scorecardresearch
 

West Bengal Panchayat Election 2023: পঞ্চায়েত-হিংসার আবহে হঠাৎ দিল্লিযাত্রা সিভি আনন্দ বোসের, কেন?

আচমকা তাঁর দিল্লিযাত্রা নিয়ে শুরু হয়েছে জল্পনা। রাজভবনের তরফে এ বিষয়ে কোনও আনুষ্ঠানিক প্রতিক্রিয়া মেলেনি। 

Advertisement
সিভি আনন্দ বোস। সিভি আনন্দ বোস।
হাইলাইটস
  • দিল্লি যাচ্ছেন সিভি আনন্দ বোস।
  • তাঁর দিল্লিযাত্রার কারণ অজানা।

পঞ্চায়েত ভোটে রাজ্যের বিভিন্ন প্রান্তে দেখা গিয়েছে হিংসার ছবি। ভোট মেটার পর রবিবারও থামেনি গোলমাল। মুর্শিদাবাদের সালার থেকে মগরাহাত- নানা জায়গা থেকে এসেছে সংঘর্ষের খবর। এহেন পরিস্থিতির মাঝে দিল্লির উদ্দেশে রওনা দিচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আচমকা তাঁর দিল্লিযাত্রা নিয়ে শুরু হয়েছে জল্পনা। কেন হঠাৎ দিল্লি যাচ্ছেন রাজ্যপাল? রাজভবনের তরফে এ বিষয়ে কোনও আনুষ্ঠানিক প্রতিক্রিয়া মেলেনি। 

রাজ্যে পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে হিংসা রুখতে শুরু থেকে সক্রিয় হয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবনে পিস রুম খুলেছেন। সতর্ক করেছেন নির্বাচন কমিশনকে। শনিবার ভোটের দিন নিজে রাস্তায় নেমেছেন। বাংলার বিভিন্ন এলাকার হিংসার ছবি দেখে তিনি বিকেলে বলেছিলেন,'এক জন রাজ্যপালের যা কর্তব্য, তাই করব।' তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই দিল্লির পথে রওনা দিলেন সিভি আনন্দ বোস। জল্পনা শুরু হয়েছে, দিল্লিতে কি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করবেন রাজ্যপাল? পঞ্চায়েত ভোটে যে হিংসা হয়েছে তার রিপোর্ট দিতেই কি দিল্লিযাত্রা? 

রাজভবন সূত্রের খবর, রবিবার সন্ধ্যায় দিল্লির উদ্দেশে রওনা দেবেন সিভি আনন্দ বোস। বিশেষ বিমানে পৌঁছবেন দেশের রাজধানীতে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, দিল্লি অমিত শাহের সঙ্গে দেখা করবেন বাংলার রাজ্যপাল। পঞ্চায়েত ভোটের হিংসা নিয়ে সবিস্তার রিপোর্ট দিতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। যদিও রাজভবনের তরফে এ নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

আরও পড়ুন

এদিকে পঞ্চায়েত ভোটের হিংসায় কতজনের মৃত্যু হয়েছে সেই সংখ্যা নিয়ে জারি রয়েছে ধোঁয়াশা। রাজ্যের বিভিন্ন জেলায় এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর মিলেছে। তবে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা জানান, পুলিশের তরফে ১০ জনের রিপোর্ট এসেছে। এদিকে, পুনর্নির্বাচন চেয়ে রাজ্য নির্বাচন কমিশনে চিঠি দিল রাজ্য বিজেপি।

 

Advertisement

Advertisement