scorecardresearch
 

Surya Grahan on Kali Puja Effects: কালীপুজোয় বছরের শেষ সূর্যগ্রহণ! অশুভ সময় আসছে ৩ রাশির জাতকদের

Surya Grahan on Kali Puja Effects: জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে, এই সূর্যগ্রহণকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় কারণ, গ্রহণের সময় সূর্য, চন্দ্র, শুক্র এবং কেতু সহ তিনটি গ্রহও তুলা রাশিতে থাকবে এবং রাহু ও শনিরও তুলা রাশিতে দৃষ্টি থাকবে।

Advertisement
কালীপুজোয় বছরের শেষ সূর্যগ্রহণ কালীপুজোয় বছরের শেষ সূর্যগ্রহণ

আগামী ২৫ অক্টোবর তুলা রাশিতে সূর্যগ্রহণ (Surya Grahan) হতে চলেছে। এই সূর্যগ্রহণ কার্তিক অমাবস্যায় (Kartik Amavasya) ঘটবে। এটাই এবছরের শেষ সূর্যগ্রহণ। জ্যোতিষশাস্ত্রের (Astrology) দৃষ্টিকোণ থেকে, এই সূর্যগ্রহণকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় কারণ, গ্রহণের সময় সূর্য, চন্দ্র, শুক্র এবং কেতু সহ তিনটি গ্রহও তুলা রাশিতে থাকবে এবং রাহু ও শনিরও তুলা রাশিতে দৃষ্টি থাকবে। যেহেতু তুলাতে সূর্যগ্রহণ (Solar Eclipse) হচ্ছে, অন্য তিনটি রাশিতে সূর্যগ্রহণের সবচেয়ে বিরূপ প্রভাব পড়তে পারে। আসুন জেনে নেওয়া যাক সূর্যগ্রহণ থেকে কোন রাশিকে সতর্ক থাকতে হবে।

* মেষ/ARIES (March 21-April 20)

সূর্যগ্রহণের সময় আরও সতর্ক থাকতে হবে। এই সময়ে আপনার পারিবারিক জীবনে উত্থান-পতন হতে পারে। আপনার স্ত্রী এই সময়ে শারীরিক যন্ত্রণা ভোগ করতে পারেন। কোনও কারণে আপনাকে আপনার স্ত্রীয়ের কাছে থেকে দূরে যেতে হতে পারে। উভয়ের মধ্যে সামঞ্জস্যের অভাবও রয়েছে। আর্থিক বিনিয়োগ নিয়েও দু'জনের মধ্যে কিছুটা উত্তেজনা থাকতে পারে। আপনি যদি একটি বড় আর্থিক বিনিয়োগ করার পরিকল্পনা করছেন, তবে এটি আপাতত কিছু সময়ের জন্য স্থগিত করা ভাল।

* তুলা/ LIBRA (Sep 24-Oct 23) 

সূর্যগ্রহণ শুধুমাত্র তুলা রাশিতে হতে চলেছে। ফলস্বরূপ এর সর্বাধিক প্রভাব তুলাতে দৃশ্যমান হবে। তাই আপনাকে খুব সাবধানে থাকতে হবে। দুর্ঘটনার যোগ রয়েছে। জল থেকে আপনাকে একটু সতর্ক থাকতে হবে। এছাড়াও, যানবাহন ব্যবহারে সাবধানতা অবলম্বন করুন। আঘাত পাওয়ার ভয়ে থাকতে পারে। নেতিবাচকতা আপনার উপর যাতে প্রাধান্য না ফেলতে পারে। পরে ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হবে।

* মকর/ CAPRICORN (Dec 22-Jan 21)

মকর রাশির শারীরিক কষ্ট হওয়ার সম্ভাবনা। স্বাস্থ্যের বিষয়ে খুব সতর্ক থাকতে হবে। হঠাৎ করে কোনও শারীরিক ব্যথা দেখা দিতে পারে। ভুল খাদ্যাভ্যাস এড়িয়ে চলুন। এই রাশিতে, শনির গতিও পরিবর্তিত হয়েছে এবং যদি সূর্যগ্রহণ আপনার রাশি থেকে দশম ঘরে হয়, তবে আপনাকে কেরিয়ার ও ব্যবসারক্ষেত্রেও সতর্ক থাকতে হবে। কর্মকর্তাদের সঙ্গে বিবাদ এড়িয়ে চলুন। নিজের অহংকে নিয়ন্ত্রণ করুন এবং সম্মান ও শ্রদ্ধার সঙ্গে যে কোনও কাজ করুন।

Advertisement

২০২২ সালের শেষ সূর্যগ্রহণের দিনক্ষণ 

বৈদিক ক্যালেন্ডার অনুসারে, সূর্যগ্রহণ শুরু হচ্ছে ২৫ অক্টোবর দুপুর ২:২৯ মিনিটে। সূতককাল সূর্যগ্রহণের ১২ ঘন্টা আগে থেকে ঘটে। অতএব, এই সূর্যগ্রহণের সূতক কাল ২৪ অক্টোবর, অর্থাৎ দীপাবলির রাত ২.৩০ মিনিট থেকে শুরু হবে। 

সূর্যগ্রহণের আগে সূতক ও সূতক সময় কত?

তথ্য অনুযায়ী, গ্রহনের আগের সময়টিকে অশুভ মনে করা হয় এবং একে সূতক সময় বলা হয়। সূতক সময়কালে কোনো মাঙ্গলিক কাজ করা হয় না এবং এই সময়ে কোনো ব্যক্তির নতুন কাজ শুরু করা উচিত নয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্যগ্রহণের সূতক সময়কাল ১২ ঘন্টা আগে শুরু হয় এবং গ্রহন শেষ হওয়ার পরেই শেষ হয়। কথিত আছে যে সূর্যগ্রহণ কোথাও দেখা না গেলে সূতক হয় না। এবার ভারতে আংশিক সূর্যগ্রহণ দেখা যাচ্ছে, তাই সূতক বৈধ হবে। আংশিক সূর্যগ্রহণের সূতক শুরু হবে ভোর ০৩:১৭ এবং শেষ হবে বিকেল ০৫:৪৩ মিনিটে।


 

Advertisement