scorecardresearch
 

West Bengal Panchayat Poll 2023:মালদা থেকে কোচবিহার, মৃত্যু-রক্তে ভাসল উত্তরবঙ্গও

West Bengal Panchayat Poll 2023: সকাল থেকেই গোটা রাজ্যের সঙ্গে অশান্ত, রক্তাক্ত উত্তরবঙ্গও। কোচবিহার থেকে মালদা, উত্তর দিনাজপুর; দফায় দফায় বোমাবাজি, গুলি, খোলা অস্ত্র নিয়ে দাপাদাপিতে গণতন্ত্রের মূল উদ্দেশ্য ব্যহত। এদিন গোটা রাজ্য থেকেই অশান্তির খবর এসেছে। উত্তরবঙ্গে সবচেয়ে অশান্ত কোচবিহার, উত্তর দিনাজপুর ও মালদা। একাধিক খুনের ঘটনা সামনে এসেছে। বিরোধীদের সঙ্গে খুন হয়েছেন শাসক দলের লোকেরাও।

Advertisement
মালদা থেকে কোচবিহার, মৃত্যু-রক্তে ভাসল উত্তরবঙ্গও মালদা থেকে কোচবিহার, মৃত্যু-রক্তে ভাসল উত্তরবঙ্গও
হাইলাইটস
  • ভোট ঘিরে অশান্ত উত্তরবঙ্গ,
  • দিনহাটায় BJP কর্মী খুন
  • চাকুলিয়ায় TMC প্রার্থী খুন

West Bengal Panchayat Poll 2023: পঞ্চায়েত ভোটের সকাল থেকেই গোটা রাজ্যের সঙ্গে অশান্ত, রক্তাক্ত উত্তরবঙ্গও। কোচবিহার থেকে মালদা, উত্তর দিনাজপুর; দফায় দফায় বোমাবাজি, গুলি, খোলা অস্ত্র নিয়ে দাপাদাপিতে গণতন্ত্রের মূল উদ্দেশ্য ব্যহত। এদিন গোটা রাজ্য থেকেই অশান্তির খবর এসেছে। উত্তরবঙ্গে সবচেয়ে অশান্ত কোচবিহার, উত্তর দিনাজপুর ও মালদা।

উত্তর দিনাজপুরে তৃণমূল প্রার্থীকে কুপিয়ে খুন

উত্তর দিনাজপুরের চাকুলিয়াতে তৃণমূল প্রার্থীকে কুুপিয়ে খুনের অভিযোগকে ঘিরে উত্তাল এলাকা। নিহতের নাম মহম্মদ শাহেনশা। বিদ্যানন্দপুর গ্রাম পঞ্চায়েতের ভেবরা অঞ্চলের ১৯২ নম্বর বুথের ওই প্রার্থীকে খুনে অভিযোগের তির কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। প্রশাসন সূত্রে খবর, উত্তর দিনাজপুর জেলার চাকুলিয়া থানার ২ নম্বর বিদ্যানন্দপুর গ্রাম পঞ্চায়েতের ভেবরা গ্রামের বাসিন্দা মহম্মদ শাহেনশা এবারের পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন। সকাল থেকে ওই এলাকায় ভোট ঠিক মতোই চলছিল। কিন্তু বুথে মহম্মদ শাহেনশা পৌঁছতেই কংগ্রেস কর্মীদের সঙ্গে গন্ডগোল শুরু হয় তাঁর। প্রথমে বচসা ও পরে কংগ্রেস কর্মীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। শাহেনশাকে বুথের বাইরে এনে দুষ্কৃতীরা খুন করে বলে অভিযোগ। স্বয়ং জেলা তৃণমূল সভাপতি কানহাইয়ালাল আগরওয়াল এই অভিযোগ, এটা কংগ্রেসের কাজ। ঘটনায় আরও ১০ থেকে ১২ জন তৃণমূল কর্মী জখম হয়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন

কোচবিহারে নিহত বিজেপি পোলিং এজেন্ট

অন্যদিকে ভোট ঘোষণা হওয়ার পর থেকেই উত্তপ্ত কোচবিহার, দিনহাটা। ভোটের আগের দিন শুক্রবার থেকেই দফায় দফায় অশান্ত হয়ে উঠছিল কোচবিহার। বিভিন্ন জায়াগায় বোমা-গুলির রমরমা থেকে কোথাও আক্রান্ত বিরোধীরা, কোথাও আবার তৃণমূলের অফিস ভাঙচুর। শনিবার সকালে প্রাণ গেল বিজেপি পোলিং এজেন্টের। তাঁকে গুলি করে খুন করা হয়, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। কোচবিহারের ফলিমারিতে বিজেপির পোলিং এজেন্ট মাধব বিশ্বাসের গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়। 

Advertisement

মনোনয়ন পর্ব থেকেই অশান্তির এপিসেন্টারে পরিণত হয়েছে কোচবিহার! দিনহাটার কালমাটিতে বৃহস্পতিবার রাতে দফায় দফায় চলে গুলি-বোমা। গুলিবিদ্ধ হন ৩ বিজেপি কর্মী। মাথা  ফাটে আরও এক বিজেপি কর্মীর। আর ঠিক তার পরেরদিন প্রাণই চলে গেল বিজেপির পোলিং এজেন্টের।  ভোট শুরুর আগে দিনহাটায় বুথ তছনছ করে দেওয়া হয়। মাটিতে গড়াগড়ি খেতে দেখা যায় ব্যালট পেপার। অভিযোগ, রাত আড়াইটে নাগাদ বুথে ঢুকে তাণ্ডব চালায় দুষ্কৃতীরা। ব্যালট বক্স ভেঙে মাঠে ফেলে দেওয়া হয়।

মালদায় খুন তৃণমূল কর্মী

এদিকে আজ পঞ্চায়েত নির্বাচনের দিন সকালে মালদার গোপালপুর গ্রাম পঞ্চায়েতের বালুটোলা গ্রামে তৃণমূল কর্মীকে লক্ষ্য করে গুলি, বোমা ছোড়া হয়। তারই কোনও একটির আঘাতে তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। নিহত শেখ মালেক তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতির আত্মীয়। তাছাড়া তৃণমূল কংগ্রেসের সক্রিয় সদস্য। আজ সকাল থেকে তৃণমূল–কংগ্রেস সংঘর্ষে বোমাবাজি শুরু হয় এবং গুলিও চলে বলে অভিযোগ। উভয়পক্ষের ৮ জন জখম হন। রাস্তায় ছড়িয়ে রয়েছে বোমা। মালদার রতুয়ার দেবীপুরে একটি বুথে চলে গুলি, বোমা।

 

Advertisement