scorecardresearch
 

Chandra Grahan Lucky-Unlucky Zodiac Signs: নভেম্বরে ৪ রাশির অর্থলাভ-উন্নতি চন্দ্রগ্রহণে, বাধা-দুর্ঘটনায় ৪ রাশি, সতর্ক হোন

জ্যোতিষীদের মতে,১৫ দিনের মধ্যে দু'টি গ্রহণ অশুভ লক্ষণ। জ্যোতিষশাস্ত্র অনুসারে,গ্রহ এবং নক্ষত্রের পরিবর্তনের মতো গ্রহণের প্রভাবও পড়ে একাধিক রাশির উপরে। কোনও রাশির উপর তার ইতিবাচক প্রভাব পড়বে আর কারও উপরে পড়বে নেতিবাচক প্রভাব।

Advertisement
unar eclipse 2022 চন্দ্রগ্রহণ ২০২২। unar eclipse 2022 চন্দ্রগ্রহণ ২০২২।
হাইলাইটস
  • বছরের শেষ গ্রহণ হবে কার্তিক পূর্ণিমায় ৮ নভেম্বর।
  • চন্দ্রগ্রহণের সূচনা অর্থাৎ স্পর্শকাল সন্ধ্যা ৫টে ৩৫ মিনিটে।

বছরের শেষ চন্দ্রগ্রহণ তথা দ্বিতীয় খন্ডগ্রাস চন্দ্রগ্রহণ হতে চলেছে ৮ নভেম্বর কার্তিক পূর্ণিমায়। ২৫ অক্টোবর সূর্যগ্রহণের ১৫ দিনের মধ্যে এবার হতে চলেছে চন্দ্রগ্রহণ। জ্যোতিষীদের মতে,১৫ দিনের মধ্যে দু'টি গ্রহণ অশুভ লক্ষণ। জ্যোতিষশাস্ত্র অনুসারে,গ্রহ এবং নক্ষত্রের পরিবর্তনের মতো গ্রহণের প্রভাবও পড়ে একাধিক রাশির উপরে। কোনও রাশির উপর তার ইতিবাচক প্রভাব পড়বে আর কারও উপরে পড়বে নেতিবাচক প্রভাব। চলুন জেনে নেওয়া যাক- 

বছরের শেষ গ্রহণ হবে কার্তিক পূর্ণিমায় ৮ নভেম্বর। চন্দ্রগ্রহণের সূচনা অর্থাৎ স্পর্শকাল সন্ধ্যা ৫টে ৩৫ মিনিটে। গ্রহণের মধ্যভাগ ৬টা ১৯ মিনিট। এবং মোক্ষ লাভ হবে সন্ধ্যা ৭টা ২৬ মিনিটে। অশুভ সময়কাল গ্রহণের ১২ ঘন্টা আগে সকাল ৫টা ৫৩ মিনিটে শুরু হবে। চলবে পরের দিন সকাল ৭টা পর্যন্ত চলবে।

কোথায় দেখা যাবে চন্দ্রগ্রহণ?

বছরের শেষ চন্দ্রগ্রহণ দেখা যাবে ভারত-সহ দক্ষিণ/পূর্ব ইউরোপ, এশিয়া, অস্ট্রেলিয়া, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, প্রশান্ত মহাসাগরীয় ও আটলান্টিকে। 

কোন কোন রাশির জন্য অশুভ হতে চলেছে চন্দ্রগ্রহণ-  

মেষ রাশি- বছরের শেষ চন্দ্রগ্রহণ মেষ রাশির জাতক-জাতিকাদের নেতিবাচক ফল দেবে। এই রাশির জাতক-জাতিকারা অর্থ হারাতে পারেন। এছাড়া স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা হতে পারে।

বৃষ রাশি- চন্দ্রগ্রহণে খারাপ সময় শুরু হবে এই রাশির জাতক-জাতিকাদের। অর্থহানির যোগ। কোনও কাজে ব্যর্থ হতে পারেন। স্বাস্থ্য সংক্রান্ত সমস্য়া দেখা দিতে পারে। সাবধানে থাকুন। 

কন্যা রাশি- চন্দ্রগ্রহণে কন্যা রাশির জাতক-জাতিকাদের উপর নেতিবাচক প্রভাব পড়তে চলেছে। কর্মস্থলে সমস্যায় পড়বেন। কাজ করলে ফল পাবেন না।  পরিবারিক কলহে জড়াতে পারেন। সম্পত্তি সংক্রান্ত জটিলতা তৈরি হতে পারে।

মকর রাশি- চন্দ্রগ্রহণে মকর রাশির জাতক-জাতিকাদের জন্য সমস্যার হতে চলেছে। সাবধানে থাকুন। অর্থহানির আশঙ্কা। টাকাপয়সা হারাতে পারেন। বাড়বে ব্যয়। অফিসে বাধাবিঘ্ন তৈরি হবে। এই সময়ে শুভ কাজে হাত দেবেন না।

Advertisement

কোন কোন রাশির উপর পড়তে চলেছে শুভ প্রভাব- 

মিথুন রাশি- মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য চন্দ্রগ্রহণ শুভ হতে চলেছে। তাঁরা অর্থ উপার্জন করতে পারেন। আটকে থাকা টাকাও পেয়ে যাবেন। চাকরিতে উন্নতির পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কর্কট রাশি- কর্কট রাশির জাতক-জাতিকাদের শেষ চন্দ্রগ্রহণ লাভজনক হতে চলেছে। কর্মজীবনে উন্নতি করবেন তাঁরা। হাতে আসবে টাকা। 

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য শেষ চন্দ্রগ্রহণ শুভ হতে চলেছে। সন্তানের কাছ থেকে সুখবর পেতে পারেন। কোনও ভালো খবর খুশি দিতে পারে। অর্থলাভের যোগ। কর্মস্থলে পরিশ্রমের ফল পাবেন।

কুম্ভ রাশি- কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য চন্দ্রগ্রহণ শুভ ফল দেবে। প্রতিপত্তি ও সম্মান বাড়বে। অফিসে নতুন কোনও দায়িত্ব পেতে পারেন। পরিবারের সঙ্গে সম্পর্ক ভাল থাকবে। পরিজনের সঙ্গে ভাল থাকবে সম্পর্ক। অর্থলাভের যোগ।   

বাকি রাশিদের জন্য কেমন কাটবে চন্দ্রগ্রহণ- 

সিংহ রাশি- সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য সম্পর্কের দিক থেকে চন্দ্রগ্রহণ শুভ হবে। মজবুত হবে দাম্পত্য জীবন ও প্রেমের সম্পর্ক। 

তুলা রাশি- চন্দ্রগ্রহণ তুলা রাশির জাতক-জাতিকাদের আর্থিক ক্ষতির কারণ হতে পারে। বুদ্ধিমত্তার সঙ্গে অর্থ ব্যয় করুন। অন্যথায় ক্ষতি হতে পারে। 

ধনু রাশি- চন্দ্রগ্রহণের কারণে ধনু রাশির জাতকদের জীবনে উত্থান-পতন আসতে পারে। পেশা-ব্যবসায় কিছু অসুবিধা সম্মুখীন হতে পারেন তাঁরা।

মীন রাশি- চন্দ্রগ্রহণ মীন রাশির জাতক-জাতিকাদের স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলবে। অর্থের ক্ষতি হতে পারে। আগুপিছু ভেবে ব্য়য় করুন। 

আরও পড়ুন- নভেম্বরে অর্থভাগ্য তুঙ্গে ৪ রাশির, যা করবেন তাতেই ভাগ্যের সঙ্গ

Advertisement