scorecardresearch
 

Bengal Panchayat Elections 2023: পঞ্চায়েতে যে কোনও সমস্যায় ডায়াল করুন এই নম্বর, কন্ট্রোল রুম চালু করল কমিশন

Panchayat Election In West Bengal Updates: রাত পেরোলেই রাজ্যে পঞ্চায়েত ভোট। ভোট ঘোষণা ও নির্ঘন্ট প্রকাশের পর থেকেই একের পর এক হিংসার খবর মিলেছে বিভিন্ন এলাকা থেকে। মৃত্যুও হয়েছে বলে অভিযোগ। নির্বাচনে যাতে অশান্তি না হয়, সেজন্য ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ করেছে রাজ্য নির্বাচন কমিশন। ভোটের দিন অপ্রীতিকর ঘটনা রুখতে জেলায় জেলায় কন্ট্রোল রুম (control room for panchayat election) চালু করেছে কমিশন।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • রাত পেরোলেই রাজ্যে পঞ্চায়েত ভোট।
  • ভোট ঘোষণা ও নির্ঘন্ট প্রকাশের পর থেকেই একের পর এক হিংসার খবর মিলেছে বিভিন্ন এলাকা থেকে।
  • মৃত্যুও হয়েছে বলে অভিযোগ।

রাত পেরোলেই রাজ্যে পঞ্চায়েত ভোট। ভোট ঘোষণা ও নির্ঘন্ট প্রকাশের পর থেকেই একের পর এক হিংসার খবর মিলেছে বিভিন্ন এলাকা থেকে। মৃত্যুও হয়েছে বলে অভিযোগ। নির্বাচনে যাতে অশান্তি না হয়, সেজন্য ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ করেছে রাজ্য নির্বাচন কমিশন। ভোটের দিন অপ্রীতিকর ঘটনা রুখতে জেলায় জেলায় কন্ট্রোল রুম (control room for panchayat election) চালু করেছে কমিশন। কোনও অভিযোগ থাকলে সেখানে ফোন করতে পারবেন সাধারণ মানুষ।
অভিযোগ জানানোর জন্য নির্বাচন কমিশনের তরফে এই নম্বরগুলি দেওয়া হয়েছে।

কোন কোন নম্বরে ফোন করা যাবে?
(০৩৩) ২২৮০-৫২০৬(০৩৩) ২২৮০-৫২০৭(০৩৩) ২২৮০-৫২০৮(০৩৩) ২২৮০-৫২০৯(০৩৩) ২২৮০-৫২১০(০৩৩) ২২৮০-৫২১১

এছাড়াও, একটি টোল ফ্রি নম্বরও চালু করা হয়েছে কমিশনের তরফে। ভোটের দিন যে কোনওরকম অভিযোগ জানাতে সাধারণ মানুষ ফোন করতে পারবেন ১৮০০৩৪৫৫৫৫৫৩ নম্বরেও।

আরও পড়ুন

পঞ্চায়েত ভোটের (Panchayat Election) নির্ঘণ্ট ঘোষণার পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রাপ্তে অশান্তি হয়েছে। তাতে কয়েকজনের মৃত্যুও হয়েছে। অগ্নিগর্ভ ভাঙড় ও ক্যানিং পরিদর্শনে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (C. V. Ananda Bose)। এলাকা পরিদর্শনের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, 'সংবিধানের সবার অধিকার রয়েছে, অন্যথা হলে আমি হস্তক্ষেপ করব। গণতন্ত্রে ভীতির কোনও জায়গা নেই। সুষ্ঠু ও অবাধ ভোট নিশ্চিত করতে হবে। আমি বাংলার মানুষের পাশে আছি, ভয়হীন ভাবে তাঁরা যেন ভোট দিতে পারে, আমি তা নিশ্চিত করব।'

সুষ্ঠু ও অবাধ ভোটের কথা বলার পর খোদ রাজভবনেই কন্ট্রোল রুম খুলেছেন রাজ্যপাল। ভোট সংক্রান্ত বিষয়ে সাধারণ মানুষ সেই কন্ট্রোল রুমে অভিযোগ জানাতে পারবেন। তার জন্য একটি মেল আইডি ও ফোন নম্বর চালু করা হয়েছে। রাজভবনে (Raj Bhavan) খোলা হয়েছে ‘পিস রুম’। পঞ্চায়েত ভোট সংক্রান্ত কোনও অভিযোগ ‘পিস রুম'-এ জানাতে পারবেন সাধারণ মানুষ। পরিপ্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য রাজভবনের তরফে রাজ্য সরকার এবং রাজ্য নির্বাচন কমিশনারের কাছে সমস্যাগুলি পাঠানো হবে। ‘পিস রুম’-র ফোন নম্বর হল ০৩৩২২০০১৬৪১। আর ইমেইল আইডি হল OSD2w.b.governor@gmail.com
 

Advertisement

 

Advertisement