scorecardresearch
 

Guru Purnima 2024: গুরু পূর্ণিমায় একগুচ্ছ শুভযোগ, মালামাল হবে ৩ রাশির জাতকরা

জ্যোতিষশাস্ত্র, হিন্দুধর্মে গুরু পূর্ণিমার বিশেষ গুরুত্ব রয়েছে। প্রতি বছর এই দিনটি বেদব্যাসের জন্মবার্ষিকী উপলক্ষ্যে পালন করে থাকেন সকলে। চলতি বছর ২১ জুলাই মাসে পালিত হবে গুরুপূর্ণিমা। এই দিন অত্যন্ত শুভ। জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে, যদি এই দিন আপনি দান বা গঙ্গাস্নান করেন তাহলে আপনি যা চাইবেন করতে পারবেন।

Advertisement
গুরু পূর্ণিমা রাশি ফল গুরু পূর্ণিমা রাশি ফল

Guru Purnima 2024: গুরু পূর্ণিমার উৎসব পালিত হবে  ২০২৪ সালের ২১ জুলাই রবিবার। প্রতি বছর আষাঢ় মাসের পূর্ণিমা গুরু পূর্ণিমা নামে পরিচিত। এই দিন হিন্দু মহাকাব্য মহাভারতের রচয়িতা বেদ ব্যাস জন্মগ্রহণ করেন।  তাই এই দিনটিকে গুরু পূর্ণিমা বলা হয়। এই পূর্ণিমাকে ব্যাস পূর্ণিমাও বলা হয়।

গুরুপূর্ণিমার শুভ সময় শুরু হবে ভোর ৫ টা ৫৭ মিনিট থেকে শুরু হচ্ছে সর্বার্থ সিদ্ধিযোগ। যা চলবে মধ্যরাত্রি ১২ টা ১৪ মিনিট পর্যন্ত। এরপর রাহু, কেতু, শনির অবস্থানের জন্য তৈরি হবে শশ রাজযোগ। বুধ সিংহ রাশিতে থাকবে। চন্দ্র থাকবে সিংহ রাশিতে। তৈরি হচ্ছে প্রীতি যোগ, বিষ কুম্ভযোগ, ষড়ষ্টক যোগও। এই সময়ে কিছু রাশির জাতক জাতিকাদের আর্থিক দিকে লাভ হবে।

গুরু পূর্ণিমা ২০২৪ তিথি-
- আষাঢ় মাসের পূর্ণিমা তিথি হবে ২০ জুলাই, শনিবার বিকেল ৫.৫৯ মিনিটে।
- এই তারিখ ২১ জুলাই রবিবার বিকেল ৩টে ৪৬ মিনিটে শেষ হবে।
- যে কারণে ২১ জুলাই, ২০২৪ রবিবার পূর্ণিমা পালন করা হয়।

আরও পড়ুন

এছাড়াও, গুরু পূর্ণিমার উত্সবটি দেব গুরুকে উত্সর্গ করা হয়। গুরু পূর্ণিমায়, এই রাশির চিহ্নগুলি সবচেয়ে বড় গ্রহ বৃহস্পতির আশীর্বাদ পাবে। জেনে নিন সেই সৌভাগ্যবান রাশিগুলো কোনটি।

জ্যোতিষশাস্ত্র, হিন্দুধর্মে গুরু পূর্ণিমার বিশেষ গুরুত্ব রয়েছে। প্রতি বছর এই দিনটি বেদব্যাসের জন্মবার্ষিকী উপলক্ষ্যে পালন করে থাকেন সকলে। চলতি বছর ২১ জুলাই মাসে পালিত হবে গুরুপূর্ণিমা। এই দিন অত্যন্ত শুভ। জ্যোতিষ বিশেষজ্ঞদের মতে, যদি এই দিন আপনি দান বা গঙ্গাস্নান করেন তাহলে আপনি যা চাইবেন করতে পারবেন। মনোবাসনা পূর্ণ হবে আপনার।

সিংহ রাশি (Leo)
সিংহ রাশির জাতক জাতিকাদের সাফল্যের সময় শুরু হবে। গুরু পূর্ণিমার দিন থেকে ভাগ্যের দ্বার খুলবে। এসময় যে ব্যবসাতেই বিনিয়োগ করবেন সেখানেই সফলতা অর্জন করতে পারবেন। সোনা ব্যবসায়ীদের জন্য শুভ সময়। দাম্পত্য জীবন থেকে পারিবারিক জীবনে আপনি সুখী হবেন। অযথা কারো সঙ্গে অশান্তি করবেন না। অংশীদারিত্ব ব্যবসায় বিনিয়োগ করতে পারেন। সেখান থেকে অর্থপ্রাপ্তি হওয়ার সম্ভাবনা রয়েছে আপনার।

Advertisement

বৃষ রাশি (Taurus)
বৃষ রাশির জাতক জাতিকাদের গুরু পূর্ণিমা অত্যন্ত শুভ হবে। এসময় আপনি যা চাইবেন তাই করবেন পারবেন। আপনার নতুন চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে। গাড়ি-বাড়ি কিনতে পারেন। দাম্পত্য জীবনে আপনি সুখের মুখ দেখবেন। অযথা কারোর সঙ্গে তর্কাতর্কি করবেন না। বাবা মায়ের সঙ্গে শুভ সম্পর্ক বজায় থাকবে আপনার। তবে মানসিক চাপ অনেকটাই কমবে।

কুম্ভ রাশি (Aquarious)
কুম্ভ রাশির জাতক-জাতিকাদের গুরু পূর্ণিমার দিন থেকে অত্যন্ত শুভ শুরু হবে। এই সময় চাকরি থেকে ব্যবসায় সফলতা আসবে। এসময় সমাজে মান, সম্মান বাড়বে। যারা রাজনীতি করছেন তাদের জন্য অত্যন্ত শুভ সময়। সঙ্গীর সঙ্গে খুব ভালো সময় কাটাতে পারবেন। যদি আপনি প্রেমের সম্পর্কে যুক্ত থাকেন, তাহলেও খুব ভালো সময়। অবিবাহিতদের বিয়ের যোগ রয়েছে। এসময় আপনি যদি নতুন কোনও ব্যবসায় বিনিয়োগ করতে চান, করতে পারেন। সেখানেও সফলতা অর্জন করতে পারবেন।



 

Advertisement