scorecardresearch
 

Hindu New Year 2024 Lucky Rashi: দুর্লভ সংযোগে শুরু হিন্দু নববর্ষ, এপ্রিল থেকে ভাগ্য খুলবে ৩ রাশির

Hindu Nav Varsh 2024: বৈদিক ক্যালেন্ডার অনুসারে, এই বছর হিন্দু নববর্ষ ৯ এপ্রিল ২০২৪ থেকে শুরু হচ্ছে। এটি হবে হিন্দু নববর্ষ বিক্রম সংবত ২০৮১। যার রাজা হবেন মঙ্গল এবং তিনি ৩টি রাশির জাতকদের প্রতি খুব সদয় হতে পারেন।

Advertisement
 ৯ এপ্রিল থেকে কপাল খুলবে কোন ৩ রাশির? ৯ এপ্রিল থেকে কপাল খুলবে কোন ৩ রাশির?

Hindu Nav Varsh 2024 Rashifal: হিন্দু নববর্ষ বিক্রম সংবত ২০৮১ শুরু হতে চলেছে ৯ এপ্রিল থেকে। প্রতি বছর চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি থেকে হিন্দু নববর্ষ শুরু হয়। এই দিন থেকে চৈত্র নবরাত্রিও শুরু হয়। মহারাষ্ট্র-সহ কিছু রাজ্যে, হিন্দু নববর্ষের দিনে গুড়ি পাদওয়া উৎসব পালিত হয়। হিন্দু ধর্মের অনুসারীদের জন্য হিন্দু নববর্ষ অত্যন্ত গুরুত্বপূর্ণ। জ্যোতিষ শাস্ত্রের দিক থেকেও এই বছরটি খুবই বিশেষ। আসলে, ৩০ বছর পরে, এমন একটি সংযোগের ঘটনা ঘটেছে, যখন হিন্দু নববর্ষ বিক্রম সংবত বহু শুভ যোগে শুরু হতে চলেছে। ৯ এপ্রিল, হিন্দু নববর্ষ বিক্রম সংবত ২০৮১ এর প্রথম দিনে, অমৃত সিদ্ধি যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ এবং শশ রাজযোগের সংযোগ রয়েছে। বিক্রম সংবত ২০৮১ সালের রাজা মঙ্গল হবেন এবং মন্ত্রী হবেন শনিদেব। যা সারা বছর জুড়ে সমস্ত রাশির উপর প্রভাব ফেলবে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য হিন্দু নববর্ষ বিশেষভাবে শুভ হতে চলেছে। 

হিন্দু নববর্ষ এই রাশির জন্য খুবই শুভ 
বৃষ রাশি (Taurus)

 বৃষ রাশির জাতকরা হিন্দু নববর্ষ বিক্রম সংবত ২০৮১-এর শুরুতে তৈরি হওয়া শুভ যোগ থেকে সবচেয়ে বেশি উপকৃত হতে চলেছে। বিশেষ করে এই ব্যক্তিদের কর্মজীবনে দারুণ অগ্রগতি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তারা একটি নতুন এবং খুব ভাল কাজ পেতে পারে। বেতন বৃদ্ধি আপনার আর্থিক অবস্থানকে ব্যাপকভাবে শক্তিশালী করবে। বেকাররা চাকরি পাবে। এ ছাড়া ব্যবসায়ীরা ভালো লাভ পেতে পারেন। বস্তুগত আরাম ও সুযোগ-সুবিধা বাড়বে জীবনে। 

মিথুন রাশি (Gemini)
মিথুন রাশির জাতকদের জন্য নতুন বছর বিক্রম সংবত ২০৮১  শুভ ফল দিতে পারে। তাদের জীবনে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পাবে। বিনিয়োগ থেকে লাভ হতে পারে। আপনি সম্পত্তিতে বিনিয়োগ করার পরিকল্পনা করতে পারেন। যারা অংশীদারিত্বে ব্যবসা করছেন তারা ভালো সুবিধা পেতে পারেন। আয় বাড়বে। আপনার ব্যাঙ্ক ব্যালেন্স বাড়তে পারে। পরিবারে সুখ থাকবে। 

আরও পড়ুন

Advertisement

ধনু রাশি (Sagittarius)
নতুন বছর ধনু রাশির জাতকদের জন্যও দারুণ হতে চলেছে। আপনি আপনার কাজে সাফল্য পেতে শুরু করবেন। কোন চ্যালেঞ্জ আপনার সামনে দাঁড়াতে পারবে না। আপনি নতুন কাজের প্রস্তাব পাবেন এবং আপনি আপনার কর্মজীবনে দুর্দান্ত সাফল্য অর্জন করবেন। অর্থনৈতিক অগ্রগতিও হবে। আর্থিক লাভের অনেক সুযোগ পাবেন। এই পুরো বছর আর্থিক বিষয়ে আপনার কোন সমস্যা হবে না। আপনার যথেষ্ট টাকা থাকবে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement