scorecardresearch
 

Hanuman Favourite Zodiac Sign: এই ৪ রাশির মানুষ ভগবান হনুমানের প্রিয়, সর্বদা তাঁর আশীর্বাদ পান

ভগবান হনুমান ভক্তদের অন্যতম প্রিয় দেবতা এবং লোকেরা তাঁকে ভক্তি সহকারে পুজো করেন। মঙ্গলবার প্রচুর মানুষ হনুমানের পুজো করতে দেখা যায়। কথিত আছে যে যে ব্যক্তি সত্য চিত্তে হনুমানের পুজো করেন, তিনি আশীর্বাদ লাভ করেন।

Advertisement
হনুমানের প্রিয় রাশি হনুমানের প্রিয় রাশি
হাইলাইটস
  • ভগবান হনুমান ভক্তদের অন্যতম প্রিয় দেবতা
  • লোকেরা তাঁকে ভক্তি সহকারে পুজো করেন

ভগবান হনুমান ভক্তদের অন্যতম প্রিয় দেবতা এবং লোকেরা তাঁকে ভক্তি সহকারে পুজো করেন। মঙ্গলবার প্রচুর মানুষ হনুমানের পুজো করতে দেখা যায়। কথিত আছে যে যে ব্যক্তি সত্য চিত্তে হনুমানের পুজো করেন, তাঁর আশীর্বাদ লাভ করে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, মোট চারটি রাশি আছে, যারা ভগবান হনুমানের খুব প্রিয় এবং তিনি সর্বদা তাঁর আশীর্বাদ দেন এই ৪ রাশিকে। আসুন জেনে নেওয়া যাক সেই চারটি রাশি কোনটি।

হনুমানজির প্রিয় রাশি হল মেষ রাশি

জ্যোতিষশাস্ত্র অনুসারে, মেষ রাশি ভগবান হনুমানের প্রিয় রাশিগুলির মধ্যে একটি। এই রাশির জাতক জাতিকাদের জন্য হনুমানের বিশেষ আশীর্বাদ রয়েছে। কথিত আছে যে মেষ রাশির জাতক জাতিকাদের দৃঢ় ইচ্ছাশক্তি এবং মনোনিবেশ করার ক্ষমতা থাকে। কারণ ভগবান হনুমান সর্বদা তাঁদের প্রতি সন্তুষ্ট হন বলে বিশ্বাস করা হয়। তদুপরি, মেষ রাশির লোকেরা দক্ষতা, জ্ঞান এবং চতুরতার মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। এমনটা বিশ্বাস করা হয় যে মেষ রাশির জাতক জাতিকাদের প্রতি মঙ্গলবার হনুমানের পুজো করা উচিত কারণ এটি করলে তাঁদের সমস্ত ঝামেলা দূর হয় এবং তাঁরা সৌভাগ্য লাভ করেন। তা ছাড়া এই রাশির জাতক জাতিকাদের কখনও আর্থিক সংকটের সম্মুখীন হতে হয় না।

আরও পড়ুন

হনুমানজির প্রিয় রাশি হল সিংহ রাশি

কথিত আছে যে সিংহ রাশির জাতকরা সারাজীবন হনুমান জির বিশেষ আশীর্বাদ পান। হনুমান জি সিংহ রাশির জাতকদের জীবনের সমস্যা থেকে রক্ষা করেন। তাঁর মহিমার কারণে সিংহ রাশির লোকেরা তাঁদের পথে আসা যে কোনও সমস্যা বা দুর্ঘটনা এড়াতে সক্ষম। হনুমানজির কৃপায় এই লোকেরা অবিরাম অর্থ পায় এবং হনুমানজির কৃপায় কখনও অর্থের অভাব হয় না। তাঁরা তাঁদের কর্মজীবন এবং ব্যবসায় উন্নতি করেন। এই লোকেরা হনুমানজির কৃপায় বিশেষ সুবিধা পান, যিনি তাঁদের নেতৃত্বের ক্ষমতা দেন। ভগবান হনুমানের আরাধনা করলে সিংহ রাশির জাতক জাতিকাদের সমস্ত সমস্যার সমাধান হয়ে যাবে।

Advertisement

হনুমানজির প্রিয় রাশি হল বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশির জাতকরাও হনুমানজির বিশেষ আশীর্বাদ পান। এই রাশির লোকেরা ভগবান হনুমানের কৃপায় তাঁদের সমস্ত প্রচেষ্টায় সফল হন। হনুমান জি তাদের নষ্ট কাজগুলিকে মুহূর্তের মধ্যে সংশোধন করেন এবং মানুষের জন্য সফল ও ফলপ্রসূ করে তোলেন। হনুমানজির কৃপায় তাঁরা তাঁদের গুরুত্বপূর্ণ কাজগুলো সম্পন্ন করতে সক্ষম হয়। ভগবান হনুমানের আরাধনা করে এই লোকেরা অনেক উপকার পান। তাছাড়া আর্থিক সংস্থানের অভাবে তাঁরা কম ক্ষতিগ্রস্ত হন।

হনুমানজির প্রিয় রাশি হল কুম্ভ

কুম্ভ রাশির জাতকরাও বিশেষ করে হনুমানজির আশীর্বাদ পান। হনুমানজি কুম্ভ রাশির জাতকদের অতিরিক্ত সুবিধা প্রদান করেন। কুম্ভ রাশির জাতক জাতিকারা তাঁদের সকল কাজে সমৃদ্ধ এবং তাঁর কৃপায় তাঁদের কাজ বাধামুক্ত থাকে। এছাড়াও তাঁদের কোনও কাজে কোনও বাধা নেই। এই চিহ্নের অধীনে জন্মগ্রহণকারী লোকেরা আনন্দে পূর্ণ একটি সুখী, সমৃদ্ধ জীবনযাপন করেন। তাঁদের আর্থিক অবস্থাও অনুকূলে রয়েছে। এই রাশির জাতক জাতিকারা যদি নিয়মিত হনুমানের আরাধনা করেন তাহলে তাঁরা শীঘ্রই তাঁর প্রতি খুশি হন। তাই এই লোকদের প্রতি মঙ্গলবার হনুমান মন্দিরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

Advertisement