scorecardresearch
 

Vikram Samvat 2080: শুরু হবে হিন্দু নববর্ষ, বিক্রম সংবতে কী প্রভাব পড়বে সব রাশির?

Vikram Samvat 2080: প্রতি বছর চৈত্রের শুক্লা প্রতিপদ দিয়ে শুরু হয় নতুন বছর। এই বছর হিন্দু নববর্ষ 'বিক্রম সংবত ২০৮০', ২২ মার্চ থেকে শুরু হচ্ছে। 

Advertisement
হিন্দু নববর্ষ, বিক্রম সংবত হিন্দু নববর্ষ, বিক্রম সংবত

Hindu Nav Varsh 2023: প্রতি বছর চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথিতে নতুন বছর বিক্রম সংবতকে (Vikram Samvat) স্বাগত জানানো হয়। কথিত আছে এই দিনে ব্রহ্মা সমগ্র বিশ্ব সৃষ্টি করেছিলেন। তাই প্রতি বছর চৈত্রের শুক্লা প্রতিপদ দিয়ে শুরু হয় নতুন বছর। এই বছর হিন্দু নববর্ষ (Hindu Nav Varsh) 'বিক্রম সংবত ২০৮০' (Vikram Samvat 2080)  ২২ মার্চ থেকে শুরু হচ্ছে। 

জ্যোতিষীদের মতে, বিক্রম সংবত ২০৮০-তে বুধ হবে রাজা এবং শুক্র থাকবে মন্ত্রীর ভূমিকায়। জ্যোতিষীদের (Astrologers) মতে, এবছর রাজা ও মন্ত্রী উভয়েই মিলে হিন্দু নববর্ষকে নিখুঁত ও শুভ করতে চলেছেন। তবে কিছু কিছু ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। আয় বৃদ্ধি হতে পারে। নতুন ব্যবসার বিকাশ ঘটবে।

কারিগর, লেখক এবং চিকিৎসা ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা উপকৃত হবেন। তবে বুধের প্রভাবে মানুষের মধ্যে উৎসাহ ও ক্রোধ দুটোই দেখা যাবে। জনমনের সঙ্গে প্রকৃতিও প্রভাবিত হতে পারে। ভারী বর্ষণ ও ঘূর্ণিঝড়ের মতো পরিস্থিতি তৈরি হতে দেখা যাবে। পশুর ক্ষতি হতে পারে।

আরও পড়ুন: এবছরই ৪ রাশির জীবন দুর্বিষহ করতে পারে রাহু- কেতু, কাদের বিপদের সম্ভাবনা?

এবছর সংবতের মন্ত্রী শুক্রের উপস্থিতির কারণে নারীদের প্রভাব বাড়বে। ফ্যাশন, ফিল্ম ইন্ডাস্ট্রি, বিনোদনের সঙ্গে যুক্ত ব্যক্তিরা বেশি সুবিধা পাবেন। তাদের কাজের ধরনে উন্নতি হবে। বন্ধ থাকা কাজ দ্রুত সম্পন্ন হতে শুরু করবে। আপনি অবশ্যই ভাগ্যবান হবেন। এই বছর বৈষয়িক আরামের বিষয়ে ঝগড়া হতে পারে। জনগণের অর্থের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকবে। রোগের কারণে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করবে।

হিন্দু নববর্ষ শুরু হয় শুভ যোগ দিয়ে

দুটি অত্যন্ত শুভ যোগ দিয়ে শুরু হচ্ছে হিন্দু নববর্ষ। চৈত্র শুক্ল প্রতিপদ অর্থাৎ ২২ মার্চ, ২০২৩ তারিখে শুক্ল ও ব্রহ্ম যোগ গঠিত হচ্ছে। শুক্ল যোগ ২১ মার্চ গভীর রাত ১২:৪২ থেকে ২২ মার্চ সকাল ০৯:১৮ পর্যন্ত হবে। এই যোগে যে কাজগুলি করা হয় তাতে অবশ্যই সফলতা পাওয়া যায়। অন্যদিকে, ব্রহ্ম যোগ হবে সকাল ৯:১৮ থেকে সন্ধ্যা ০৬:১৬ পর্যন্ত। জ্যোতিষীদের মতে, এই যোগে বিবাদ ও ঝগড়া নিরসন অত্যন্ত ফলদায়ক বলে মনে করা হয়।

Advertisement

আরও পড়ুন: চৈত্র নবরাত্রিতে গ্রহের মহামিলন, ৫ রাশির ভাগ্য চমকাবে

হিন্দু নববর্ষে গ্রহের গতিবিধি

হিন্দু নববর্ষের সূচনা বিক্রম সংবত ২০৮০ গ্রহের গতিবিধির দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এ বছর সূর্য, বুধ ও বৃহস্পতি মীন রাশিতে থাকবে। শনি কুম্ভ রাশিতে এবং মঙ্গল মিথুন রাশিতে অবস্থান করবে। শুক্র ও রাহু থাকবে মেষ রাশিতে এবং কেতু থাকবে তুলা রাশিতে।

Advertisement