scorecardresearch
 

WB Panchayat Election 2023: 'পিরিয়ড বম্বিং হয়েছে, অ্যাকশন নেওয়া হবে,' ভাঙড়ে কড়া রাজ্যপাল

'গণতন্ত্রের স্বার্থে অবাধ ও শান্তিপূর্ণ ভোট নিশ্চিত করতে হবে।' অগ্নিগর্ভ ভাঙড় পরিদর্শনের পর একথা বললেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। গত মঙ্গলবার থেকেই পঞ্চায়েত ভোটের মনোনয়ন জমাকে কেন্দ্র করে উত্তপ্ত ভাঙড়।

Advertisement
ভাঙড় পরিদর্শনে রাজ্যপাল সিভি আনন্দ বোস ভাঙড় পরিদর্শনে রাজ্যপাল সিভি আনন্দ বোস
হাইলাইটস
  • মঙ্গলবার থেকেই পঞ্চায়েত ভোটের মনোনয়ন জমাকে কেন্দ্র করে উত্তপ্ত ভাঙড়
  • সংঘর্ষে কয়েকজনের মৃত্যুও হয়েছে

'গণতন্ত্রের স্বার্থে অবাধ ও শান্তিপূর্ণ ভোট নিশ্চিত করতে হবে।' অগ্নিগর্ভ ভাঙড় পরিদর্শনের পর একথা বললেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। গত মঙ্গলবার থেকেই পঞ্চায়েত ভোটের মনোনয়ন জমাকে কেন্দ্র করে উত্তপ্ত ভাঙড়। আইএসএফ ও তৃণমূলের সংঘর্ষে কয়েকজনের মৃত্যুও হয়েছে। মুড়ি-মুরকির মতো ইট, বোম পড়েছে। বহু বাইক ও গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়।

এই পরিস্থিতিতে আজ সকালেই ভাঙড় পরিদর্শনে যান রাজ্যপাল। প্রায় ২ ঘণ্টা তিনি ভাঙড় ১ ও ২ নম্বর ব্লকের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে ঘুরে ঘুরে স্থানীয়দের সঙ্গে কথা বলেন। বিজয়গঞ্জ বাজারেও যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। বৃহস্পতিবার ওই এলাকাতেই অশান্তির ঘটনা ঘটে। এছাড়াও কথা বলেন স্থানীয় বিডিও ও পুলিশ আধিকারিকদের সঙ্গেও। পরে তিনি যান ভাঙড় কলেজে। সেখানে জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন রাজ্যপাল। বৈঠকের পরে কলেজের বাইরে জমায়েত করা আইএসএফ কর্মীদের সঙ্গে কথা বলেন তিনি।

পরে সাংবাদিক বৈঠকে রাজ্যপাল বলেন, 'আমি যা শুনেছি, দেখেছি, যা তথ্য সংগ্রহ করেছি, তা খতিয়ে দেখব। তার ভিত্তিকে আরও পদক্ষেপ নেব।  কিছু জায়গায় অনভিপ্রেত ঘটনা ঘটেছে। কী হয়েছিল তা জানতে স্থানীয়দের সঙ্গে কথা বলেছি। ভাঙড়ের কিছু জায়গায় দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে। কিছু জায়গায় এক পিরিয়ড বম্বিং হয়েছে। তার চিহ্ন মিলেছে। সাংবিধানিক ভাবে হিংসাকে নির্মূল করতে হবে। গণতন্ত্রের স্বার্থে অবাধ ও শান্তিপূর্ণ ভোট নিশ্চিত করতে হবে। যারা অশান্তির পিছনে রয়েছে তাদের শাস্তি দিতে হবে সাংবিধানিক ভাবে। বাংলার শান্তিপ্রিয় জনগণ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করতে সক্ষম হবেন।'

আরও পড়ুন

Advertisement