scorecardresearch
 

West Bengal Panchayat Poll 2023: পঞ্চায়েত ভোটে হিংসায় মৃত ১৮, অমিত শাহের হস্তক্ষেপ চাইল বঙ্গ বিজেপি

West Bengal Panchayat Poll 2023: মুর্শিদাবাদে ৩ জন, তৃণমূল এবং কংগ্রেস কর্মী খুন হয়েছেন। যেখানে দু'জন কোচবিহারে খুন হন। তার মধ্যে একজন বিজেপি এবং একজন তৃণমূল কর্মী রয়েছেন। পূর্ব বর্ধমানে দুজন সিপিএম কর্মী এবং একজন টিএমসি কর্মী খুন হয়েছেন। মালদায় এক তৃণমূল কর্মী খুন হয়। যেখানে আরেকজন তৃণমূল কর্মী খুন হয়েছেন দক্ষিণ ২৪ পরগনায়। বাকিদের মৃত্যু সম্পর্কে এখনও সঠিক তথ্য এসে পৌঁছয়নি।

Advertisement
পঞ্চায়েত ভোটে হিংসায় মৃত ১৮, অমিত শাহের হস্তক্ষেপ চাইল বঙ্গ বিজেপি পঞ্চায়েত ভোটে হিংসায় মৃত ১৮, অমিত শাহের হস্তক্ষেপ চাইল বঙ্গ বিজেপি
হাইলাইটস
  • পঞ্চায়েত ভোটে হিংসায় মৃত ১৮
  • অমিত শাহের হস্তক্ষেপ চাইল বঙ্গ বিজেপি

West Bengal Panchayat Poll 2023: পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন চলাকালীন শনিবার কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখে তাঁর হস্তক্ষেপ দাবি করেছেন। তিনি লিখেছেন যে পশ্চিমবঙ্গে গণতন্ত্র কুণ্ঠিত হয়েছে। এখানে অবাধ নির্বাচন ভাবনার অতীত। তিনি বিজেপি সর্বভারতীয় সভাপতি বিজেপি নেতাকে টেলিফোনেও বিষয়টি জানিয়েছেন। নাড্ডা পশ্চিমবঙ্গে নির্বাচনে হিংসা নিয়ে খোঁজখবর নিয়েছেন। যাঁরা মারা গিয়েছেন, তাঁদের মধ্যে ১০ জন তৃণমূল সদস্য, দু'জন সিপিএম কর্মী এবং তিনজন করে কংগ্রেস ও বিজেপি কর্মী মারা গিয়েছে।

মুর্শিদাবাদে ৩ জন, তৃণমূল এবং কংগ্রেস কর্মী খুন হয়েছেন। যেখানে দু'জন কোচবিহারে খুন হন। তার মধ্যে একজন বিজেপি এবং একজন তৃণমূল কর্মী রয়েছেন। পূর্ব বর্ধমানে দুজন সিপিএম কর্মী এবং একজন টিএমসি কর্মী খুন হয়েছেন। মালদায় এক তৃণমূল কর্মী খুন হয়। যেখানে আরেকজন তৃণমূল কর্মী খুন হয়েছেন দক্ষিণ ২৪ পরগনায়। বাকিদের মৃত্যু সম্পর্কে এখনও সঠিক তথ্য এসে পৌঁছয়নি।

কড়া নিরাপত্তার মধ্যে শনিবার সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়। পশ্চিমবঙ্গের প্রায় ৫ কোটি ৬৭ লক্ষ লোক গ্রামীণ এলাকায় বাস করেন। যাঁরা ভোটদাতা বলে সরকারি সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন

ভোট চলাকালীন হিংসায় সবচেয়ে খারাপ অবস্থা মুর্শিদাবাদে। এখানে তৃণমূলকর্মী বাবর আলি কাপাসডাঙ্গা এরিয়ায় খুন হয়েছেন। তাঁকে হাসপাতালে আনার আগেই মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা ঘোষণা করেন। একজন তৃণমূল কর্মী রেজিনগর এলাকায় বোমা বিস্ফোরণে মারা যান। তিনি শুক্রবার রাতে মারা গিয়েছেন। আর একজন তৃণমূল কর্মীকে কুপিয়ে হত্যা করা হয়।

শনিবার বিজেপির পোলিং এজেন্ট মাধব বিশ্বাসকে ফলিমারী এলাকায় খুন করা হয়। পূর্ব বর্ধমানের আউসগ্রামে রাজিবুল হক নামে এক সিপিএম কর্মীকে খুন করা হয়। তাঁকে গুরুতর যখন অবস্থায় কলকাতার নীলরতন সরকার মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। বর্ধমানের তৃণমূল কর্মী গৌতম রায়কে বাঁশ-লাঠি দিয়ে পেটানো হলে তিনি মারা যান। অভিযোগের তির সিপিএমের দিকে।

Advertisement

বিজেপি নেতা ও প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা ভোট চলাকালীন সন্ত্রাস ও হিংসার ঘটনায় নির্বাচনের নামে প্রহসন হয়েছে বলে অভিযোগ করেন। তিনি বলেন, "ইলেকশন কমিশন এবং সরকার একমত যে শাসক দল তৃণমূল ভোট করেছে এবং কেন্দ্রীয় বাহিনী পৌঁছলেও তাঁদের সঠিক জায়গায় পাঠানো হয়নি। শাসকদলের তরফে সন্ত্রাস চালানো হয়েছে, বিজেপি এবং অন্যান্য দলগুলিকে আক্রমণ করা হয়েছে। নির্বাচনের নামে প্রহসন হয়েছে বলেই মনে করা হচ্ছে। আমরা এটাকে মানুষের নির্বাচন বলতে পারি না।" এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

 

Advertisement