scorecardresearch
 

Hanuman Jayanti 2024 Lucky Rashi: হনুমান জয়ন্তীতে লাভবান ৩ রাশি, এই প্রতিকারে বজংরবলীর কৃপা পেতে পারেন আপনিও

Hanuman Jayanti 2024: হনুমান জয়ন্তী হিন্দু ধর্মের একটি বড় উৎসব হিসেবে বিবেচিত হয়। এই বছর এটি ২৩ এপ্রিল পালিত হবে। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই শুভ দিনে (Hanuman Jayanti 2024) পূর্ণ ভক্তি সহকারে বীর হনুমানজির পুজো করা ভক্তদের সমস্ত ঝামেলা দূর হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই দিনটি কিছু রাশির জন্য খুব শুভ হতে চলেছে।

Advertisement
হনুমান জয়ন্তীতে  প্রতিটি পদক্ষেপে সাফল্য ৩ রাশির হনুমান জয়ন্তীতে প্রতিটি পদক্ষেপে সাফল্য ৩ রাশির
হাইলাইটস
  • এ বছর ২৩ এপ্রিল হনুমান জয়ন্তী পালিত হবে।
  • এই দিনটি বীর হনুমানজির পুজোর জন্য উৎসর্গীকৃত।
  • এই বছরের প্রথম হনুমান জয়ন্তী ৩টি রাশির জন্য খুবই উপকারী হতে চলেছে।

Hanuman Jayanti 2024 Rashifal: এই বছর হনুমান জয়ন্তী ২৩ এপ্রিল, ২০২৪-এ পালিত হবে। এই দিনটি বীর হনুমানজির পুজোর জন্য উৎসর্গীকৃত। এমনটা বিশ্বাস করা হয় যে বজরংবলীর আরাধনা করলে জীবনে মঙ্গল আসে। এছাড়াও ব্যক্তি নেতিবাচক শক্তি থেকে মুক্তি পায়।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই বছরের প্রথম হনুমান জয়ন্তী ৩টি রাশির জন্য খুব উপকারী হতে চলেছে। এই রাশির জাতক জাতিকারা অনেক উপকার পাবেন, তাহলে আসুন জেনে নেওয়া যাক  সেই রাশিগুলো কোনগুলি?

কর্কট রাশি (Cancer)
কর্কট রাশির জাতকদের জন্য হনুমান জয়ন্তীর দিনটি খুব ফলদায়ক হতে চলেছে। এই দিনে তারা প্রতিটি কাজে সাফল্য পাবেন। এটা মনে করা হয় যে হনুমান জন্মোৎসবে নতুন কাজ শুরু করা তাদের জন্য খুব শুভ হবে। যাইহোক, কোনও কাজ করার আগে, বড়দের পরামর্শ নিন এবং অতি উৎসাহে ভুল সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন।

আরও পড়ুন

বৃশ্চিক রাশি (Scorpio)
হনুমান জয়ন্তী বৃশ্চিক রাশির জাতকদের জন্যও খুব শুভ দিন বলে মনে করা হয়। এই দিনটি তাদের জন্যও বিশেষ কারণ বৃশ্চিকের শাসক গ্রহ মঙ্গল এবং হনুমানজিও এই গ্রহের সঙ্গে সম্পর্কিত। বলা হয় যে, এসব মানুষের  দ্বিগুণ হবে। এর মাধ্যমে নতুন বাড়ি ও যানবাহন কেনার ইচ্ছাও পূরণ হতে পারে।  

কুম্ভ রাশি (Aquarius)
কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য হনুমান জয়ন্তীর দিনটি খুব ভালো হবে। এই শুভ দিনটি তাদের পারিবারিক জীবনে প্রভাব ফেলবে। এমনটা বিশ্বাস করা হয় যে হনুমানজির কৃপায় তাদের দাম্পত্য জীবন সুখের হবে। নতুন চাকরির সন্ধান শেষ হবে। এছাড়াও বিদেশ যাওয়ার স্বপ্নও পূরণ হতে পারে। এমন পরিস্থিতিতে আপনার সঙ্গীকে সম্মান করুন এবং তার কথা বুঝুন।

 আগামী মঙ্গলবার হনুমান জয়ন্তীতে শুভ ফল পেতে এই কয়েকটি প্রতিকার ব্যবহার করতে পারেন। এগুলো ট্রাই করলে হনুমানজি আপনার সমস্ত ইচ্ছা পূরণ করবেন। আসুন জেনে নেওয়া যাক  হনুমান জয়ন্তীতে ভগবান হনুমানকে খুশি করতে কী কী ব্যবস্থা করা উচিত-

Advertisement

হনুমান জয়ন্তী ২০২৪ উপায় (Hanuman Jayanti 2024 Upay)
অশ্বত্থ পাতার মালা- ব্রহ্ম মুহুর্তে সকালে ঘুম থেকে উঠে অশ্বত্থ গাছের ১১টি পাতা ছিঁড়ে নিন, মনে রাখবেন সেই পাতাগুলি যেন কোথাও থেকে কাটা বা ছেঁড়া না থাকে। এরপর কুমকুম ও চাল দিয়ে এই পাতায় শ্রী রাম লিখে সেই পাতার মালা তৈরি করে হনুমানজিকে নিবেদন করুন। এর সঙ্গে আপনি হনুমান চালিসাও পাঠ করতে পারেন।

সিঁদুরের প্রতিকার- হনুমান জয়ন্তীর দিন হনুমানজিকে সিঁদুর অর্পণ করুন এবং সিঁদুর ও জুঁই তেল অর্পণ করুন। এই সমাধানের মাধ্যমে হনুমানজি আপনার উপর প্রসন্ন হবেন এবং আপনাকে আর্থিক সংকট থেকে মুক্ত করবেন।

তুলসীর প্রতিকার - কথিত আছে যে হনুমানজি তুলসীকে খুব ভালোবাসেন, তাই হনুমান জয়ন্তীর দিন হনুমানজিকে তুলসী পাতায় সিঁদুর দিয়ে লেখা শ্রীরাম অর্পণ করুন। এই প্রতিকারের মাধ্যমে বজরংবলী আপনার সমস্ত দুঃখ দূর করবেন।

এই সমস্ত ব্যবস্থা ছাড়াও, হনুমান জয়ন্তীর দিন বজরংবলীকে খুশি করতে, আপনি হনুমানজিকে তাঁর প্রিয় খাবারও নিবেদন করুন। কথিত আছে যে হনুমানজি বোঁদের লাড্ডু খুব পছন্দ করেন। তাই হনুমানজির পুজোর সময় অবশ্যই বোঁদের লাড্ডু নিবেদন করা উচিত। এর মাধ্যমে হনুমানজি অবশ্যই আপনার সমস্ত ইচ্ছা পূরণ করবেন।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement