scorecardresearch
 

Sarawati Puja Upay According Zodiac: এবারের সরস্বতী পুজোয় রাশি অনুযায়ী করুন এই কাজ, মিলবেই সাফল্য

Basant Panchami 2023 Upay: হিন্দু ক্যালেন্ডার অনুসারে, বসন্ত পঞ্চমীর উৎসবটি প্রতি বছর মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে পালিত হয়। এ বছর বসন্ত পঞ্চমী পালিত হবে ২৬ জানুয়ারি।

Advertisement
বসন্ত পঞ্চমীতে রাশিঅনুযায়ী করুন এই উপায় বসন্ত পঞ্চমীতে রাশিঅনুযায়ী করুন এই উপায়

Basant Panchami 2023 Upay: হিন্দু ক্যালেন্ডার অনুসারে, বসন্ত পঞ্চমীর উৎসবটি প্রতি বছর মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে পালিত হয়। এ বছর বসন্ত পঞ্চমী পালিত হবে ২৬ জানুয়ারি। বসন্ত পঞ্চমীর দিনটি মা সরস্বতীর খুব প্রিয়। জ্ঞান, প্রজ্ঞা, বাক ও বিদ্যার দেবী মা সরস্বতীর পুজো করা হয় এই দিনে। শাস্ত্র অনুসারে, এই দিনে মা সরস্বতী  পুস্তক, বীণা এবং হাতে মালা নিয়ে একটি সাদা পদ্মের উপর উপবিষ্ট হয়েছিলেন। বসন্ত পঞ্চমীর দিন মা সরস্বতীর পুজো করলে শিক্ষা সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হয়। শিক্ষার্থীদের কাছে বসন্ত পঞ্চমীর উৎসব অত্যন্ত তাৎপর্য বহন করে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শিক্ষার্থীরা যদি এই দিনে তাদের রাশি অনুসারে কিছু ব্যবস্থা করে তবে তারা দেবী সরস্বতীর সাথে দেবী লক্ষ্মীর আশীর্বাদও পাবেন। আসুন বসন্ত পঞ্চমীর দিন রাশি অনুযায়ী ব্যবস্থাগুলি জেনে নেওয়া যাক...

রাশিচক্র অনুসারে বসন্ত পঞ্চমীর প্রতিকার 

মেষ রাশি (Aries)
 বসন্ত পঞ্চমীর দিন সাদা বস্ত্র পরিধান করে সরস্বতী দেবীর পুজো করুন এবং সরস্বতী কবচ পাঠ করুন। এতে করে আপনি জ্ঞান লাভ করবেন। এ ছাড়া একাগ্রতার অভাবও দূর হবে।

বৃষ রাশি (Taurus)
 মা সরস্বতীকে খুশি করতে বৃষ রাশির জাতক জাতিকারা মাকে সাদা চন্দনের তিলক লাগান এবং ফুল নিবেদন করুন। এতে করে জ্ঞান বৃদ্ধি পাবে। এছাড়াও, যে সমস্যাগুলিই থাকুক না কেন, আপনি সেগুলি থেকে মুক্তি পাবেন।

মিথুন রাশি (Gemini)
 এই রাশির জাতক জাতিকাদের উচিত মা সরস্বতীকে একটি সবুজ রঙের কলম অর্পণ করা এবং তা দিয়ে ভবিষ্যতে তাদের সমস্ত কাজ সম্পন্ন করা। এই কাজটি আপনার লেখার সমস্যা দূর করতে সহায়ক হবে।

কর্কট রাশি (Cancer)
কর্কট রাশিরা জাতকরা মা সরস্বতীকে খির নিবেদন করুন। এতে করে সঙ্গীত ক্ষেত্রের শিক্ষার্থীরা ব্যাপকভাবে উপকৃত হবেন।

Advertisement

সিংহ রাশি (Leo) 
এই রাশির জাতক জাতিকাদের মা সরস্বতীর পুজোর সময় গায়ত্রী মন্ত্র জপ করতে হবে। এতে করে বিদেশে অধ্যয়নরত শিক্ষার্থীদের মনোবাঞ্ছা পূরণ হবে।

কন্যা রাশি (Virgo)
 কন্যা রাশির জাতকরা দরিদ্র শিশুদের মধ্যে কলম, পেন্সিল, বই ইত্যাদি সহ পড়ার উপকরণ বিতরণ করুন। বিশ্বাস করা হয় যে আপনি যদি এটি করেন তবে আপনার পড়াশোনার সমস্যা দূর হতে পারে। 

তুলা (Libra)
 তুলা রাশির জাতক জাতিকাদের উচিত ব্রাহ্মণকে সাদা বস্ত্র দান করা। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শিক্ষার্থীরা যদি এটি করে তবে তারা পড়াশোনা সংক্রান্ত যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে পারে। 

বৃশ্চিক (Scorpio)
 স্মৃতি সংক্রান্ত কোনো সমস্যা থাকলে মা সরস্বতীর আরাধনা করে তা কাটিয়ে উঠতে পারেন। মা সরস্বতীর পুজো  করার পর তাকে একটি লাল রঙের কলম অর্পণ করুন।

ধনু (Sagittarius)
 মা সরস্বতীকে কিছু হলুদ রঙের মিষ্টি নিবেদন করুন। এতে আপনার সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা বাড়বে। এর পাশাপাশি মা সরস্বতী আপনার উচ্চ শিক্ষার ইচ্ছা অবশ্যই পূরণ করবেন।

মকর রাশি (Capricorn)
 মকর রাশির জাতক জাতিকাদের উচিত সাদা রঙের আনাজ কোন গরীবকে দান করা। এতে করে আপনি মা সরস্বতীর আশীর্বাদ পাবেন এবং আপনার বুদ্ধির বিকাশ ঘটবে।

কুম্ভ রাশি (Aquarius)
 কুম্ভ রাশির জাতক জাতিকাদের উচিত দরিদ্র শিশুদের স্কুল ব্যাগ এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিস দান করা। এটি করলে মা সরস্বতীর আশীর্বাদ আপনার উপর থাকবে এবং আপনার আত্মবিশ্বাসও বৃদ্ধি পাবে।

মীন রাশি (Pisces)
 মীন রাশির জাতক জাতিকাদের এই দিনে ছোট মেয়েদের হলুদ রঙের কাপড় দান করা উচিত। এটি আপনার কর্মজীবনে আসা সমস্যাগুলি সমাধান করবে।

 
 

 

 

Advertisement