scorecardresearch
 

Akshaya Tritiya 2024 Rashifal: অক্ষয় তৃতীয়ায় একাধিক শুভ যোগ, ভাগ্যবান হতে চলেছে ৬ রাশি

Akshaya Tritiya 2024: বৈদিক ক্যালেন্ডার অনুসারে, অক্ষয় তৃতীয়া প্রতি বছর বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে পালিত হয়। চলতি বছরের ১০ মে অক্ষয় তৃতীয়া উদযাপিত হবে। কথিত আছে যে এই দিনে করা প্রতিটি কাজ সফল হয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ১০ মে অর্থাৎ এবারের অক্ষয় তৃতীয়া খুব বিশেষ হতে চলেছে।

Advertisement
 অক্ষয় তৃতীয়ায় মা লক্ষ্মীর কৃপা ৬ রাশিতে অক্ষয় তৃতীয়ায় মা লক্ষ্মীর কৃপা ৬ রাশিতে

Akshaya Tritiya 2024 Rashifal: অক্ষয় তৃতীয়া বিবাহের জন্য একটি শুভ সময় বলে মনে করা হয়। অক্ষয় তৃতীয়াকে আখা তীজও বলা হয়। বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে পালিত হয় অক্ষয় তৃতীয়ার উৎসব। আসলে, এই দিনে শুভকাজ, বিয়ে, সোনা-রুপো কেনা, নতুন জিনিস করা ইত্যাদি কোনো শুভ সময় ছাড়াই করা যায়। কিন্তু এবার অক্ষয় তৃতীয়ায় শুক্র অস্ত যাওয়ার কারণে বিয়ে সম্ভব হবে না। এ বছর অক্ষয় তৃতীয়া পালিত হবে ১০ মে। ১০ মে অক্ষয় তৃতীয়ার দিনে অনেকগুলি শুভ যোগ তৈরি হচ্ছে। অক্ষয় তৃতীয়ার দিনে গজকেশরী যোগ এবং ধন যোগ গঠিত হচ্ছে, যা কয়েকটি রাশির জাতকদের জন্য খুব শুভ হবে। অন্যদিকে, এই দিনে মেষ রাশিতে সূর্য ও শুক্রের মিলন রয়েছে, যার কারণে শুক্রাদিত্য যোগ তৈরি হচ্ছে। এর সঙ্গে মীন রাশিতে মঙ্গল ও বুধের সংযোগে ধন যোগ হবে, শনি মূল ত্রিকোণ রাশি কুম্ভে থাকার কারণে শশ যোগ, মঙ্গল তার উচ্চ রাশি মীনে থাকর কারণে মালব্য রাজযোগ এবং বৃষ রাশিতে চন্দ্র ও বৃহস্পতির মিলনের ফলে গজকেশরী যোগ গঠিত হবে। এইভাবে, অক্ষয় তৃতীয়ায় অনেক রাজযোগ গঠন ৬টি রাশির মানুষকে ধনী করে তুলবে।  

মেষ (Aries)
অক্ষয় তৃতীয়ার দিনটি মেষ রাশির জাতক জাতিকাদের জন্য খুবই শুভ হতে চলেছে। এই দিনে মেষ রাশির জাতক জাতিকারা যে কোনও কাজেই সাফল্য পাবেন। আপনার দীর্ঘকাল ধরে অমীমাংসিত কাজটিও আখা তীজের দিনে শেষ হবে। পারিবারিক সমস্যা যা চলছিল তাও শেষ হবে। সম্পত্তি ইত্যাদি কেনারও সম্ভাবনা রয়েছে। 

বৃষ (Taurus)
বৃষ রাশির জাতকদের কথা বললে, অক্ষয় তৃতীয়ার দিনটি বৃষ রাশির জাতকদের জন্য ফলদায়ক হবে। বৃষ রাশির জাতকদের আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। এই রাশির জাতকরা দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাবেন এবং ভাগ্য তাদের প্রতিটি কাজে সাহায্য করবে। চাকরিতে পদোন্নতি পাবেন এবং বড় পদও পেতে পারেন। বেকারদের আয় বাড়তে পারে। আপনি যদি আগে বিনিয়োগ করে থাকেন তবে আপনি এর সুবিধা পাবেন। 

আরও পড়ুন

Advertisement

মিথুন (Gemini)
অক্ষয় তৃতীয়ার উৎসব মিথুন রাশির জাতকদের জন্য সুখবর বয়ে আনবে। এই সময়ে আপনার ব্যাঙ্ক ব্যালেন্সের অবস্থা ভালো থাকবে। আদালত সংক্রান্ত কোনো বিষয় থাকলে তা শেষ হতে পারে। চাকরিজীবীদের পদোন্নতি হতে পারে, যার কারণে বেতন বৃদ্ধিও দেখা যেতে পারে। দীর্ঘদিন ধরে অমীমাংসিত কাজ শেষ হবে।

তুলা (Libra)
১০ মে তুলা রাশির জাতকদের জন্য খুব সৌভাগ্যের দিন হতে চলেছে। জীবনে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পাবে। আরাম ও সুযোগ-সুবিধা বৃদ্ধি পাবে। সমাজে সম্মান বাড়বে। কর্মরত ব্যক্তিরা তাদের কর্মক্ষেত্রে পদোন্নতি পাবেন এবং আপনার বেতনও বাড়তে পারে। যে ছাত্ররা বিদেশে গিয়ে পড়াশোনা করার কথা ভাবছেন তারা সাফল্য পেতে পারেন।

ধনু (Sagittarius)
অক্ষয় তৃতীয়া ধনু রাশির ব্যবসায়ীদের জন্য খুব শুভ প্রমাণিত হবে। এই সময়ে বিনিয়োগ করলে ভালো লাভ হতে পারেন। সম্পদের আশীর্বাদ থাকবে। আপনি যে কোনও সম্পত্তি বা যানবাহনের মালিক হতে পারেন। পারিবারিক সম্পর্ক মজবুত হবে। বিবাহিত ব্যক্তিরা তাদের সঙ্গীর কাছ থেকে পূর্ণ সমর্থন পাবেন এবং অবিবাহিতদের জন্য সম্বন্ধ আসতে পারে। 

মীন (Pisces)
মীন রাশির জাতক জাতিকাদের জন্য আখা তীজের দিনটি সাফল্যে পরিপূর্ণ হবে। এই রাশির জাতক জাতিকারা কঠোর পরিশ্রমের ফল পাবেন। কর্মক্ষেত্রে সব পরিস্থিতি আপনার অনুকূলে থাকবে। একের পর এক সাফল্য পাবেন। অফিসে আপনার সহকর্মীদের সঙ্গেও আপনার ভালো সম্পর্ক থাকবে। আপনি যে লক্ষ্য নির্ধারণ করেছেন তাতে আপনি সফলতা পাবেন। এছাড়াও, আপনার আকস্মিক আর্থিক লাভের সম্ভাবনাও রয়েছে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement