scorecardresearch
 

June 2023 Grah Gochar: ৫ গ্রহের রাশি পরিবর্তন, এই রাশিগুলির জন্য জুন মাস দারুণ শুভ

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, নয়টি গ্রহ প্রতি মাসে নিয়মিত এবং নির্দিষ্ট ব্যবধানে তাদের চিহ্ন পরিবর্তন করে। এই ধারাবাহিকতায় জুন মাসটি গ্রহের রাশি পরিবর্তনের দিক থেকে খুবই বিশেষ হতে চলেছে।

Advertisement
৫ গ্রহের রাশি পরিবর্তন, এই রাশিগুলির জন্য জুন মাস দারুণ শুভ ৫ গ্রহের রাশি পরিবর্তন, এই রাশিগুলির জন্য জুন মাস দারুণ শুভ
হাইলাইটস
  • নয়টি গ্রহ প্রতি মাসে নিয়মিত এবং নির্দিষ্ট ব্যবধানে তাদের চিহ্ন পরিবর্তন করে
  • জুন মাসে অনেক গুরুত্বপূর্ণ ও বড় গ্রহের রাশি পরিবর্তন হবে

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, নয়টি গ্রহ প্রতি মাসে নিয়মিত এবং নির্দিষ্ট ব্যবধানে তাদের চিহ্ন পরিবর্তন করে। এই ধারাবাহিকতায় জুন মাসটি গ্রহের রাশি পরিবর্তনের দিক থেকে খুবই বিশেষ হতে চলেছে। জুন মাসে অনেক গুরুত্বপূর্ণ ও বড় গ্রহের রাশি পরিবর্তন হবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখনই গ্রহের রাশির পরিবর্তন হয়, তখনই সমস্ত রাশির মানুষের উপর এর ব্যাপক প্রভাব পড়ে। জুন মাসে ৫টি প্রধান গ্রহের রাশি পরিবর্তন দেখা যাবে। এমন পরিস্থিতিতে এই গ্রহগুলির পরিবর্তন কিছু রাশির জন্য খুব শুভ হবে। আসুন জেনে নিই জুন মাসে কখন এবং কোন গ্রহ তাদের রাশি পরিবর্তন করবে।

৭ জুন বুধের গোচর

জুন মাসে প্রথমে বুধ গ্রহ গমন করবে। ৭ জুন বুধ বৃহস্পতিতে গমন করবে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বুধ যখনই কারও কুণ্ডলীতে উপকারী অবস্থানে থাকে, তখনই এটি ব্যক্তিকে তীক্ষ্ণ বুদ্ধিমত্তা, ভাল সাফল্য এবং জীবনে সম্মান দেয়।

আরও পড়ুন: Astrology Reasons For Relationship Break-Ups: ব্রেক-আপ ও ডিভোর্স হয় এই গ্রহগুলির কারণে, জানুন সম্পর্ক ভাঙার আসল কারণ

১৫ জুন সূর্যের গোচর

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্য প্রতি মাসে তার রাশি পরিবর্তন করে। সূর্যের রাশি পরিবর্তনকে সংক্রান্তি বলা হয়। বৃষ রাশির যাত্রায় বিরতি দিয়ে ১৫ জুন সূর্য মিথুন রাশিতে গমন করবে। বৈদিক জ্যোতিষশাস্ত্রে সূর্যকে আত্মা, প্রতিপত্তি, নেতৃত্বের দক্ষতা এবং সম্পদের গুরু বলে মনে করা হয়। যাদের রাশিতে সূর্য শুভ স্থানে থাকে তাঁরা সর্বদা উচ্চ সাফল্য লাভ করেন।

১৯ জুন বৃষ রাশিতে বুধের বিপরীতমুখী গমন

১৯ জুন সকাল ৭টা ১৬ মিনিটে বৃষ রাশিতে যাত্রা করার সময় অস্তমিত হবে বুধ। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখন একটি গ্রহ অস্ত যায়, তখন তার নিজস্ব কার্যকারণ এবং প্রভাব কয়েক দিনের জন্য ধীর হয়ে যায়। অর্থাৎ অস্ত অবস্থায় সূর্যের কাছাকাছি আসলে যে কোনও গ্রহ তার শক্তি হারিয়ে ফেলে। এমন পরিস্থিতিতে বুধ যখন অস্ত যাবে তখন কিছু রাশির জন্য আসন্ন সময়টা ভাল যাবে না।

Advertisement

২৪ জুন বুধের গোচর

১৯ জুন বুধ অস্ত যাওয়ার পর ২৪ জুন মিথুনে প্রবেশ করবে। বুধ গ্রহের শুভ প্রভাবের কারণে একজন ব্যক্তির যৌক্তিক ক্ষমতা এবং কথা বলার দক্ষতা অনেক বেড়ে যায়। বুধ গ্রহের দুটি রাশির মালিকানা রয়েছে। কন্যা ও মিথুন রাশির অধিপতি বুধ। বুধ কন্যা রাশিতে উচ্চ এবং মীন রাশিতে দুর্বল।

৫টি রাশির জাতক জুন মাসে ভাগ্যবান হবেন

জুন মাসে ৫টি গ্রহের গতি পরিবর্তন ১২টি রাশির জাতকদের উপর প্রভাব ফেলবে, তবে জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, জুন মাসটি ৩টি রাশির জাতকদের জন্য খুব ভাগ্যবান হবে। জুন মাসে বৃষ, সিংহ ও ধনু রাশির জাতকদের ভাগ্য বৃদ্ধি পাবে। এই মাসে কর্মজীবনে ভাল সাফল্য পাওয়ার ইঙ্গিত রয়েছে। চাকরির সন্ধান সম্পন্ন হবে। চাকুরীজীবীদের জন্য এই মাসে বেতন বৃদ্ধি এবং পদোন্নতি পাওয়ার জন্য ভাল লক্ষণ রয়েছে, যেখানে আপনি যদি ব্যবসা করেন তবে আপনি ভাল লাভ পেতে পারেন এবং এই মাসে চূড়ান্ত চুক্তি করতে পারেন।

 

Advertisement