scorecardresearch
 

Rahu Gochar 2024: ছায়াগ্রহ রাহু দেখাবে কামাল, ২০২৫ সালে ৩ রাশির ভাগ্য মুড়বে সোনায়

Rahu Gochar 2024: বৈদিক জ্যোতিষে রাহুকে ছায়াগ্রহ বলে মনে করা হয়। রাহু কোনও ব্যক্তির জীবনে দীর্ঘ প্রভাব ফেলে। রাহু প্রায় ১৮ মাস ধরে একটি রাশিতে থাকে। রাহুর বৈশিষ্ট্য হল, এটি সর্বদা বিপরীত দিকে চলে। রাহু যখনই রাশিচক্রের পরিবর্তন করে, তখন এটি কোনও না কোনও ভাবে ১২টি রাশির উপর প্রভাব বিস্তার করে।

Advertisement
রাহুর গোচর রাহুর গোচর
হাইলাইটস
  • বৈদিক জ্যোতিষে রাহুকে ছায়াগ্রহ বলে মনে করা হয়।

বৈদিক জ্যোতিষে রাহুকে ছায়াগ্রহ বলে মনে করা হয়। রাহু কোনও ব্যক্তির জীবনে দীর্ঘ প্রভাব ফেলে। রাহু প্রায় ১৮ মাস ধরে একটি রাশিতে থাকে। রাহুর বৈশিষ্ট্য হল, এটি সর্বদা বিপরীত দিকে চলে। রাহু যখনই রাশিচক্রের পরিবর্তন করে, তখন এটি কোনও না কোনও ভাবে ১২টি রাশির উপর প্রভাব বিস্তার করে। এই মুহূর্তে রাহু মীন রাশিতে বিরাজ করছে। এই রাশি আবার বৃহস্পতি দ্বারা শাসিত। ২০২৫ সালের মে মাস পর্যন্ত রাহু এখানেই থাকবে। রাহু নতুন বছরের ১৮ মে মীন রাশি থেকে বেরিয়ে কুম্ভ রাশিতে প্রবেশ করবে। এখানে ২৪ নভেম্বর পর্যন্ত থাকবে রাহু। আগামী বছর রাহুর রাশি পরিবর্তনের কারণে কিছু রাশির জাতকদের জীবনে উন্নতি হবে। আসুন জেনে নিই কুম্ভ রাশিতে রাহুর প্রবেশে কোন কোন রাশি উপকৃত হবে জেনে নিন। 

মকর রাশি
কুম্ভ রাশিতে রাহুর আগমনের কারণে মকর রাশির জাতক-জাতিকারা বিশেষ উপকৃত হবেন। রাহুর বিশেষ আশীর্বাদ তাঁদের উপর বর্ষিত হবে। দীর্ঘদিন ধরে পড়ে থাকা কাজ দ্রুত শেষ হবে। এই রাশির জাতকদের হঠাৎ আর্থিক লাভের সম্ভাবনা আছে। আর্থিক সংকট থেকে মুক্তি পাবেন। ঋণ মিটিয়ে ফেলতে পারেন। চাকরিজীবীরা নতুন কাজের জন্য দারুণ সুযোগ পাবেন। ভাগ্যের  সহযোগিতায়  সাফল্য আসবে।  

কুম্ভ রাশি
রাহু এই রাশিতে প্রবেশ করবেন। কুম্ভ রাশির শাসকই শনি।  মনে করা হয়, শনি ও রাহু বন্ধুত্বপূর্ণ অবস্থানে থাকে। ওকুম্ভ রাশিতে রাহুর গমন কুম্ভের জন্য অত্যন্ত উপকারী হতে পারে। অনেক দিন ধরে চাকরি খুঁজছেন কি? পেয়ে যেতে পারেন।  ভাল কাজের সুযোগ  পাবেন ।  আর্থিক অবস্থা মজবুত হবে। সম্পদ বৃদ্ধি পাবে। আপনার সব ইচ্ছা পূরণ হবে। পরিবারের সদস্য এবং বন্ধুদের কাছ থেকে সম্পূর্ণ সমর্থন পাবেন। 

আরও পড়ুন

Advertisement

মিথুন রাশি
এই রাশির জাতক-জাতিকাদের জন্য রাহুর যাত্রা খুবই শুভ হতে পারে। মিথুন রাশির জাতক জাতিকাদের বিদেশ ভ্রমণের সুযোগ আসবে। আর্থিক পরিস্থিতি ভাল হতে পারে। মিথুন রাশির জাতকদের খরচ কিছুটা বাড়বে তবে এখনও নিয়ন্ত্রণ করা হবে। চাকরিজীবীদের পদোন্নতির সম্ভাবনা রয়েছে। সামগ্রিকভাবে, ২০২৫ সাল পর্যন্ত মিথুন রাশির জাতকদের উপর রাহুর শুভ প্রভাব থাকতে পারে। সবক্ষেত্রেই সাফল্য আসবে।  

Advertisement