scorecardresearch
 

Lunar Eclipse 2023 Horoscope: শারদ পূর্ণিমায় চন্দ্রগ্রহণ, সাবধানে থাকতে হবে এই ২ রাশিকে

Lunar Eclipse 2023 Horoscope: সপ্তাহের শেষেই শারদ পূর্ণিমা। এই পূর্ণিমা তিথি হিন্দুদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ এইদিনই ঘরে ঘরে পূজিত হন মা লক্ষ্মী। শুক্লপক্ষের এই তিথিতেই কোজাগরী লক্ষ্মী পুজো হয়। তবে এই পূর্ণিমা আরও এক বিশেষ কারণের জন্য গুরুত্বপূর্ণ। কারণ এইদিনই রয়েছে বছরের শেষ চন্দ্রগ্রহণ। ২৮ অক্টোবর শারদ পূর্ণিমা তিথিতে রয়েছে চন্দ্রগ্রহণ।

Advertisement
শারদ পূর্ণিমায় চন্দ্রগ্রহণ শারদ পূর্ণিমায় চন্দ্রগ্রহণ
হাইলাইটস
  • সপ্তাহের শেষেই শারদ পূর্ণিমা। এই পূর্ণিমা তিথি হিন্দুদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

সপ্তাহের শেষেই শারদ পূর্ণিমা। এই পূর্ণিমা তিথি হিন্দুদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ এইদিনই ঘরে ঘরে পূজিত হন মা লক্ষ্মী। শুক্লপক্ষের এই তিথিতেই কোজাগরী লক্ষ্মী পুজো হয়। তবে এই পূর্ণিমা আরও এক বিশেষ কারণের জন্য গুরুত্বপূর্ণ। কারণ এইদিনই রয়েছে বছরের শেষ চন্দ্রগ্রহণ। ২৮ অক্টোবর শারদ পূর্ণিমা তিথিতে রয়েছে চন্দ্রগ্রহণ। শাস্ত্র মতে চন্দ্র গ্রহণের সময়ে রাহুর প্রভাব বৃদ্ধি পায়। আর এই বছরের শারদ পূর্ণিমা ২টি রাশির জন্য একেবারেই শুভ নয়। এই রাশির জাতকদের বিশেষ করে সতর্ক থাকতে হবে। আসুন জেনে নিই সেই রাশিগুলি কারা। 

চন্দ্র গ্রহণের সময়
জ্যোতিষ অনুযায়ী ২৮ তারিখ শরৎ পূর্ণিমায় মাঝরাত ১টা ৬ মিনিটে চন্দ্র গ্রহণ শুরু হচ্ছে। মাঝরাত ২টো ২২ মিনিটে তা শেষ হবে। আবার ২৮ তারিখ ভোর রাত ১টা ৫৩ মিনিটে পূর্ণিমা ছেড়ে যাবে। অতএব মোট ১ ঘণ্টা ১৬ মিনিট চন্দ্র গ্রহণ থাকবে।  

মেষ রাশি
২৮ তারিখ সকাল ৭টা ৩১ মিনিটে মীন রাশি থেকে বেরিয়ে মেষ রাশিতে প্রবেশ করবে চাঁদ। গ্রহণের সময়ে মেষ রাশির লগ্ন স্থানে চাঁদ বিরাজ করবে। আবার রাহুও এই রাশির লগ্ন স্থানে উপস্থিত থাকছে। মেষ রাশির জাতকদের জন্য চন্দ্র গ্রহণে এই দুই গ্রহের যুতি শুভ ফলদায়ী নয়। মেষ জাতকদের মানসিক চিন্তা বাড়বে। বাণী নিয়ন্ত্রণে রাখতে হবে এই রাশির জাতকদের। আবেগতাড়িত হয়ে কোনও সিদ্ধান্ত নেবেন না আপনারা। গ্রহণের সূতকের সময়ে সতর্ক থাকতে হবে। তা না-হলে বিবাদ বাড়তে পারে।

আরও পড়ুন

কর্কট রাশি 
জ্যোতিষ অনুযায়ী এই রাশির অধিপতি কর্কট, যার আরাধ্য দেবতা শিব। চন্দ্র গ্রহণের সময়ে এই রাশির জাতক ওপর ব্যাপক প্রভাব পড়বে। অকারণে চিন্তা বাড়তে পারে। মনের মধ্যে বিদ্বেষ জন্মাতে পারে। আবার কোনও ব্যক্তির সঙ্গে কলহ সম্ভব। লগ্ন এড়িয়ে যাওয়াই ভালো কর্কট রাশির জাতকদের। বড়সড় সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকতে হবে এই রাশির জাতকদের। সাবধানে গাড়ি চালান। গ্রহণের সময়ে কর্কট রাশির জাতকরা মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করুন।

Advertisement

Advertisement