scorecardresearch
 

Ganesh Chaturthi 2024 Rashifal: এই ৫ রাশিতে বাপ্পার কৃপা, গণেশ চতুর্থীতে বাড়বে সুখ ও সম্পদ

Ganesh Chaturthi 2024 Rashifal: বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, ৫ টি রাশির লোকেদের ওপর সর্বদা ভগবান গণেশের বিশেষ আশীর্বাদ থাকে। আসুন জেনে নেওয়া যাক সেই রাশির জাতকদের সম্পর্কে, যারা এবারের গণেশ চতুর্থীতে বাপ্পার কৃপায় কাঙ্খিত ফল পেতে পারেন।

Advertisement
গণেশ চতুর্থীতে  বাপ্পার আশীর্বাদ পাচ্ছে ৫ রাশি গণেশ চতুর্থীতে বাপ্পার আশীর্বাদ পাচ্ছে ৫ রাশি

Ganesh Chaturthi 2024: সনাতন ধর্মের লোকেদের জন্য গণেশের পুজোর  বিশেষ তাৎপর্য রয়েছে। সমস্ত দেবদেবীর মধ্যে গণেশের স্থান প্রথম। তাই তাকে প্রথমে  পুজো  করলেই অন্য দেবতার পুজো  শুরু করা যায়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, যারা মনে প্রাণে গণেশের পুজো  করেন, তাদের সমস্ত দুঃখ-বেদনা ভগবান দূর করে দেন। বিশেষ করে গণেশ চতুর্থীর দিন ভগবানের আরাধনা করলে সাধক বিশেষ ফল লাভ করেন।

পঞ্চাঙ্গ  অনুসারে, প্রতি বছর গণেশ চতুর্থীর উৎসব ভাদ্রপদ মাসের চতুর্থী তিথিতে শুরু হয় এবং অনন্ত চতুর্দশীর দিনে শেষ হয়। এবার ৭ সেপ্টেম্বর ২০২৪ -এ গণেশ চতুর্থী এবং ১৭ সেপ্টেম্বর ২০২৪ -এ অনন্ত চতুর্দশীর উৎসব  পালিত হবে। ভাদ্রপদ মাসের শুক্লপক্ষের চতুর্থী তিথিতে গণেশ চতুর্থী পালিত হয়। পৌরাণিক কাহিনী এবং বিশ্বাস অনুসারে, এই তিথিতে শিবের পুত্র ভগবান গণেশ জন্মগ্রহণ করেছিলেন।বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, ১২ টি রাশির মধ্যে ৫টি রাশিতে সর্বদা ভগবান গণেশের বিশেষ আশীর্বাদ থাকে। এমন পরিস্থিতিতে সেই লোকেরা গণেশ চতুর্থীর দিন সঠিকভাবে গণেশের পুজো করলে আশানুরূপ ফল পেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক সেই সৌভাগ্যবান ৫ টি রাশির জাতক সম্পর্কে, যারা গণেশ চতুর্থীতে ভগবান গণেশের বিশেষ আশীর্বাদ পাবেন।

মেষ রাশি (Aries)
মেষ রাশির জাতক জাতিকাদের অধিপতি মঙ্গল, যার কারণে তারা সাহসী, দক্ষ এবং প্রতিটি কাজে পারদর্শী হন। এছাড়াও, এটি ভগবান গণেশের প্রিয় রাশি, যার কারণে মেষ রাশির লোকেরা বুদ্ধিমানও হন। বাপ্পার কৃপায় তারা অনেক সফলতা পান।

আরও পড়ুন

মিথুন রাশি (Gemini)
বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, মিথুন রাশির অধিপতি হলেন বুধ গ্রহ, যার ভগবান  স্বয়ং গণেশ। এই কারণে, এই রাশির জাতকরা সর্বদা ভগবান গণেশের আশীর্বাদ পান। মিথুন রাশির জাতক জাতিকারা যদি গণেশ চতুর্থীর দিন সঠিকভাবে ভগবান গণেশের পুজো করেন, তাহলে তাঁরা জীবনে অসামান্য সাফল্য পেতে পারেন। এর পাশাপাশি স্বাস্থ্য ও মানসিক সমস্যা থেকেও মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

কর্কট রাশি (Cancer)
চন্দ্রদেব  বুধ গ্রহের পিতা এবং কর্কট গ্রহ  চাঁদের রাশি। কর্কট রাশির জাতক জাতিকারা সর্বদা চন্দ্র দেবতার আশীর্বাদ পান। এই কারণে কর্কট রাশির লোকেরা যদি নিয়মিত ভগবান গণেশের পুজো করে তবে তাদের জীবনে ইতিবাচক পরিবর্তন আসতে শুরু করে। এছাড়াও, ভগবান গণেশের আশীর্বাদে, কর্কট রাশির লোকেদের তাদের বুদ্ধিমত্তা এবং দক্ষতার বিকাশের সম্ভাবনা বেশি থাকে।

কন্যা রাশি (Virgo)
কন্যা রাশির অধিপতি বুধ গ্রহ, গণেশের দেবতা। এই কারণে কন্যা রাশির জাতকরা গণেশ চতুর্থীতে ভগবান গণেশের বিশেষ আশীর্বাদ পেতে পারেন। তবে এর জন্য তাদের এই পবিত্র দিনে গণেশের পুজো করতে হবে। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই দিনে যদি কোনও ভক্ত শুদ্ধ মনে  গণেশের পুজো করেন, তবে ভগবান তাঁর সমস্ত কষ্ট দূর করেন। এছাড়া জীবনে সর্বদাই সমৃদ্ধি, সুখ, শান্তি ও সম্পদ থাকে।

মকর রাশি (Capricorn)
ভগবান গণেশের কৃপায় মকর রাশির লোকেরা ঝামেলা থেকে দূরে থাকে এবং প্রতিটি ক্ষেত্রে সাফল্য অর্জন করে। তারা বিশেষ করে ব্যবসা ও শিক্ষার ক্ষেত্রে বিশেষ সুবিধা পায়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement