scorecardresearch
 

Lucky Zodiac Sign: দেদার খরচ করলেও ব্যাঙ্কে বাড়ে টাকা, কোনদিন অর্থের অভাব হয় না এই ৩ রাশির জাতকের

Lucky Zodiac Sign: চতুর্মাসের সময় ভগবান বিষ্ণু নিদ্রামগ্ন অবস্থায় থাকেন। কথিত আছে যে এই সময়ে ভগবান বিষ্ণুর আরাধনা করলে বিশেষ ফল পাওয়া যায়। বলা হয় যে ১২টি রাশির মধ্যে তিনটি রাশি ভগবান বিষ্ণুর কাছে খুবই প্রিয়। তাই চতুর্মাসে এই রাশির জাতকরা ভগবান বিষ্ণুর আরাধনা করলে তার আশীর্বাদ পাবেন।

Advertisement
লক্ষ্মী ও নারাণের আশীর্বাদ থাকে  ৩ রাশিতে লক্ষ্মী ও নারাণের আশীর্বাদ থাকে ৩ রাশিতে

Vishnu Fav Zodiac Signs: ভগবান বিষ্ণুকে বিশ্বের রক্ষক বলা হয়। যে ব্যক্তি সম্পূর্ণ আচার-নিষ্ঠার সঙ্গে  ভগবান বিষ্ণুর পূজা করেন, তার জীবনে সুখ-সমৃদ্ধির অভাব হয় না। বৃহস্পতি গ্রহের সঙ্গে  ভগবান বিষ্ণুর সম্পর্ক রয়েছে, তাই বৃহস্পতিবার ভক্তরা বিষ্ণুর বিশেষ পূজা ও ব্রত করে। খুশি হয়ে ভগবান বিষ্ণু তাদের প্রতিটি ইচ্ছা পূরণ করেন এবং একই সঙ্গে তাদের জীবনে কোনো সমস্যায় পড়তে হয় না। জ্যোতিষশাস্ত্রে ১২টি রাশির কথা বলা হয়েছে। কথিত আছে যে এই ১২টি রাশির মধ্যে এমন ৩টি রাশি রয়েছে যাদের উপর ভগবান বিষ্ণুর সর্বদা আশীর্বাদ রয়েছে। আসুন জেনে নেওয়া যাক  সেই রাশিগুলো কোনগুলি। 

বৃষ (Taurus)
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ভগবান বিষ্ণুর আশীর্বাদ সর্বদা বৃষ রাশির মানুষের উপর থাকে। এই রাশির শাসক গ্রহ শুক্র। শুক্রকে সৌভাগ্য, সম্পদ, জাঁকজমক, রোমান্সের কারক বলে মনে করা হয়। শুক্রের প্রভাবে বৃষ রাশির জাতক-জাতিকাদের জীবনে সম্পদের অভাব হয় না। তাদের দাম্পত্য জীবন সুখের হয়। এমনকি ভাগ্যও তাদের ছেড়ে যায় না। বৃষ রাশির জাতক জাতিকাদের বৃহস্পতিবার ব্রত রাখা উচিত, যাতে ভগবান বিষ্ণু প্রসন্ন হন এবং জাতকরা  প্রতিটি কাজে সাফল্য পান।

তুলা (Libra)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, তুলা রাশিকে ভগবান বিষ্ণুর প্রিয় রাশি বলে মনে করা হয়। তুলা রাশির শাসক গ্রহও শুক্র। তুলা রাশির জাতক জাতিকারা ভাগ্যের অধিকারী। তুলা রাশির জাতক জাতিকারা জীবনে সুখ-সুবিধার সুযোগ পান। কথিত আছে যে তাদের উপর ভগবান বিষ্ণুর বিশেষ কৃপা রয়েছে, যার কারণে তারা জীবনে সম্মান ও মর্যাদা পান। তুলা রাশির জাতকদের বৃহস্পতিবার হলুদ বস্ত্র পরিধান করে ভগবান বিষ্ণুর পূজা করা উচিত।

আরও পড়ুন

কর্কট (Cancer)
ভগবান বিষ্ণু কর্কট রাশির জন্যও দয়ালু। এই রাশির শাসক গ্রহ হল চাঁদ। চন্দ্রের প্রভাবের কারণে এই রাশির মানুষরা দেখতে সুন্দর, শিল্প প্রেমী এবং জীবনে অনেক উন্নতি করে। ভগবান বিষ্ণুর কৃপায়, কর্কটরাশিরা সমস্ত বস্তুগত আরাম পায় এবং গর্বের সঙ্গে তাদের জীবনযাপন করে। কর্কট রাশিদের বৃহস্পতিবার গুরুর বীজ মন্ত্র জপ করা উচিত। এর মাধ্যমে তারা জীবনে অগ্রগতি পেতে থাকবেন।

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement