scorecardresearch
 

Kuber Favorite Zodiac: কুবেরের খুব কাছের এই ৪ রাশি, টাকার অভাব থাকে না এদের কখনও

Kuber Favorite Zodiac: বৈদিক জ্যোতিষ অনুসারে, প্রত্যেক রাশির কোনও না কোনও অধিপতি থাকে। গ্রহদের ছাড়াও দেব-দেবীদের কৃপাও কিছু রাশির ওপর থাকে। জ্যোতিষ মতে, কুবের দেবতাকে অর্থ-সম্পদের দেবতা বলে মনে করা হয়। বলা হয়, যখনই কারোর ওপর কুবের দেবতার কৃপা থাকে, সেই জাতকের জীবনে সুখ-সমৃদ্ধি প্রাপ্তি হয়।

Advertisement
কুবেরের প্রিয় রাশি কুবেরের প্রিয় রাশি
হাইলাইটস
  • বৈদিক জ্যোতিষ অনুসারে, প্রত্যেক রাশির কোনও না কোনও অধিপতি থাকে।

বৈদিক জ্যোতিষ অনুসারে, প্রত্যেক রাশির কোনও না কোনও অধিপতি থাকে। গ্রহদের ছাড়াও দেব-দেবীদের কৃপাও কিছু রাশির ওপর থাকে। জ্যোতিষ মতে, কুবের দেবতাকে অর্থ-সম্পদের দেবতা বলে মনে করা হয়। বলা হয়, যখনই কারোর ওপর কুবের দেবতার কৃপা থাকে, সেই জাতকের জীবনে সুখ-সমৃদ্ধি প্রাপ্তি হয়। এছাড়াও অর্থ সংক্রান্ত সমস্যা সমাপ্ত হয়ে যায়। তবে কুবের দেবতার কিছু প্রিয় রাশি রয়েছে, যাঁদের জীবনে কখনও কোনও অভাব আসে না। 

বৃষ রাশি
বৃষ রাশির ওপর কুবের দেবতার কৃপা থাকে। যার ফলে তারা ভৌতিক সুখ প্রাপ্তি করে। পরিবারের সব প্রয়োজনীয়তা মিটিয়ে ফেলে এই রাশির জাতকেরা। বৃষ রাশির অধিপতি শুক্র গ্রহ। যিনি এই রাশির জাতকদের সব ধরনের সুবিধা, সুখ, বিলাসিতা দিয়ে থাকে।

তুলা রাশি
কুবেরের কৃপায় এই রাশির জাতকেরা যে কাজ করবে বলে মনে করে সেটা করেই দম নেয়। এই রাশির অধিপতিও শুক্র। আর শুক্র ও কুবেরের কৃপায় এদের মালামাল হতে বেশি সময় লাগে না। কুবের দেব তুলা রাশির ওপর সবসময় তাঁর কৃপাদৃষ্টি দিয়ে থাকে। 

আরও পড়ুন

কর্কট রাশি
দেবতাদের কোষাধক্ষ্য কুবের দেবের কৃপা বরাবরই থাকে এই রাশির ওপরে। জ্যোতিষ শাস্ত্রে, এই রাশির জাতকেরা নিজের বুদ্ধি ও পরিশ্রমের জেরে অর্থলাভ করতে সফল হয়। আর্থিক দিক থেকে ও কেরিয়ারে এই রাশির কোনও সমস্যা থাকে না। 

বৃশ্চিক রাশি
যে কোনও কাজ নিয়ে বৃশ্চিক রাশির জাতকেরা প্যাশনেট হন। নিজের কর্ম দক্ষতার কারণে এরা যে কোনও পরিস্থিতিকে অনুকূল করতে সফল হন। কুবের দেব কখনও এদের অর্থের অভাবে রাখে না। এদের পকেট সব সময় ভারী থাকে। 

কুবের দেবকে প্রসন্ন
কুবের দেবকে প্রসন্ন করতে হলে সোনা, রূপো বা পঞ্চলোহার মধ্যে কোনও একটি ধাতুতে কুবের যন্ত্র খোদাই করে নিন বা কুবের যন্ত্র কিনে আনুন। এরপর নিয়ম মেনে স্থাপনা করে রোজ পুজো করলে কুবের দেব প্রসন্ন হন।   

Advertisement

Advertisement