scorecardresearch
 

Chaitra Navratri 2024 Mahasanyog: চৈত্র নবরাত্রিতে ৫ রাজযোগের মহাসংযোগ, অর্থ-সুখ আসছে ৪ রাশিতে

Mahasanyog on 5 Rajyog on Navratri: এবারের নবরাত্রিতে অনেক রাজযোগ তৈরি হচ্ছে। আসলে এবার নবরাত্রিতে গ্রহের অবস্থান খুবই ভালো, সেই কারণেই এবার নবরাত্রিতে পাঁচটি রাজযোগ তৈরি হয়েছে। যার কারণে কিছু রাশি লাভবান হতে চলেছেন।

Advertisement
দেবী দুর্গার কৃপা বর্ষাবে ৫ রাশিতে দেবী দুর্গার কৃপা বর্ষাবে ৫ রাশিতে


Chaitra Navratri 2024: চৈত্র নবরাত্রি  এ বছর ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে। মন্দির ও বাড়িতে কলশ স্থাপনের মধ্য দিয়ে দেবী ভগবতীর পুজো শুরু হবে। এই নবরাত্রিতে সর্বার্থ অমৃত সিদ্ধি, সিদ্ধি যোগ, রবি যোগ, প্রীতি, আয়ুষ্মান যোগ এবং পুষ্য নক্ষত্রের অনুকূল সমন্বয় রয়েছে। শুধু তাই নয়, এবার নবরাত্রিতে তৈরি হচ্ছে নানা রাজযোগ। আসলে এবার নবরাত্রিতে গ্রহের অবস্থান খুবই ভালো, সেই কারণেই এবার নবরাত্রিতে ৫টি রাজযোগ তৈরি হচ্ছে। এবার চৈত্র নবরাত্রি শুরু হবে এমনই এক অদ্ভূত সংযোগের ঘটনার মধ্যে যখন ৫টি রাজযোগের এক মহাসংযোগের ঘটবে।

চৈত্র নবরাত্রি - কোন কোন  রাজযোগ গঠিত হচ্ছে?
এই দিনে চাঁদ মেষ রাশিতে থাকবে, যেখানে এটি বৃহস্পতির সঙ্গে থেকে গজকেশরী যোগ তৈরি করবে। শুক্র মীন রাশিতে বুধের সঙ্গে  লক্ষ্মী নারায়ণ যোগ, মেষ রাশিতে সূর্য ও বুধের সংযোগে বুধাদিত্য রাজযোগ, শুক্র মীন রাশিতে মালব্য রাজযোগ গঠন করছে। এবার চৈত্র নবরাত্রিতে, অমৃত সিদ্ধি এবং সর্বার্থ সিদ্ধি যোগ উভয়ই ৯ এপ্রিল একসঙ্গে পড়ছে। এই দুটি শুভ যোগই ৯ এপ্রিল সকাল ৭:৩২ মিনিট থেকে সারা দিন ধরে চলবে। এই সমস্ত যোগ  অত্যন্ত বিশেষ বলে মনে করা হয়। আসুন জেনে নেওয়া যাক রাশিগুলির  উপর এর কী প্রভাব পড়বে। 

চৈত্র নবরাত্রির ৫টি রাজযোগ এই রাশির জাতকদের জীবনে ভাগ্য বয়ে আনবে
এই সংযোগের কারণে, ভাগ্য আপনার পাশে থাকবে, অর্থের বৃষ্টিও হবে। মেষ এবং সিংহ রাশির লোকেরা এই শুভ সময়ে একটি নতুন ব্যবসা শুরু করতে পারে। বৃষ রাশির লোকেরা এই সময়ে লাভ পাবেন এবং কুম্ভ রাশির লোকেরাও নতুন ব্যবসায় ভাল লাভ পেতে সফল হবেন। এই পাঁচটি রাজযোগের কারণে ভাগ্যের সমর্থন পাবেন এই চার রাশির জাতকরা।

আরও পড়ুন

Advertisement

মেষ রাশি (Aries)
 চৈত্র নবরাত্রি মেষ রাশির জাতকদের জন্য সুখবর নিয়ে আসবে। চাকরিজীবীদের জন্য শুভ সময় শুরু হবে। আপনি আপনার সিনিয়রদের কাছ থেকে সমর্থন পাবেন। আপনার বস আপনার কাজে খুশি হবেন এবং আপনার কাজের বিবেচনায় আপনার বেতন বাড়তে পারে এবং আপনার পদোন্নতি হতে পারে। আপনি যদি কোনো রোগে ভুগে থাকেন তবে তা দূর হবে এবং আপনি সুস্থ বোধ করবেন।

 বৃষ রাশি (Taurus)
চৈত্র নবরাত্রির শুরু বৃষ রাশির জাতকদের জন্য খুবই উপকারী বলে মনে করা হচ্ছে। ব্যবসায়ীদের জন্য সময় ভালো যাবে। নতুন লেনদেন হতে পারে এবং বিপুল লাভ হতে পারে। অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। চাকরিজীবীদের জন্য সময় ভালো এবং তাদের বদলি হতে পারে। শনিদেবের কৃপায় আপনি প্রচুর উপকার পাবেন। 

সিংহ রাশি (Leo)
সিংহ রাশির জাতকদের পারিবারিক জীবন ভালো থাকবে। পরিবারের সঙ্গে সময় কাটানোর সুযোগ পাবেন। দাম্পত্য জীবনে আসা সমস্যা থেকে মুক্তি পাবেন। আপনার সন্তান প্রাপ্তি হতে পারে। বিদেশে পড়াশোনা করার চিন্তাভাবনা করা ছেলেমেয়েরা সাফল্য অর্জন করবে। আয়ের নতুন উৎস তৈরি হবে যা অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটাবে এবং সমৃদ্ধিও বয়ে আনবে।

কুম্ভ রাশি (Aquarius
কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য সময়টি ভালো যাবে। আত্মবিশ্বাস বাড়বে এবং কাজের প্রতি আগ্রহ বাড়বে। বাধা বিপত্তি দূর হবে এবং সাফল্য অর্জিত হবে। এই সময়ে আপনি একটি নতুন যানবাহন বা সম্পত্তির মালিক হতে পারেন। বিনিয়োগের জন্য সময় ভালো, ভালো ফল পেতে পারেন। আর্থিক সমস্যা দূর হবে।

চৈত্র নবরাত্রির ঘট স্থাপনের শুভ সময়

  • চৈত্র মাসে, চৈত্র প্রতিপদ তিথি শুরু হবে ৮ এপ্রিল সোমবার রাত ১১:৫৫ মিনিটে এবং শেষ হবে পরের দিন অর্থাৎ 9 এপ্রিল রাত ৮:৩০ মিনিটে। উদয় তিথি অনুসারে, ৯ এপ্রিল চৈত্র নবরাত্রির প্রতিপদ ব্রত পালিত হবে।
  • চৈত্র নবরাত্রিতে ঘট স্থাপনার মুহুর্ত সকাল ৬:১১ থেকে ১০:২৩ পর্যন্ত।
  • অভিজিৎ মুহুর্তা দুপুর ১২:০৩ থেকে ১২:৫৪ পর্যন্ত। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement