scorecardresearch
 

Kuber Favourite Zodiac Signs: কুবেরের সবচেয়ে প্রিয় এই ৩ রাশি, ধন- সম্পদের দেবতার কৃপায় অগাধ অর্থ পান এরা

Kuber Dev: বিশ্বাস করা হয়, কুবের দেবের আরাধনা করলে জীবনে কখনও অর্থ সংক্রান্ত সমস্যা হয় না। দীপাবলিতে লক্ষ্মীর পাশাপাশি কুবের দেবেরও পুজো করা হয়। এমন কিছু রাশি আছে যার উপর কুবের দেবের আশীর্বাদ সব সময় থাকে।

Advertisement
কুবের দেবের প্রিয় রাশি কুবের দেবের প্রিয় রাশি

হিন্দু ধর্মে কুবের হলেন ধনসম্পদের দেবতা ও যক্ষ নামক উপদেবতাদের রাজা। তিনি উত্তর দিকের রক্ষক (দিকপাল) ও পৃথিবীর অন্যতম রক্ষাকর্তা (লোকপাল) দেবতা হিসেবে পূজিত হোন। বিভিন্ন ধর্মগ্রন্থে কুবেরকে বিভিন্ন ধরনের উপদেবতার অধিপতি ও বিশ্বের ধনাধ্যক্ষ বলে বর্ণনা করা হয়েছে। 

বিশ্বাস করা হয়, কুবের দেবের আরাধনা করলে জীবনে কখনও অর্থ সংক্রান্ত সমস্যা হয় না। দীপাবলিতে লক্ষ্মীর পাশাপাশি কুবের দেবেরও পুজো করা হয়। এমন কিছু রাশি আছে যার উপর কুবের দেবের আশীর্বাদ সব সময় থাকে। জানুন কোন রাশির জাতকরা সৌভাগ্যবান। 

কথিত আছে যে যখনই কেউ কুবের দেবের আশীর্বাদ পান, তখনই সেই ব্যক্তি জীবনে সুখ ও সমৃদ্ধি লাভ করেন। এর পাশাপাশি অর্থ সংক্রান্ত সমস্যাও মিটে যায়। জ্যোতিষীদের মতে, সম্পদের দেবতা কুবেরের কিছু প্রিয় রাশি রয়েছে। এই রাশির জাতকদের কখনও অর্থ সংক্রান্ত সমস্যা হবে না।  

বৃষ /TAURUS (April 21 – May 20) 

বৃষ রাশির অধিপতি শুক্রকে সম্পদ ও ধন-সম্পদের গ্রহ বলে মনে করা হয়। তাই তাদের উপর দেবতা কুবেরের আশীর্বাদ বর্ষিত হয়। ভগবান কুবের বৃষ রাশিতে জন্মগ্রহণকারী ব্যক্তিদের সমস্ত আর্থিক সমস্যার অবসান ঘটান। এর সঙ্গে তারা সম্পদ, সুখ ও সমৃদ্ধি লাভ করে।

কর্কট/CANCER (June 22-July 22)

এই রাশির অধিপতি চন্দ্র। কর্কট রাশিও কুবের দেবতার খুব প্রিয়। তাদের জীবনে কখনও অর্থাভাব হয় না। এই রাশি প্রতিটি চ্যালেঞ্জ অতিক্রম করে। এছাড়াও, কর্কট জীবনে প্রচুর অর্থ উপার্জন করতে পারে।

ধনু/SAGITTARIUS (Nov 23-Dec 21) 

ধনু রাশির অধিপতি বৃহস্পতি। এই রাশির বেশিরভাগ বিনিয়োগের ক্ষেত্রে আগ্রহী। ধনুর জাতিকারা যত বেশি পরিশ্রম করবেন, তত বেশি লাভ পাবেন।

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)


 

TAGS:
Advertisement