scorecardresearch
 

Panchayat Election Result 2023: জিতেই TMC-তে যোগ CPIM প্রার্থীর, বলছেন, 'তৃণমূলটাই তো করতাম'

কালনার কাঁকুরিয়া গ্রাম পঞ্চায়েতে ১৮টি আসনের মধ্যে ১৭টি আসনে জয়ী হয় তৃণমূল কংগ্রেস। একটি আসনে জয়ী হয় সিপিআইএম। ওই আসনে সিপিআইএম প্রার্থী ছিলেন গীতা হাঁসদা। রেজাল্ট ঘোষণা হওয়ার পরেই গীতা ভোল বদল করতে সময় নেন কয়েক মিনিট।

Advertisement
গীতা হাঁসদা গীতা হাঁসদা

জিতেই তৃণমূলে যোগ দিলেন সিপিআইএম প্রার্থী। ঘটনাটি ঘটল পূর্ব বর্ধমানের কাঁকুরিয়া গ্রামে। তৃণমূলে যোগ দিয়ে ওই সিপিআইএম প্রার্থীর সাফাই, আগে তো তৃণমূল দলটাই করতাম। সিপিআইএম ছেড়ে তৃণমূলে যোগ দিতে তিনি সময় নিলেন মাত্র ৫ মিনিট।

কী ঘটেছে কাঁকুরিয়া গ্রামে?

কালনার কাঁকুরিয়া গ্রাম পঞ্চায়েতে ১৮টি আসনের মধ্যে ১৭টি আসনে জয়ী হয় তৃণমূল কংগ্রেস। একটি আসনে জয়ী হয় সিপিআইএম। ওই আসনে সিপিআইএম প্রার্থী ছিলেন গীতা হাঁসদা। রেজাল্ট ঘোষণা হওয়ার পরেই গীতা ভোল বদল করতে সময় নেন কয়েক মিনিট। গণনাকেন্দ্র থেকে বেরিয়ে গীতা বলেন, 'আমি তৃণমূল দলটাই করতাম৷ একটা কারণে সিপিএমে গিয়েছিলাম৷ তবে কারণটা বলা যাবে না৷ সিপিএম মাত্র একটা আসনে জিতেছে৷ একটা আসন নিয়ে তো পঞ্চায়েতে কিছু করা যাবে না৷ তাই তৃণমূলে ফিরে এলাম৷'

আরও পড়ুন

গাজীপুরে তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর

সামগ্রিক ভাবে দেখা যাচ্ছে, গোটা রাজ্যে এবারও পঞ্চায়েত ভোটে তৃণমূল কংগ্রেসেরই জয়জয়কার। একের পর এক গ্রাম পঞ্চায়েত দখলে যাচ্ছে তৃণমূলের। অন্যদিকে,  ভোটে জেতার পরই দক্ষিণ গাজীপুরে তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর করল জমি কমিটি এবং আইএসএফের কর্মীরা। নিজেরা আবির মেখে আনন্দে মাতেন। তারপরই তৃণমূলের দলীয় কার্যালয়ে ব্যাপক ভাঙচুর করে। বাধা দিতে গেলে পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ে বলে অভিযোগ। এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে কাশিপুর থানার পুলিশ চারজনকে আটক করে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পোলেরহাট দু'নম্বর অঞ্চলে ধরাশায়ী হয়েছে তৃণমূল। ২৪টি আসনের মধ্যে মাত্র একটি আসনে জয় লাভ করেছে তৃণমূল। এই খবর এলাকায় যেতেই আনন্দে মেতে ওঠে জমি কমিটি এবং আইএসএফের কর্মীরা। তারপরই তৃণমূলের দলীয় কার্যালয়ে ভাঙচুর চালায়।
 

Advertisement

Advertisement