scorecardresearch
 

Nepal-Sikkim Flight: সিকিম থেকেই প্লেনে সোজা নেপাল, পুজোর আগেই

Kolkata Sikkim Flight: নেপাল-সিকিম এর মতো পাহাড়ি বিমানবন্দরগুলির পরিকাঠামোর পাশাপাশি আবহাওয়ার বিষয়টিও গুরুত্বপূর্ণ। কারণ বেশিরভাগ সময়, বর্ষা ও শীতে প্রচুর বিমান বাতিল হয়। সেক্ষেত্রে বিকল্প ভাবে কী বন্দোবস্ত করতে হবে, সেটাও মাথায় রাখা জরুরি।

Advertisement
সিকিম থেকেই যাওয়া যাবে আকাশপথে সরাসরি নেপাল, পুজোর আগেই সিকিম থেকেই যাওয়া যাবে আকাশপথে সরাসরি নেপাল, পুজোর আগেই

Puja Vacation Tour Nepal-Sikkim Flight: এবার সিকিম থেকে সরাসরি আকাশপথে নেপালকে জুড়তে উদ্যোগ শুরু হল। পর্যটনকে আকাশপথে (Sikkim-Nepal Flight) জুড়তে এবার উদ্যোগ শুরু হল। সম্ভবত পুজোর আগেই তা চালু হয়ে যেতে পারে। এ জন্য নেপালের অগ্রণী বিমান সংস্থা বুদ্ধ এয়ারওয়েজের কর্তারা সিকিম ঘুরে গেলেন।

নেপালের কাঠমান্ডু (Kathmandu Airport) এবং সিকিমের পাকিয়াংয়ের মধ্যে বিমান চলাচলের ক্ষেত্রে পরিকাঠামো কতটা উন্নত বা কোনও খামতি রয়েছে কিনা, তা খতিয়ে দেখতে সোমবার সিকিমে পৌঁছায় বুদ্ধ এয়ারওয়েজের তিন প্রতিনিধি দল। কাঠামো দেখে মোটামুটি সন্তুষ্ট বলে জানা গিয়েছে। কিছু অতিরিক্ত চাহিদা রয়েছে। সেগুলি দ্রুত কার্যকর করা হবে। তার জন্য মাস দুয়েক লাগবে বলে জানা গিয়েছে।

নেপাল-সিকিম বিমান

নেপাল-সিকিম এর মতো পাহাড়ি বিমানবন্দরগুলির পরিকাঠামোর পাশাপাশি আবহাওয়ার বিষয়টিও গুরুত্বপূর্ণ। কারণ বেশিরভাগ সময়, বর্ষা ও শীতে প্রচুর বিমান বাতিল হয়। সেক্ষেত্রে বিকল্প ভাবে কী বন্দোবস্ত করতে হবে, সেটাও মাথায় রাখা জরুরি। প্রতিনিধি দলটি খোঁজ খবর নিয়েছেন কন্ট্রোল সিস্টেম সম্পর্কেও। পুজোর আগেই দুই পাহাড়ের মধ্যে বিমান চলাচল শুরু হবে বলে আশাবাদী পর্যটন ব্যবসায়ীরা।

আরও পড়ুন

এর ফলে একটা বড় সুবিধা হবে, প্রিমিয়াম ভ্রমণকারীদের। নেপাল থেকে সরাসরি বিমানেই সিকিম ঘুরতে যেতে পারবেন। আবার উল্টোটাও সম্ভব। এতে ২-৩ দিনে একই লপ্তে নেপাল ও সিকিম ঘোরা যাবে। যাঁরা সড়কপথের সময় ও  কষ্টদায়ক জার্নি এড়াতে চেয়ে এইসব পাহাড়ে ঘুরতে যেতে চাইবেন, দেশ-বিদেশের সেই সব পর্যটকদের জন্য নতুন দিগন্ত খুলে যাবে।

 

Advertisement