scorecardresearch
 

NBSTC AC Bus North Bengal: এই গরমেও বন্ধ এসি বাস, উত্তরবঙ্গ যাওয়ার আগে পর্যটকরা সাবধান

NBSTC AC Bus North Bengal: তীব্র দাবদাহে নিতান্তই যাদের কাজে কর্মে বের হতে হচ্ছে তাঁরা বুঝতে পারছেন সমস্যা কতটা দুর্বিষহ। এর মধ্যে যাঁরা অন্য জেলায় বা শহরে যেতে চাইছেন তাঁরা খুঁজছেন এসি বাস। কিন্তু অনেক রুটেই তা মিলছে নাস ফলে গরমে দিশাহারা সাধারণ মানুষ।

Advertisement
এই গরমেও বন্ধ এসি বাস, উত্তরবঙ্গ যাওয়ার আগে পর্যটকরা সাবধান এই গরমেও বন্ধ এসি বাস, উত্তরবঙ্গ যাওয়ার আগে পর্যটকরা সাবধান

NBSTC AC Bus North Bengal: গরমে নাভিশ্বাস সাধারণ মানুষের। উত্তরবঙ্গের প্রায় প্রতিটি জেলাই জ্বলছে তীব্র দাবদাহে। বেশিরভাগই ঘর-অফিসবন্দী হয়ে থাকাটাই শ্রেয় বলে মনে করছেন। তবে নিতান্তই যাদের কাজে কর্মে বের হতে হচ্ছে তাঁরা বুঝতে পারছেন সমস্যা কতটা দুর্বিষহ। এর মধ্যে যাঁরা অন্য জেলায় বা শহরে যেতে চাইছেন তাঁরা খুঁজছেন এসি বাস। কিন্তু অনেক রুটেই তা মিলছে নাস ফলে গরমে দিশাহারা সাধারণ মানুষ। বিশেষ করে উত্তরবঙ্গের অন্যতম প্রধান দুটি শহর শিলিগুড়ি ও কোচবিহারের মধ্যে এসি বাস বন্ধ। ফলে ক্ষোভ চরমে উঠেছে এই গরমে। আপাতত এ নিয়ে দ্রুত কিছু করার উপায় নেই বলে জানিয়েছেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)-র কর্তারা।

গত তিন-চারদিন ধরেই কোচবিহার-শিলিগুড়ি-জলপাইগুড়ি সহ উত্তরবঙ্গের সব জেলার তাপমাত্রাই ৪০ ডিগ্রি কাছাকাছি।আর তার ফলে খুব প্রয়োজনে যাঁরা যাতায়াত করছেন তাঁদের মধ্যে বেশিরভাগই খোঁজ করছেন এসি বাসের। কোচবিহার থেকে শিলিগুড়ি পর্যন্ত উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার তিনটি এসি বাস ছিল। তাতে যাত্রীদের টিকিটের চাহিদাও ছিল ব্যাপক। কিন্তু সেই বাসে এসি বিকল হওয়ার পর তা বন্ধ। আর কোনও এসি বাস এখন নেই। ফলে যাত্রীদের গরমে দিশাহারা অবস্থা।

কিন্তু কেন বাসগুলোর এসি পরিষেবা ঠিক করে কোচবিহার-শিলিগুড়ি চালানো হচ্ছে না? এই প্রশ্নের উত্তরে নিগমের ম্যানেজিং ডিরেক্টর দীপঙ্কর পিপলাই সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কোচবিহার থেকে শিলিগুড়ির মধ্যে এসি বাস খারাপ হওয়ার পর তা ঠিক করা যায়নি। তাই পরিষেবা বন্ধ করে দিতে হয়েছে। অদূর ভবিষ্য়তে কোনও এসি বাস এই রুটে চলবে কি না, তা জানাতে পারেননি তিনি। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায়ও যাত্রীদের চাহিদার কথা স্বীকার করেছেন। কিন্তু দ্রুত কোচবিহার-শিলিগুড়ি রুটে কোনও এসি বাস চালানোর পরিকল্পনা নেই বলে তিনি জানিয়েছেন।চলতি মাসে আরও তিনটি এসি বাস আসবে। কিন্তু সেগুলো শিলিগুড়ি-কলকাতা রুটে চালানো হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন

Advertisement

কোচবিহারে এবং শিলিগুড়িতে এনবিএসটিসি’র টার্মিনাসের টিকিট কাউন্টারে এসি বাসের খোঁজ করে গত ৩ দিনে অন্তত কয়েকশো যাত্রী বিফল মনোরথ হয়ে ঘুরে গিয়েছেন। সবার মনেই এক প্রশ্ন, এত বড় সংস্থা সারাইয়ের অভাবে এসি বাস চালাতে পারছেন না কেন, এর পিছনে কী কারণ?  প্রশ্ন উঠলেও উত্তর আপাতত মুলতুবি থাকছে।

 

Advertisement