scorecardresearch
 

Dooars Puja Vacation Tour: ৯৯৯ টাকায় জলদাপাড়া-বক্সা থেকে ভুটান ঘোরার প্যাকেজ, কীভাবে-কোথায় বুকিং?

Dooars Puja Vacation Tour: সবুজের পথে হাতছানি প্রকল্পে উত্তরবঙ্গের পাহাড় ও জঙ্গলে পর্যটকদের ট্যুর প্যাকেজ তৈরি করে দেয় NBSTC-ই। খুব কম খরচে পর্যটকরা এই বাসে চেপে জলপাইগুড়ি তথা ডুয়ার্সের নানা জায়গা মূর্তি, ঝালং, বিন্দুর পাশাপাশি কালিম্পং-এর লাভা, লোলেগাওঁ-সহ একাধিক জলদাপাড়া দর্শনীয় স্থান ভ্রমণ করতে পারেন।

Advertisement
৯৯৯ টাকায় জলদাপাড়া-বক্সা থেকে ভুটান ঘোরার প্যাকেজ, কীভাবে-কোথায় বুকিং? ৯৯৯ টাকায় জলদাপাড়া-বক্সা থেকে ভুটান ঘোরার প্যাকেজ, কীভাবে-কোথায় বুকিং?

Dooars Puja Vacation Tour: জলদাপাড়ায় ঘুরতে গিয়ে দারুণ সুযোগ মিলবে পর্যটকদের। এক দিনের গোটা প্যাকেজ চালু করল আলিপুরদুয়ার জেলা প্রশাসন। জলদাপাড়া জাতীয় উদ্যান জেলার মাদারিহাট ব্লকের মধ্য পড়ে। তাই ব্লক সদর থেকে এই প্যাকেজের সুবিধা নিতে পারবেন তাঁরা বলে জানানো হয়েছে। আর এই প্যাকেজের মধ্যেও থাকছে পাহাড় দর্শন। তবে তা দার্জিলিং পাহাড় নয়।

রবিবার মাদারিহাট ট্যুরিস্ট লজ থেকে এই পর্যটনের প্যাকেজ চালু হয়েছে। বাসে করে পর্যটকরা মাদারিহাট থেকে ভুটানের ফুন্টশোলিং হয়ে বক্সা ব্যাঘ্র প্রকল্পের ডিমা ভিউ পয়েন্ট, রাজাভাতখাওয়া মিউজিয়াম, জয়ন্তী রিভার ভিউ, মাঝের ডাবরি চাবাগান ও সিকিয়াঝোরা পার্ক ঘুরে ফের মাদারিহাটে ফিরবেন।  রবিবার সকাল এই প্যাকেজ ট্যুরের উদ্বোধন করেছেন আলিপুরদুয়ারের জেলাশাসক আর বিমলা। জেলাশাসক ছাড়াও জেলার অন্যান্য আধিকারিক ও পর্যটন ব্যবসায়ীরা উপস্থিত থাকবেন।

জেলাশাসক আর বিমলা বলেন, “আমরা জানতে পারি যে গাড়ি ভাড়ার কারণে অনেক পর্যটক আমাদের জেলার পর্যটন স্থানগুলো ঘুরতে পারেন না। সেই কারণে আমরা এই ব্যবস্থা চালু করেছি। একটি বেসকারি সংস্থা এই ট্যুর চালাবে। কিন্তু সরকারি সব নিয়ম কানুন মেনে এই ট্যুর চালানো হবে। “

আরও পড়ুন

খরচ কত?
একদিনের এই প্যাকেজ ট্যুরে পর্যটকদের মাথা পিছু খরচ করতে হবে ৯৯৯ টাকা। এর মধ্যে থাকছে দুপুরে খাবার। এর বাইরে কিছু খেতে হলে পর্যটকদের নিজেদের পয়সা খরচ করতে হবে।

গোটা শীত চলবে এই প্যাকেজ
জানা গিয়েছে রবিবার থেকেই ১৬ সিটের দুটো এসি বাস এই প্যাকেজ ট্যুরে চালানো হচ্ছে। এই প্যাকেজ ট্যুরের কর্ণধার সঞ্জয় দাস বলেন, “ আমরা শুরু করছি। ফলে অনেক কিছুই এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয় নি। জেলা প্রশাসনিক কর্তাদের সঙ্গে আমাদের বৈঠক চলছে। বৈঠকে সব কিছু চূড়ান্ত হবে। অনলাইনে বুকিং করেও পর্যটকরা এই প্যাকেজ ট্যুরের সুবিধে নিতে পারবেন।”
 

Advertisement

Advertisement