scorecardresearch
 

Surya Shani Drishti: শনি-সূর্যের সমসপ্তক যোগ, ছেলে-বাবার অশুভ নজরেই বিপদ আসবে ৫ রাশির

Surya Shani Drishti: জ্যোতিষ শাস্ত্রে সূর্যকে গ্রহের রাজা ও শনিকে গ্রহের ন্যায়বিচারের গ্রহ বলে মনে করা হয়। অপরদিকে, ধার্মিক কথা অনুসারে শনি, সূর্য দেবের পুত্র হলেও তাঁদের মধ্যে শত্রুতার মনোভাব রয়েছে। পিতা-পুত্রের সম্পর্ক হওয়ার পরও সূর্য ও শনি একে-অপরের শত্রু গ্রহ বলেই পরিচিত। এইজন্য সূর্য-শনির যুতি হওয়া বা সূর্য-শনির মুখোমুখি হওয়া খুব বড় পরিবর্তন হয়।

Advertisement
শনি-সূর্যের গোচর শনি-সূর্যের গোচর
হাইলাইটস
  • জ্যোতিষ শাস্ত্রে সূর্যকে গ্রহের রাজা ও শনিকে গ্রহের ন্যায়বিচারের গ্রহ বলে মনে করা হয়।

জ্যোতিষ শাস্ত্রে সূর্যকে গ্রহের রাজা ও শনিকে গ্রহের ন্যায়বিচারের গ্রহ বলে মনে করা হয়। অপরদিকে, ধার্মিক কথা অনুসারে শনি, সূর্য দেবের পুত্র হলেও তাঁদের মধ্যে শত্রুতার মনোভাব রয়েছে। পিতা-পুত্রের সম্পর্ক হওয়ার পরও সূর্য ও শনি একে-অপরের শত্রু গ্রহ বলেই পরিচিত। এইজন্য সূর্য-শনির যুতি হওয়া বা সূর্য-শনির মুখোমুখি হওয়া খুব বড় পরিবর্তন হয়। ১৬ অগাস্ট ২০২৪ সালে সূর্য গোচর করে নিজের রাশি সিংহতে চলে এসেছে। এখানে সূর্য ১৫ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত সিংহ রাশিতে থাকবে। সূর্যের সিংহ রাশিতে আসার ফলে শনির সঙ্গে মিলে সমসপ্তক যোগ তৈরি করবে।

জ্যোতিষে শনি ও সূর্যের ফলে নির্মিত সমসপ্তক যোগ খুবই অশুভ বলে মনে করা হয়। এতে শনি-সূর্য একে-অপরের ১৮০ ডিগ্রিতে চলে এসেছে। সূর্য ও শনির এক-অপরের সপ্তম দৃষ্টির ফলে মেষ, সিংহ সহ ৫ রাশির জন্য অশুভ প্রমাণ হতে পারে। জানুন শনি-সূর্য কোন রাশির টেনশন বাড়াতে পারে। 

মেষ রাশি
সূর্য-শনির সমসপ্তক যোগ মেষ রাশির জাতকদের জন্য কেরিয়ারে সমস্যা তৈরি করতে পারে। কিছু মানুষদের চাকরি নিয়ে টানাটানি হতে পারে। আর্থিক মামলায় ঝুঁকি নেবেন না। 

আরও পড়ুন

সিংহ রাশি
সিংহ রাশির স্বামী সূর্য আর সূর্য এই রাশিতেই গোচর করেছে। তাই শনি-সূর্যের ক্রুর নজর এই জাতকদের সম্পর্কে খারাপ প্রভাব ফেলবে। অফিসের কোনও ঝগড়া বা রাজনীতিতে পড়লে তার ফল খারাপ হতে পারে। কেরিয়ারে সমস্যা হতে পারে। 

কন্যা রাশি
সিংহ-শনির দৃষ্টি কন্যা রাশির জাতকদের জীবনে অশান্তির সৃষ্টি করবে। কোনও মামলা নিয়ে অশান্তিতে থাকবেন। যে কোনও সিদ্ধান্ত নিন তবে ভেবেচিন্তে নিন।

বৃশ্চিক রাশি
বৃশ্চিক রাশির জাতকদের জন্য সূর্য গোচর শুভ ফল দিলেও শনি-সূর্যের সমসপ্তক যোগের কারণে তা কষ্ট দিতে পারে। ব্যবসায়ী জাতকদের লোকসান হবে। 

Advertisement

মকর রাশি
মকর রাশির জাতকদের জন্য সূর্য-শনির দৃষ্টি অশুভ ফল দেবে। অর্থের লোকসান হতে পারে। জীবনসঙ্গীর সঙ্গে সমস্যা হতে পারে। পারিবারিক সমস্যা দেখা দিতে পারে।   

Advertisement