scorecardresearch
 

West Bengal panchayat election 2023: বড়ঞায় আক্রান্ত কংগ্রেস প্রার্থী, বিডিও অফিসের সামনে অবস্থানে বসলেন অধীর

পঞ্চায়েত নির্বাচনের আগে ফের একবার অশান্ত হয়ে ওঠে মুর্শিদাবাদ। আজ, মঙ্গলবার দুপুরে এই জেলার বড়ঞায় রক্ত ঝরল। অভিযোগ, এদিন ব্লক অফিসে প্রতীক জমা দিতে এসেছিল স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। সেই সময় তাদের ওপর হামলা চালানোর অভিযোগ ওঠে। তাদের সঙ্গে থাকা দু’টি ব্যাগের মধ্যে একটি ছিনিয়ে নেওয়া হয়েছে বলেও অভিযোগ করে কংগ্রেস।

Advertisement
অধীর চৌধুরী। অধীর চৌধুরী।
হাইলাইটস
  • পঞ্চায়েত নির্বাচনের আগে ফের একবার অশান্ত হয়ে ওঠে মুর্শিদাবাদ।
  • আজ, মঙ্গলবার দুপুরে এই জেলার বড়ঞায় রক্ত ঝরল।
  • অভিযোগ, এদিন ব্লক অফিসে প্রতীক জমা দিতে এসেছিল স্থানীয় কংগ্রেস নেতৃত্ব।

পঞ্চায়েত নির্বাচনের আগে ফের একবার অশান্ত হয়ে ওঠে মুর্শিদাবাদ। আজ, মঙ্গলবার দুপুরে এই জেলার বড়ঞায় রক্ত ঝরল। অভিযোগ, এদিন ব্লক অফিসে প্রতীক জমা দিতে এসেছিল স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। সেই সময় তাদের ওপর হামলা চালানোর অভিযোগ ওঠে। তাদের সঙ্গে থাকা দু’টি ব্যাগের মধ্যে একটি ছিনিয়ে নেওয়া হয়েছে বলেও অভিযোগ করে কংগ্রেস। এই ঘটনা তৃণমূল ঘটিয়েছে বলে দাবি হাত শিবিরের। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে যান প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। বিডিও অফিসের সামনে অবস্থানে বসেছেন তিনি।

অধীর চৌধরীর দাবি, কংগ্রেসের বি ফর্ম জমা নিতে হবে। এবং দলীয় সিম্বল যে কোন উপায়ে ফিরিয়ে দিতে হবে। বিডিও অফিসের তরফে জানানো হয়, বিকেল তিনটে পর্যন্ত নির্বাচনী সমস্ত কাজের সময়সুচী ছিল। যে কারণে নির্বাচন কমিশনের নির্দেশ ছাড়া কোনওরকম ভাবেই আর কংগ্রেসের বিফর্ম জমা নেওয়া যাবে না। আর প্রশাসনের এই কথা শোনার পরেই কার্যত বড়ঞা বিডিওকে উদ্দেশ্য করে তৃণমূলের দালাল বিডিও তুমি জবাব দাও বলে স্লোগান দিয়ে বিক্ষোভ সমাবেশ শুরু করে কংগ্রেস। কংগ্রেসের তরফে জানানো হয়েছে, প্রয়োজনে সারারাত রাস্তা বন্ধ করে অবস্থান কর্মসুচীও চলতে পারে।

ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের বড়ঞায়। এদিন দুপুরে সেখানকার ব্লক অফিসে ব্যাগ ভর্তি করে ফর্ম বি জমা দিতে এসেছিলেন কংগ্রেস কর্মীরা। অভিযোগ, গাড়ি থেকে নামার সময় তাঁদের ওপর হামলা চালান তৃণমূল কর্মীরা। তাঁদের থেকে একটি ব্যাগ ছিনিয়ে নেওয়া হয়। বাধা দিতে গেলে দুই পক্ষের মধ্যে মারামারি, ধস্তাধস্তি শুরু হয়ে যায়।

আরও পড়ুন

অভিযোগ, এই ঘটনায় এক কংগ্রেস কর্মীর মাথা ফেটেছে। যদিও তৃণমূলের তরফে এই হামলার ঘটনা অস্বীকার করা হয়েছে। কংগ্রেসের আরও অভিযোগ, যে সময় এই ঘটনা ঘটে সে সময় ওই ব্লক অফিসের বাইরে অনেক পুলিশ কর্মী ছিল। পুলিশের সামনেই গোটা ঘটনা ঘটে। পুলিশ সেখানে ‘নীরব’ দর্শকের ভূমিকা পালন করেছে বলে অভিযোগ।
 

Advertisement

 

Advertisement