scorecardresearch
 

Saraswati Puja 2024: সরস্বতী পুজোয় দুর্লভ যোগ, বাগদেবীর কৃপায় সুসময় আসবে ৪ রাশির

Saraswati Puja 2024: হিন্দু ধর্মে বসন্ত পঞ্চমীর দিন মা সরস্বতীর পুজো-আরাধনা করা হয়ে থাকে। এইদিনকে সরস্বতী পঞ্চমীও বলা হয়ে থাকে। মাঘ মাসের শুক্ল পক্ষের তিথিতে বসন্ত পঞ্চমী পালন করা হয়ে থাকে। ধার্মিক বিশ্বাস অনুযায়ী, এইদিন মা সরস্বতী আবির্ভাব হয়েছিলেন।

Advertisement
সরস্বতী পুজো ২০২৪ সরস্বতী পুজো ২০২৪
হাইলাইটস
  • হিন্দু ধর্মে বসন্ত পঞ্চমীর দিন মা সরস্বতীর পুজো-আরাধনা করা হয়ে থাকে।

হিন্দু ধর্মে বসন্ত পঞ্চমীর দিন মা সরস্বতীর পুজো-আরাধনা করা হয়ে থাকে। এইদিনকে সরস্বতী পঞ্চমীও বলা হয়ে থাকে। মাঘ মাসের শুক্ল পক্ষের তিথিতে বসন্ত পঞ্চমী পালন করা হয়ে থাকে। ধার্মিক বিশ্বাস অনুযায়ী, এইদিন মা সরস্বতী আবির্ভাব হয়েছিলেন। এই কারণে বসন্ত পঞ্চমীর দিন মা সরস্বতীর পুজো বিধি-বিধান মেনে করা হয়ে থাকে। এতে বুদ্ধি, বিবেক, জ্ঞান ও সব কাজে সফলতা পাওয়া যায়। এই বছর ১৪ ফেব্রুয়ারি বসন্ত পঞ্চমী পালন করা হবে। জ্যোতিষ গণনা অনুসারে, এিবার রেবতী, অশ্বিণী নক্ষত্র ও শুভ যোগ সহ বেশ কিছু দুর্লভ সংযোগ তৈরি হতে চলেছে। যার ফলে কিছু রাশির ব্যাপক লাভ হতে পারে। 

মেষ রাশি
শিক্ষামূলক কাজে বাধা আসবে। বিয়ে পাকা হয়ে যাওয়ার যোগ রয়েছে। পারিবারিক জীবনে সুখের পরিবেশ থাকবে। কঠোর পরিশ্রমের ফল পাওয়া যাবে। চাকরি ও ব্যবসায় উন্নতি হবে। 

মিথুন রাশি
আর্থিক পরিস্থিতি মজবুত হবে। পেশাগত দিক দিয়ে সফলতা পাবেন। ব্যবসায় উন্নতির সুযোগ আসবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে কাঙ্খিত সাফল্য অর্জিত হবে এবং সমস্ত কাজ বিনা বাধায় সম্পন্ন হবে। 

আরও পড়ুন

বৃশ্চিক রাশি
চাকরি ও ব্যবসায় উন্নতির নতুন সুযোগ আসবে। আপনার স্ত্রী আপনাকে সাহায্য করবে। কাজের বাধা দূর হবে। মা সরস্বতীর কৃপায় চাকরিতে পদোন্নতি বা বেতন বাড়ার সম্ভাবনা রয়েছে। কোনও নতুন চাকরির প্রস্তাব পেতে পারেন। 

মীন রাশি
অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাবেন। আয়ে বৃদ্ধি হওয়ার যোগ তৈরি হতে চলেছে। বাড়িতে কোনও মাঙ্গলিক কাজ হওয়ার সম্ভাবনা রয়েছে। দীর্ঘদিন ধরে আটকে থাকা অর্থ পেয়ে যাবেন এই সময়। স্বাস্থ্য ভাল হওয়ার যোগ রয়েছে। শুভ সময় থাকবে। 

Advertisement

Advertisement