scorecardresearch
 

Mahashivratri 2024: ৩০০ বছর পর মহাশিবরাত্রিতে দুর্লভ যোগ, পকেট টাকায় ভরবে ৫ রাশির

Mahashivratri 2024: শাস্ত্রমতে মহাশিবরাত্রি ২০২৪ এ পড়ছে একাধিক শুভ যোগ। হিন্দুধর্মে এই যোগের বিশেষ মাহাত্ম্য রয়েছে। শিবরাত্রির মতো শুভ তিথিতে একের পর এক শুভ যোগ দিনটির গুরুত্ব বাড়িয়ে দিচ্ছে। সনাতন ধর্মে মহাশিবরাত্রির খুবই গুরুত্ব রয়েছে। এই বছর মহাশিবরাত্রির ব্রত ৮ মার্চ, শুক্রবার পালন করা হবে। এই বছর মহাশিবরাত্রিতে ৩০০ বছর পর বিশেষ সংযোগ তৈরি হয়েছে।

Advertisement
মহাশিবরাত্রি ২০২৪ মহাশিবরাত্রি ২০২৪
হাইলাইটস
  • শাস্ত্রমতে মহাশিবরাত্রি ২০২৪ এ পড়ছে একাধিক শুভ যোগ।

শাস্ত্রমতে মহাশিবরাত্রি ২০২৪ এ পড়ছে একাধিক শুভ যোগ। হিন্দুধর্মে এই যোগের বিশেষ মাহাত্ম্য রয়েছে। শিবরাত্রির মতো শুভ তিথিতে একের পর এক শুভ যোগ দিনটির গুরুত্ব বাড়িয়ে দিচ্ছে। সনাতন ধর্মে মহাশিবরাত্রির খুবই গুরুত্ব রয়েছে। এই বছর মহাশিবরাত্রির ব্রত ৮ মার্চ, শুক্রবার পালন করা হবে। এই বছর মহাশিবরাত্রিতে ৩০০ বছর পর বিশেষ সংযোগ তৈরি হয়েছে। যার ফলে এই উৎসবের মাহাত্ম্য আরও বেড়ে গিয়েছে। আসলে শিবরাত্রিতে সবার্থ সিদ্ধি যোগ, শিব যোগ, সিদ্ধ যোগ ও শ্রবণ নক্ষত্রের সংযোগ তৈরি হয়েছে। এর পাশাপাশি এইদিন মাসিক শিবরাত্রি ও প্রদোষ ব্রতের যোগ তৈরি হয়েছে। এই দুলর্ভ সংযোগে কোন কোন রাশি সুবিধা পাবে জেনে নিন। 

বৃষ রাশি
মহাশিবরাত্রিতে বৃষ রাশির জাতকদের জন্য শুভ হতে চলেছে। আর্থিক পরিস্থিতি ভাল হবে। মহাদেবের কৃপায় কোনও শুভ সংবাদ পেতে চলেছেন আপনি। ব্যবসায় খুব উন্নতি হবে। দাম্পত্য জীবনে সুখের আগমন হবে। 

সিংহ রাশি
মহাশিবরাত্রি থেকে সিংহ রাশির চাকরিতে লাভের যোগ তৈরি হতে চলেছে। আপনার পেশাগত জীবন আনন্দে ভরে উঠবে। নতুন ঘর বাড়ি, সম্পত্তি কেনার স্বপ্ন পূর্ণ হবে। অববিবাহিতদের ভালো সম্মন্ধ আসতে পারে। প্রেমজীবন ভালোর দিকে যেতে পারে।

আরও পড়ুন

মিথুন রাশি
শিবরাত্রিতে দেবাদিদেব মহাদেবের কৃপায় আপনার পেশাগত জীবনে বিপুল লাভ আসতে থাকবে। সমাজে আপনার পরিচিতি তৈরি হবে। এই সময় বেশ কিছু ডিল স্বাক্ষর করতে পারেন। কোনও কাজ বন্ধ হয়ে থাকলে, তা ফের শুরু হতে পারে। পারিবারিক সম্পর্ক ভালোর দিকে যাবে। 

তুলো রাশি
মহাশিবরাত্রি তুলো রাশির জন্য শুভ বলে প্রমাণিত হবে। আয়ের নতুন উৎস খুলতে চলেছে। সমাজে মান-সম্মান বাড়বে। এর সঙ্গে কর্মজীবনে পদ-প্রতিষ্ঠা বাড়বে। এই সময় যদি বিনিয়োগ করেন তাহলে তা দীর্ঘসময় ধরে লাভ দেবে। 

Advertisement

কুম্ভ রাশি
কুম্ভ রাশির জন্য মহাশিবরাত্রি ভাল সময় নিয়ে আসতে চলেছে। এই সময় শিবজির কৃপায় কুম্ভ রাশির ভাগ্য তুঙ্গে থাকবে। এই সময় অতিরিক্ত টাকা খরচ একদমই করবেন না। চাকরিতে ভাল প্রস্তাব পেতে পারেন।   

Advertisement