scorecardresearch
 

Tuesday Remedies: থাকবে না কোনও কষ্ট-সমস্যা, রোজ পড়ুন হনুমান চালিসা

Tuesday Remedies: শাস্ত্রে প্রত্যেক দিন কোনও না কোনও দেবী-দেবতাকে উৎসর্গ করা হয়ে থাকে। তেমনি মঙ্গলবারের দিনটি সমর্পণ করা হয়েছে হনুমানজিকে। এইদিন যদি শ্রদ্ধা ও ভক্তির সঙ্গে হনুমানজির পুজো করা হয়, তবে ব্যক্তি সব সঙ্কট থেকে মুক্ত হতে পারে। মঙ্গলবারের দিন হনুমানজির পুজো করলে বিশেষ লাভ পাওয়া যায়।

Advertisement
মঙ্গলবারের প্রতিকার মঙ্গলবারের প্রতিকার
হাইলাইটস
  • শাস্ত্রে প্রত্যেক দিন কোনও না কোনও দেবী-দেবতাকে উৎসর্গ করা হয়ে থাকে। তেমনি মঙ্গলবারের দিনটি সমর্পণ করা হয়েছে হনুমানজিকে।

শাস্ত্রে প্রত্যেক দিন কোনও না কোনও দেবী-দেবতাকে উৎসর্গ করা হয়ে থাকে। তেমনি মঙ্গলবারের দিনটি সমর্পণ করা হয়েছে হনুমানজিকে। এইদিন যদি শ্রদ্ধা ও ভক্তির সঙ্গে হনুমানজির পুজো করা হয়, তবে ব্যক্তি সব সঙ্কট থেকে মুক্ত হতে পারে। মঙ্গলবারের দিন হনুমানজির পুজো করলে বিশেষ লাভ পাওয়া যায়। হনুমানজি-কে শক্তি, বল, সাহস ও সঙ্কট মোচনের দেবতা বলে মনে করা হয়। মঙ্গলবারের দিন কিছু বিশেষ উপায় করলে হনুমানজি খুব শীঘ্রই প্রসন্ন হন। আসুন জেনে নিই মঙ্গলবারের দিন কোন ধরনের পুজো বিধি করলে হনুমানজি প্রসন্ন হতে পারেন।    

হনুমানজি-কে এভাবে প্রসন্ন করুন
মঙ্গলবারের দিন হনুমান চালিসার পাঠ করে হনুমানজি-কে প্রসন্ন করা করা যায়। হনুমান চালিসা পড়ার আগে স্নান করে পরিষ্কার-পরিচ্ছন্ন পোশাক পরুন। হনুমান চালিসা পরার আগে লাল আসন পেতে বসুন। এরপর হনুমান চালিসার পাঠ মঙ্গলবার ও শনিবার থেকে শুরু করুন। ৪০ দিন পর্যন্ত টানা এটা করে যান। এছাড়াও প্রত্যেক মঙ্গল ও শনিবার হনুমান মন্দিরে অবশ্যই যাবেন। এতে হনুমানজি শীঘ্র প্রসন্ন হয়ে কৃপা বর্ষণ করবেন।   

কীভাবে হনুমানজির পুজো করবেন
মঙ্গলবারের দিন হনুমান চালিসা পাঠ করার পর হনুমানের মূর্তিতে চামেলির তেল ও সিঁদুর অর্পণ করা উচিত। মঙ্গলবারের দিন ভুলেও আমিষ খাবার খাওয়া এবং মদ খাওয়াও উচিত নয়। হনুমানজির কৃপা পাওয়ার জন্য ভগবান রামের নাম নেওয়া উচিত। হনুমান চালিসা পাঠ করলে শনিদেবের কৃপাও পাওয়া যায়। হনুমানজির ভোগে তুলসী পাতা অবশ্যই দেবেন।   

আরও পড়ুন

মুক্তি পান সকল সমস্যা থেকে
মঙ্গলবার, নিয়মানুযায়ী হনুমানজির পুজো করার পরে, হনুমানজির আরতি করুন এবং তাঁর কৃপা ও আশীর্বাদ কামনা করুন। এর মাধ্যমে হনুমানজি ভক্তদের সমস্ত মনোবাঞ্ছা পূরণ করেন। হনুমানজির কৃপায় জীবনে সুখ ও সমৃদ্ধি আসে এবং সকল সমস্যা থেকে মুক্তি পায়।
 

Advertisement

Advertisement