scorecardresearch
 

Murti Dooars News Park: লামাহাটার আদলে ভিউ স্পট এবার ডুয়ার্সেও, পর্যটকদের জন্য বাড়তি আকর্ষণ

Murti Dooars News Park: অপরূপ সুন্দর ডুয়ার্সের মূর্তি। এমনিতেই তিরতিরে মূর্তি নদীতে পা ভিজিয়ে ফি বছর শীতকালে হাজার হাজার পর্যটক সৌন্দর্য উপভোগ করতে আসেন। পাখ-পাখালির কূজন আর একদিকে হিমালয় পর্বতের সারি, এই দৃশ্য দেখতে দেখতেই কয়েকদিন কাটিয়ে দেওয়া যায়।

Advertisement
লামাহাটার আদলে ভিউ স্পট এবার ডুয়ার্সেও, পর্যটকদের জন্য বাড়তি আকর্ষণ লামাহাটার আদলে ভিউ স্পট এবার ডুয়ার্সেও, পর্যটকদের জন্য বাড়তি আকর্ষণ

Murti Dooars News Park: ভ্রমণবিলাসীদের জন্যে নয়া আকর্ষণ! জনপ্রিয় ভিউ স্পট মূর্তিতে তৈরি হবে পার্ক! এ বার পর্যটন মানচিত্রে আরও একটি পালক যুক্ত হতে চলেছে ডুয়ার্সে।

অপরূপ সুন্দর ডুয়ার্সের মূর্তি। এমনিতেই তিরতিরে মূর্তি নদীতে পা ভিজিয়ে ফি বছর শীতকালে হাজার হাজার পর্যটক সৌন্দর্য উপভোগ করতে আসেন। পাখ-পাখালির কূজন আর একদিকে হিমালয় পর্বতের সারি, এই দৃশ্য দেখতে দেখতেই কয়েকদিন কাটিয়ে দেওয়া যায়। সঙ্গে বাড়তি পাওনা, সকাল, সন্ধ্যায় গরুমারার জঙ্গলের সাফারি। এবার সেই সৌন্দর্য ও আনন্দকে আরও খানিক বাড়িয়ে দেওয়ার লক্ষ্যে ও মূর্তিতে পর্যটকদের আরও খানিকটা থিতু করতে নয়া পার্ক স্থাপন করা হচ্ছে।

বন দফতরের তরফে জানানো হয়েছে, এখানে পর্যটকদের আরও বেশিক্ষণ আটকে রাখতে পার্ক তৈরি করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এতে শিশুদের খেলাধূলার বন্দোবস্তের পাশাপাশি বড়দের মন ভাল করার জন্য বিনোদনের বন্দোবস্ত রাখার পরিকল্পনা করা হয়েছে। এই পার্কটিকে জঙ্গলের সঙ্গে সাযুজ্য রেখে সাজিয়ে তোলা হবে বলে জানানো হয়েছে। 

ডুয়ার্সে পর্যটকদের অন্যতম প্রিয় জায়গা হিসেবে মানা হয় মূর্তি পর্যটন কেন্দ্রকে। পাহাড় জঙ্গল মিলে এক অসাধারণ পরিবেশ। জলপাইগুড়ির লাটাগুড়ি তথা গরুমারা জঙ্গল থেকে কিছুটা এগিয়ে গেলেই মূর্তি, পাহাড়ে ওঠা ও নামার মাঝে ১-২ দিন থাকার জায়গা হিসেবে অনেকের পছন্দের। শিলিগুড়ির কংক্রিটের জঙ্গলে না থেকে একটু নিরিবিলিতে সময় কাটাতে অনেকে চলে আসেন এখানে। আর জঙ্গলের গা ঘেঁষে থাকা এই এলাকায় রিসর্টে বসেই দেখতে পারেন হরিণ, হাতি, ময়ুর এমনকী কপাল ভাল থাকলে গণ্ডারও।

এ প্রসঙ্গে এক বনকর্তা জানিয়েছেন, মূর্তিতে গিয়ে পর্যটকরা যদি সুন্দর একটি পার্কে সময় কাটানোর সুবিধা পায় তা হলে এখানে পর্যটকদের আনাগোনা আরও বাড়বে। লামাহাটায় যেমন হয়েছে। একটি পার্ককে কেন্দ্র করে কয়েকগুণ বেড়েছে তার ব্যবসা। ঠিক সেভাবেই এখানেও স্থানীয় অর্থনীতি চাঙ্গা হতে পারে। মূর্তিতে এমনিতেই পর্যটকদের আনাগোনা লেগেই থাকে। তাই এখানে পার্কের ব্যবস্থা থাকলে পর্যটন কেন্দ্র হিসেবেও অনন্য মাত্রা পাবে মূর্তি।

Advertisement

 

Advertisement