scorecardresearch
 

Panchayat Election 2023: নির্বাচনের আগে পরপর খুন-হিংসা, স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি সুকান্তের

অমিত শাহকে চিঠি লিখলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বৃহস্পতিবার মনোনয়ন জমা দিতে গিয়ে ভাঙরে নিহত হন দুই ব্যক্তি। আরও একজন যুবক উত্তর দিনাজপুর জেলার চোপড়ায় দুষ্কৃতিদের গুলিতে খুন হন। এসব বিষয় তুলে ধরে নাগরিকদের দুর্বলতা এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করা এবং নির্বাচনী প্রক্রিয়ায় আস্থা তৈরি করা। চিঠিতে এই বিষয়গুলিই উল্লেখ করেন তিনি।

Advertisement
স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি সুকান্তের মজুমদারের স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি সুকান্তের মজুমদারের
হাইলাইটস
  • অমিত শাহকে চিঠি লিখলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার
  • বৃহস্পতিবার মনোনয়ন জমা দিতে গিয়ে ভাঙরে নিহত হন দুই ব্যক্তি
  • আরও একজন যুবক উত্তর দিনাজপুর জেলার চোপড়ায় দুষ্কৃতিদের গুলিতে খুন হন

Panchayat Election 2023: অমিত শাহকে চিঠি লিখলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বৃহস্পতিবার মনোনয়ন জমা দিতে গিয়ে ভাঙরে নিহত হন দুই ব্যক্তি। আরও একজন যুবক উত্তর দিনাজপুর জেলার চোপড়ায় দুষ্কৃতিদের গুলিতে খুন হন। এসব বিষয় তুলে ধরে নাগরিকদের দুর্বলতা এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করা এবং নির্বাচনী প্রক্রিয়ায় আস্থা তৈরি করা। চিঠিতে এই বিষয়গুলিই উল্লেখ করেন তিনি।

তিনি আরও লেখেন, "পরিস্থিতি বিবেচনা করে, আমি আপনাকে অবিলম্বে হস্তক্ষেপের জন্য বিনীত অনুরোধ করছি এবং রাজ্যবাসীর উদ্বেগ মোকাবিলায় সক্রিয় পদক্ষেপ গ্রহণ করার কথা জানাচ্ছি। নিরাপত্তাকে অগ্রাধিকার দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। জনগণ এবং সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন হওয়া নিশ্চিত করা দরকার।"

পাশাপাশি, কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে কেন্দ্রীয় বাহিনীর জন্য অনুরোধ করেন তিনি। আইনশৃঙ্খলা বজায় রাখতে এবং আরও কোনও হিংসার ঘটনা আটকাতে এই পদক্ষেপের কথা তিনি জানান।

পঞ্চায়েত ভোটে মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তির খবর মিলেছে। গত চারদিনে একের পর এক ঘটনা সামনে আসছে। বৃহস্পতিবার ভাঙড়ে মনোনয়ন জমাকে কেন্দ্র যে উত্তেজনা ছড়িয়েছিল, তাতে ৩ জনের মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। এবার সেই ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা।

আদালতের পর্যবেক্ষণ, মনোনয়ন জমা দিতে যাওয়া প্রার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ রাজ্য পুলিশ! প্রার্থীদের পুলিশি পাহারা দিয়ে মনোননয়ন কেন্দ্রে নিয়ে যাওয়ার নির্দেশও মানা হল না। শুক্রবার বিচারপতি রাজাশেখর মান্থা তাঁর নির্দেশে জানান, এই পুরো ঘটনা নিয়ে রাজ্যকে ব্যাখ্যা দিতে হবে। আগামী মঙ্গলবার এই মামলার পরবর্তী শুনানি।

বৃহস্পতিবারই বিচারপতি রাজাশেখর মান্থা, ভাঙড়ের এই ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। এমনকী পুলিশকে নির্দেশ দিয়েছিলেন যাতে প্রার্থীদের এসকর্ট করে নিয়ে গিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার ব্যবস্থা করে। সেই মতো পুলিশ যখন প্রার্থীদের এসকর্ট করে নিয়ে যাচ্ছিল, সেখানেই হামলা চালায় দুষ্কৃতীরা। সেখানে এক আইএসএফ কর্মীর মৃত্যু হয়েছে বলে খবর।

Advertisement

Advertisement