scorecardresearch
 

Disease According to Zodiacs: ক্যান্সার কিংবা চর্মরোগ, রাশি অনুযায়ী জানুন কাদের কোন রোগ হওয়ার আশঙ্কা প্রবল

বেশিরভাগ মানুষকেই রোগ ভোগ ঘিরে ফেলে। এর কারণ হতে পারে গ্রহের পরিবর্তন। গ্রহের ফের অনেক রোগের কারণ হয়ে দাঁড়ায়। আবার রাশি অনুযায়ী কিছু মানুষ রোগভোগে ভোগেন। কোন রাশি কি রোগে ভোগেন? জেনে মিলিয়ে নিন।

Advertisement
রাশি, প্রতীকী ছবি রাশি, প্রতীকী ছবি
হাইলাইটস
  • বেশিরভাগ মানুষকেই রোগ ভোগ ঘিরে ফেলে
  • এর কারণ হতে পারে গ্রহের পরিবর্তন
  • গ্রহের ফের অনেক রোগের কারণ হয়ে দাঁড়ায়

Disease According to Zodiacs: বেশিরভাগ মানুষকেই রোগ ভোগ ঘিরে ফেলে। এর কারণ হতে পারে গ্রহের পরিবর্তন। গ্রহের ফের অনেক রোগের কারণ হয়ে দাঁড়ায়। আবার রাশি অনুযায়ী কিছু মানুষ রোগভোগে ভোগেন। কোন রাশি কি রোগে ভোগেন? জেনে মিলিয়ে নিন।

রাশি অনুযায়ী জানুন কার, কোন রোগ হতে পারে:

মেষ রাশি
মেষ রাশি শরীরের উপরের অংশের প্রতিনিধিত্ব করে। এরা মস্তিষ্ক, পিটুইটারি গ্রন্থি, সেরিবেলাম, মুখের হাড় এবং উপরের চোয়াল সম্পর্কিত রোগে আক্রান্ত হয়। অন্যদিকে, তাদের আঘাত, জ্বর, দ্রুত মেজাজ, ঘুমজনিত সমস্যা, মাথাব্যথা, পায়েরিয়া ও অনিদ্রা, রক্তের অপরিষ্কার কারণে সৃষ্ট রোগ হতে পারে।

আরও পড়ুন

বৃষ রাশি
মানবদেহে বৃষ রাশির স্থান মুখের নীচে অর্থাৎ গলার অংশে ধরা হয়। এই রাশির মানুষের গলা খুবই স্পর্শকাতর হয়। তারা খাদ্যের নল, গলার হাড়, কান, থাইরয়েড গ্রন্থি এবং নীচের চোয়াল সংক্রান্ত রোগ ও সমস্যায় আক্রান্ত। এই রাশির জাতক জাতিকাদের রোগ প্রতিরোধ ক্ষমতা খুবই দুর্বল এবং স্থূলতার ঝুঁকিও স্থির থাকে।

মিথুন রাশি
এই রাশির জাতক জাতিকাদের বেশির ভাগই কোনও না কোনও ত্বক সংক্রান্ত রোগে ঘেরা থাকে। সাদা দাগ পড়ার সম্ভাবনা থাকে। এই ব্যক্তিদের শ্বাসতন্ত্র, ফুসফুস, স্নায়ুতন্ত্র, কাঁধের হাড়, বাহু এবং শরীরের উপরের অংশের পাঁজর সম্পর্কিত সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

কর্কট রাশি
পুরুষের পেটের অংশে কর্কটের স্থান বিবেচনা করা হয়। যে কারণে তারা পেট সংক্রান্ত রোগে আক্রান্ত হয়। এই লোকদের পরিপাকতন্ত্র দুর্বল, তাই তারা অনেক কিছুই খেতে পারে না। এই রাশির জাতক জাতিকারা বুক, বক্ষ, হৃৎপিণ্ড, পাকস্থলী ও পরিপাকতন্ত্র সংক্রান্ত রোগে আক্রান্ত হন।

সিংহ রাশি
সিংহ রাশির জাতক জাতিকাদের লিভার ও হার্ট সংক্রান্ত রোগ এবং মেরুদন্ড, পরিপাক গ্রন্থি ও রক্ত ​​সংক্রান্ত রোগ হতে পারে। একই সময়ে, এই রাশির লোকেরা ডায়াবেটিস, দুর্বল ইচ্ছা এবং ঘন ঘন অজ্ঞান হওয়ার মতো সমস্যাগুলির জন্যও বেশি সংবেদনশীল।

Advertisement

কন্যা রাশি
কন্যা রাশিতে জন্মগ্রহণকারী ব্যক্তিদের পেট সংক্রান্ত সমস্যা যেমন অ্যাপেনডিক্স, কোষ্ঠকাঠিন্য হতে পারে। এই রাশির মানুষদেরও যৌন রোগে আক্রান্ত হতে দেখা গেছে। নাভি এবং অন্ত্রের সঙ্গে সম্পর্কিত রোগ প্রায়ই তাদের কষ্ট দেয়। তবে তারা তাদের স্বাস্থ্যের ব্যাপারে খুবই সচেতন।

তুলা রাশি
তুলা রাশির জাতক জাতিকারা তাদের জীবদ্দশায় প্রায়শই চর্মজনিত রোগে আক্রান্ত হন। ত্বকের সমস্যার কারণে তাদের ফোঁড়া ও পিম্পলের অভিযোগও থাকে। মিষ্টি এসব মানুষের দুর্বলতা। তাই ডায়াবেটিস হওয়ার সম্ভাবনাও থেকে যায়। খারাপ খাদ্যাভ্যাসের কারণে তাদের ইমিউনোলজিক্যাল সিস্টেমের অবনতি হতে পারে।

বৃশ্চিক রাশি
বৃশ্চিক রাশির জাতক জাতিকারা মূত্রতন্ত্র, যৌন অঙ্গ, মূত্রাশয়, মলদ্বার, পাইলস সংক্রান্ত রোগে আক্রান্ত হন। এরা মানসিক চাপে বেশি ভোগেন। বৃশ্চিক রাশির ব্যক্তিদের অ্যালকোহল পান করা এড়িয়ে চলা উচিত এবং এক সঙ্গে বেশি খাওয়ার পরিবর্তে তাদের অল্প অল্প করে খাওয়া উচিত।
 
ধনু রাশি
ধনু রাশির জাতক জাতিকারা তাদের স্বাস্থ্যের ব্যাপারে খুবই সচেতন। তাড়াহুড়ো করার স্বভাবের কারণে এই রাশির জাতক জাতিকাদের ওজন বেশি হওয়ার সম্ভাবনা থাকে। ধনু রাশির মানুষদের নিতম্ব, উরু এবং স্নায়ুতন্ত্রের পাশাপাশি ধমনী সম্পর্কিত রোগ থাকতে পারে।

মকর রাশি
মকর রাশির জাতক জাতিকারা হাড় সংক্রান্ত রোগে ভুগতে পারে এবং হাঁটু ও জয়েন্টে ব্যথা হতে পারে। এই ব্যক্তিদের চুল এবং নখ সংক্রান্ত রোগও হতে পারে।

কুম্ভ রাশি
কুম্ভ রাশির মানুষেরা পা, গোড়ালি এবং রক্ত ​​সঞ্চালন সংক্রান্ত রোগের পাশাপাশি ক্যান্সার, স্নায়ুতন্ত্র সম্পর্কিত রোগ এবং পায়ের ফ্র্যাকচারের ঝুঁকিতে থাকে।

মীন রাশি
মীন রাশির জাতক জাতিকাদের পা ও পায়ের আঙ্গুল সম্পর্কিত রোগ এবং বাত, জয়েন্টে ব্যথা, টিউমার, অতিরিক্ত শ্লেষ্মা ইত্যাদি রোগ হতে পারে। পরিস্থিতি অনুযায়ী তাদের খাদ্যাভ্যাস পরিবর্তন হতে থাকে।

Advertisement