scorecardresearch
 

Budh Mahadasha Effects : বুধের মহাদশা অত্যন্ত শুভ, একটানা ১৭ বছর রাজার হালে থাকতে পারেন আপনিও

বুধকে বুদ্ধিমত্তা, যুক্তি ক্ষমতা, দক্ষতার কারক বলে মনে করা হয়। বুধ যে গ্রহের সঙ্গে থাকে সেই অনুযায়ী ফল দেয়। এই পরিস্থিতিতে বুধের মহাদশা শুভও বলে মনে করা হয়। যাঁদের কুণ্ডলীতে বুধ শুভ অবস্থানে আছে, তাঁরা বুধের মহাদশায় দারুণ উপকার পান।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বুধ হল গ্রহদের রাজপুত্র
  • বুধের মহাদশায় ভাল ফল পান মানুষ
  • ১৭ বছর থাকে মহাদশা

জ্যোতিষশাস্ত্রে, বুধকে সমস্ত গ্রহের রাজকুমার বলা হয়েছে। বুধের একটি রাশি থেকে অন্য রাশিতে গোচর করতে ২৫ দিন সময় লাগে। বুধকে বুদ্ধিমত্তা, যুক্তি ক্ষমতা, দক্ষতার কারক বলে মনে করা হয়। বুধ যে গ্রহের সঙ্গে থাকে সেই অনুযায়ী ফল দেয়। এই পরিস্থিতিতে বুধের মহাদশা শুভও বলে মনে করা হয়। যাঁদের কুণ্ডলীতে বুধ শুভ অবস্থানে আছে, তাঁরা বুধের মহাদশায় দারুণ উপকার পান।

আনন্দ উল্লাস
জ্যোতিষশাস্ত্রে বুধের মহাদশাকে শুভ বলে মনে করা হয়। বুধের মহাদশা যে কোনও ব্যক্তির উপর ১৭ বছর স্থায়ী হয়। এটি কোনও ব্যক্তির বুদ্ধিমত্তা, যোগাযোগ, সৃজনশীলতাকে প্রভাবিত করে। বুধ যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে শুভ অবস্থানে থাকে তবে এটি তাঁকে ১৭ বছর ধরে লাগাতার আনন্দ দেয় (Budh Mahadasha Effects)। এই সময়, সেই ব্যক্তির জীবন খুবই হাসিখুশি ও আনন্দে কাটে। অন্যদিকে, বুধ কুণ্ডলীতে দুর্বল অবস্থান থাকলে ব্যক্তির বুদ্ধি বিভ্রান্ত হয়ে যায় এবং তিনি নিজের লক্ষ্য থেকে চ্যূত হয়ে যান।

অর্থ লাভ
বুধের মহাদশায় (Budh Mahadasha) বুধের অন্তর্দশা (Budh Antardasha) থাকলে ব্যক্তির মধ্যে ধর্মীয় প্রবণতা বৃদ্ধি পায়। তিনি একাগ্রতার সঙ্গে প্রতিটি কাজ শুরু করেন। বুধের কৃপায় ব্যক্তি খুব জ্ঞানী হন। অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এই সময় ব্যক্তি জ্ঞান ও শিল্প ইত্যাদি গুণের মাধ্যমে সমাজ, দেশ তথা বিশ্ব সম্মান ও খ্যাতি অর্জন করেন।

বুধের মহাদশায় অন্তর্দশা
বুধের মহাদশায় সূর্যের অন্তর্দশা থাকলে পরিস্থিতি মানুষের পক্ষে অনুকূল হয়। সরকারি চাকরি পাওয়ার সম্ভাবনা বাড়বে। অন্যদিকে, চন্দ্রের অন্তর্দশা থাকলে ব্যক্তি শান্তিপূর্ণ জীবনযাপন করেন। মন সৃজনশীল কাজে ব্যস্ত থাকে। পরিবারের সঙ্গে সুসম্পর্ক তৈরি হয়। শুক্রের অন্তর্দশা কোনও ব্যক্তিকে ভাল আর্থিক সুবিধা দেয়। জীবনসঙ্গীর সঙ্গে মধুর সম্পর্ক গড়ে ওঠে। বৃহস্পতির অন্তর্দশাও ব্যক্তির জীবনে প্রভূত উপকার করে। এই সময়ে মানসিক শান্তি পাওয়া যায়। 

Advertisement

আরও পড়ুন - কোষ্ঠকাঠিন্য সারাতে এই ৫ ঘরোয়া উপায় অব্যর্থ, পেট হবে সাফ; মেজাজও থাকবে ফুরফুরে


 

Advertisement