন?
এই প্যাকেজে আপনি উজ্জয়িনীতে ১ রাত এবং ওমকারেশ্বরে ১ রাত থাকার সুযোগ পাবেন। এর সঙ্গে, আপনি এই জায়গাগুলিতে এসি গাড়িতে ইন্দোর এবং উজ্জয়িনী দেখার সুযোগ পাবেন। আপনি এই প্যাকেজে ভ্রমণ বিমাও পাবেন। এর সাথে, আপনাকে টোল, পার্কিং এবং যে কোনও ধরণের ট্যাক্স এবং জিএসটির জন্য কোনও টাকা দিতে হবে না।

ক্যানসেলেশন পলিসি
আপনি যদি ট্রিপ শুরুর ১৫ দিন আগে টিকিট বাতিল করেন, তাহলে প্যাকেজ ভাড়া থেকে ২৫০ টাকা কেটে নেওয়া হবে।
প্যাকেজ শুরুর ৮-১৪ দিন আগে টিকিট বাতিল করা হলে, প্যাকেজ খরচ থেকে ২৫% কেটে নেওয়া হবে। প্যাকেজ শুরুর ৪ থেকে ৭ দিন আগে টিকিট বাতিল করা হলে, প্যাকেজ ভাড়ার ৫০ শতাংশ কেটে নেওয়া হবে। আপনি যদি প্যাকেজ শুরুর ৪ দিন আগে প্যাকেজ টিকিট বাতিল করেন, তাহলে আপনাকে প্যাকেজ টিকিটের জন্য এক টাকাও দেওয়া হবে না।

যে কোনও তথ্যের জন্য এখানে যোগাযোগ করুন
ভোপাল- আইআরসিটিসি আঞ্চলিক অফিস: ২য় তলা, ব্লক নং ০৪,
পর্যবাস ভবন, আরেরা হিলস, ভোপাল-462011 
যোগাযোগের নম্বর: 8287931724, 9321901862
ই-মেইল: mgondhalekar6199@irctc.com

ইন্দোর- আইআরসিটিসি, ট্যুরিস্ট ফ্যাসিলিটেশন সেন্টার, প্ল্যাটফর্ম নং। ১,
ইন্দোর রেলওয়ে স্টেশন, ইন্দোর
যোগাযোগের নম্বর: 8287931723, 8287931724, 9321901866

জবলপুর- জবলপুর ট্যুরিজম ইনফরমেশন অ্যান্ড ফ্যাসিলিটেশন সেন্টার (টিআইএফসি) জবলপুর
প্ল্যাটফর্ম নং ১, প্রধান প্রবেশদ্বার,
রিটায়ারিং রুমের কাছে, জবলপুর রেলওয়ে স্টেশন,
জবলপুর-482001, 
মোবাইলঃ 9321901832, 8287931724

 

Advertisement