scorecardresearch
 

Akshaya Tritiya Lucky Rashi: অক্ষয় তৃতীয়ায় তৈরি হচ্ছে গজকেশরী যোগ, ৫ রাশির চাকরি- ব্যবসায় ধনবর্ষা করবেন দেবী লক্ষ্মী

Akshaya Tritiya 2024: বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে অক্ষয় তৃতীয়ার পুজো হয়। যে কোনও কাজ সম্পন্ন করার জন্য এদিন অত্যন্ত শুভ বলে মনে করা হয়। সংস্কৃত অনুসারে 'অক্ষয়' শব্দের অর্থ হল 'যার কোনও ক্ষয়' নেই অর্থাৎ যা কখনোও শেষ হয় না।

Advertisement
অক্ষয় তৃতীয়ায় তৈরি হবে গজকেশরী যোগ অক্ষয় তৃতীয়ায় তৈরি হবে গজকেশরী যোগ

বাঙালির ১২ মাসে তের পার্বণ। আর তারই মধ্যে একটি গুরুত্বপূর্ণ উৎসব অক্ষয় তৃতীয়া। তবে শুধু বাঙালি নয়, গোটা দেশের হিন্দুদের জন্যেই এই উৎসব অত্যন্ত শুভ। বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া তিথিতে অক্ষয় তৃতীয়ার পুজো হয়। যে কোনও কাজ সম্পন্ন করার জন্য এদিন অত্যন্ত শুভ বলে মনে করা হয়। সংস্কৃত অনুসারে 'অক্ষয়' শব্দের অর্থ হল 'যার কোনও ক্ষয়' নেই অর্থাৎ যা কখনোও শেষ হয় না। তাই মনে করা হয় অক্ষয় তৃতীয়ায় করা যে কোনও কাজ অক্ষয় থাকে। সেই সঙ্গে শাস্ত্র মতে, অক্ষয় তৃতীয়া সুখ প্রদানকারী এবং পাপ নাশকারী তিথি।

এবছর অক্ষয় তৃতীয়ার উৎসব পালিত হবে ১০ মে। অক্ষয় তৃতীয়ার দিনে বিশেষ জিনিসপত্র কেনা এবং দান করা খুবই শুভ বলে মনে করা হয়। তবে, এদিন সোনা- রুপো বা ধাতু কেনা খুব শুভ বলে মনে করা হয়। এবারের অক্ষয় তৃতীয়াকে খুব বিশেষ বলে মনে করা হচ্ছে। কারণ অক্ষয় তৃতীয়ায় ধন যোগ, গজকেশরী যোগ, শুক্রাদিত্য যোগ, রবি যোগ এবং সুকর্ম যোগ তৈরি হতে চলেছে। এই শুভ কাকতালীয় যোগ গঠনের কারণে, দেবী লক্ষ্মীর আশীর্বাদ কিছু রাশির উপর বর্ষিত হবে। তাদের জীবনে সম্পদও আসবে। জানুন, কোন রাশির শুভ সময় আসছে।

বৃষ /TAURUS (April 21 – May 20) 

অক্ষয় তৃতীয়া বৃষ রাশির জন্য শুভ। অর্থ লাভ হবে। যারা নতুন ব্যবসা শুরু করবেন, বাম্পার লাভ হবে। আর্থিক অবস্থার উন্নতি হবে।

মিথুন/GEMINI (May 21-June 21) 

অক্ষয় তৃতীয়ায় গজকেশরী যোগ মিথুন রাশির জাতকদের জন্য সৌভাগ্যের। শুভ দিন শুরু হবে। ব্যবসায় বৃদ্ধি হবে। অমীমাংসিত সব কাজ শেষ হবে।

কর্কট/CANCER (June 22-July 22)

Advertisement

অক্ষয় তৃতীয়া কর্কট রাশির জাতকদের জীবনে সুখ বয়ে আনবে। চাকরিতে পদোন্নতি হবে। বিদেশ যাওয়ার সম্ভাবনা থাকতে পারে। আরাম ও সুবিধা পাবেন।

তুলা/LIBRA (Sep 24-Oct 23)  

তুলা রাশির জাতকরা অক্ষয় তৃতীয়া থেকে সৌভাগ্য পাবেন। বিলাসিতা করতে পারবেন। জীবনের সমস্ত আর্থিক সমস্যা শেষ হবে। তুলার এদিন সোনা কেনা শুভ।
 
ধনু/SAGITTARIUS (Nov 23-Dec 21) 

ধনু রাশির জাতকরা অক্ষয় তৃতীয়ার সুফল পাবেন। বিনিয়োগের জন্যও এই সময়টিকে শুভ বলে মনে করা হয়। আটকে থাকা টাকা থেকে ভাল লাভ হবে। আয় ভাল বৃদ্ধি পাবে।

অক্ষয় তৃতীয়ার দিনক্ষণ 

* আগামী ১০ মে (বাংলায় ২৭ বৈশাখ) অক্ষয় তৃতীয়ার শুভ তিথি পড়েছে। 

* ১০ মে প্রাতঃ  ৫/৪৪/১১ থেকে ১০ মে  শেষ রা ৪/৪৯/৩৭ পর্যন্ত তৃতীয়া থাকবে।

* ১০ মে ভোর ০৪.১৭ থেকে ১১ মে মধ্যরাত ০২.৫০ পর্যন্ত থাকবে সোনা কেনার শুভ সময়। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement