scorecardresearch
 

Lucky Gemstone: এই রত্নটি পরলেই খুশি হন শনিদেব, ৬ রাশির বাড়ে অর্থ-সম্পদ প্রাপ্তির সুযোগ

Lucky Gemstone: জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, রত্ন পরিধান করলে গ্রহের অশুভ প্রভাব এড়ানো যায়। ছয় রাশির জাতক-জাতিকাদের জন্য এই পাথর অত্যন্ত শুভ বলে মনে করা হয়, খুশি হন শনিদেবও। আসুন জেনে নেওয়া যাক সেই ৬ রাশির সম্পর্কে যাদের একটি বিশেষ রত্ন পরলেই ভাগ্য ঘুরে যেতে পারে...

Advertisement
এই রত্নটি পরলেই খুশি হন শনিদেব, ৬ রাশির বাড়ে অর্থ-সম্পদ প্রাপ্তির সুযোগ। এই রত্নটি পরলেই খুশি হন শনিদেব, ৬ রাশির বাড়ে অর্থ-সম্পদ প্রাপ্তির সুযোগ।
হাইলাইটস
  • জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, রত্ন পরিধান করলে গ্রহের অশুভ প্রভাব এড়ানো যায়।
  • ছয় রাশির জাতক-জাতিকাদের জন্য এই পাথর অত্যন্ত শুভ বলে মনে করা হয়, খুশি হন শনিদেবও।

Lucky Gemstone: জ্যোতিষশাস্ত্রে সমস্ত গ্রহ ও নক্ষত্রের উল্লেখ আছে। তারা অবশ্যই এক বা অন্য রত্ন সম্পর্কিত। রত্নশাস্ত্রে এই রত্নগুলির বিস্তারিত ব্যাখ্যা করা হয়েছে। এতে মোট ৯টি রত্ন ও ৮৪টি উপপাথরের কথা বলা হয়েছে। যখন কোনও ব্যক্তির কুণ্ডলীতে কোনও গ্রহ দুর্বল অবস্থানে থাকে, তখন সংশ্লিষ্ট রত্নপাথর পরিধান করার পরামর্শ দেওয়া হয়। পরামর্শ ছাড়া কোনও রত্ন পাথর পরা উচিত নয়, অন্যথায় বিরূপ ফলাফল হতে পারে। আজ আমরা এমনই একটি রত্ন সম্পর্কে কথা বলব, যা নীলা নামে পরিচিত। এটি নীলকান্তমণির বিকল্প হিসাবে বিবেচিত হয়। যারা নীলকান্তমণি পরতে পারেন না কারণ এটি ব্যয়বহুল, তারা নীল পরতে পারেন। এটি শনিদেবের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়।

সুবিধা:
শনিদেব নীল রত্ন পাথর পরিধান করে মানুষের উপর তার আশীর্বাদ বর্ষণ শুরু করেন। এই কারণে, একজন ব্যক্তি প্রচুর অর্থ পান এবং তার আর্থিক অবস্থা শক্তিশালী হতে শুরু করে। এর সঙ্গে চাকরি ও ব্যবসায় অগ্রগতি হয়। এই কারণে একজন ব্যক্তি একাগ্রতার সঙ্গে কাজ করেন, যার কারণে তিনি সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম হন।

আরও পড়ুন: ২০ বছর ধরে সৌভাগ্য-উন্নতি-অর্থলাভ; কোন কোন রাশির সুদিন আসছে?

অধিষ্ঠিত:
যাদের রাশিতে শনি উচ্চ অবস্থানে থাকে, এই ধরনের ব্যক্তিরা নীল রং পরতে পারেন। সেই সঙ্গে যাদের জন্মকুণ্ডলীতে শনি কেন্দ্রের অধিপতি থাকে। এই ধরনের মানুষ নীল পরতে পারেন। রুবি এবং প্রবালের সঙ্গে নীল কখনই পরা উচিত নয়। বৃষ, মিথুন, কন্যা, তুলা, মকর এবং কুম্ভ রাশির মানুষও রাশিফল দেখিয়ে নীল পরতে পারেন।

পদ্ধতি:
পঞ্চধাতু বা ৭টা ১৫ মিনিট থেকে ৮টা ১৫ মিনিটে  রুপো পরা উচিত। শনিবার এই নীলা পরলে আকস্মিক উপকার পাওয়া যায়। শনিবার গরুর দুধ ও গঙ্গাজল দিয়ে শুদ্ধ করে মধ্যমা আঙুলে নীলা পরতে হবে।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এই নিবন্ধে দেওয়া তথ্য সংখ্যাতত্ত্ব, রত্নশাস্ত্র আর অনুমানের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।

Advertisement