scorecardresearch
 

Hans Raj Yog : গুরুর চলনে সৃষ্ট হংস রাজ যোগ, ৩ রাশি থাকবে দুধেভাতে

২২শে এপ্রিল, বৃহস্পতি গোচর করার পরে মেষ রাশিতে প্রবেশ করেছে এবং ২৭ এপ্রিল বৃহস্পতি উদিত হয়েছে। এর আগে বৃহস্পতি মীন রাশিতে ছিল। বৃহস্পতির উদয়ের কারণে কিছু রাশির জাতক-জাতিকাদের মধ্যে হংস রাজ যোগ তৈরি হচ্ছে। হংস রাজ যোগ পঞ্চ মহাপুরুষ রাজ যোগের মধ্যে একটি এবং এটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। চলুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জন্য, গুরু উদয় দ্বারা গঠিত হংস রাজ যোগ (Hans Raj Yog) শুভ বলে প্রমাণিত হবে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • গুরুর হয়েছে উদয়
  • ভাগ্যবান ৩ রাশি
  • জেনে নিন কোনগুলি

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন কোনও গ্রহ সূর্যের কাছাকাছি পৌঁছায়, তখন সেটি অস্ত যায়। অর্থাৎ তার শক্তি দুর্বল হয়ে পড়ে। সেজন্য গ্রহের অস্ত যাওয়াকে শুভ বলে মনে করা হয় না। তবে অনেক সময় গ্রহ অস্ত যাওয়ার পরেও কিছু মানুষকে ভাগ্যবান করে তোলে। একই অবস্থার তৈরি হয়েছে গুরু উদয়। ২২শে এপ্রিল, বৃহস্পতি গোচর করার পরে মেষ রাশিতে প্রবেশ করেছে এবং ২৭ এপ্রিল বৃহস্পতি উদিত হয়েছে। এর আগে বৃহস্পতি মীন রাশিতে ছিল। বৃহস্পতির উদয়ের কারণে কিছু রাশির জাতক-জাতিকাদের মধ্যে হংস রাজ যোগ তৈরি হচ্ছে। হংস রাজ যোগ পঞ্চ মহাপুরুষ রাজ যোগের মধ্যে একটি এবং এটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। চলুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জন্য, গুরু উদয় দ্বারা গঠিত হংস রাজ যোগ (Hans Raj Yog) শুভ বলে প্রমাণিত হবে।

কর্কট রাশি (Cancer) : হংস রাজ যোগ কর্কট রাশির জাতকদের ভাগ্য বয়ে আনবে। কর্মক্ষেত্রে ভাল পারফর্ম করবেন এবং মানুষ আপনার কাজের প্রশংসা করবে। চাকরিজীবীরা পদোন্নতি ও ইনক্রিমেন্ট পেতে পারেন। ব্যবসায়ীরা লাভবান হবেন। অর্থ উপার্জনের নতুন উপায় তৈরি হবে। কারও কারও বিদেশ যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে।

ধনু রাশি (Sagittarius) : হংস রাজ যোগ এই রাশির জাতকদের জন্য খুবই উপকারী বলে প্রমাণিত হতে পারে। হঠাৎ আর্থিক লাভের পাশাপাশি আয়ের নতুন পথ খুলতে পারে। আটকে থাকা টাকা ফেরত আসতে পারে। ব্যবসায় বিনিয়োগ লাভজনক প্রমাণিত হতে পারে। পরিবারের সঙ্গে ভাল সময় কাটবে। সম্পত্তি কেনার স্বপ্নও পূরণ হতে পারে।

মীন রাশি (Pisces) : এই রাশির জাতকরা বৃহস্পতির উত্থানের কারণে বিশেষ সুবিধা পাবেন। এই রাশির জাতক জাতিকাদের পরিবারের সঙ্গে ভাল সময় কাটবে। এতে দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজ আবার শুরু হবে। ব্যবসা-বাণিজ্যেও লাভ হবে। আপনার জীবন সঙ্গীর পূর্ণ সমর্থন পান। তবে স্বাস্থ্যের দিকে একটু খেয়াল রাখতে হবে।

Advertisement

 

Advertisement