scorecardresearch
 

Mrityu Panchak Yoga Rashifal Astro Zodiac: ১৩ মে থেকে চারদিন মৃত্যুপঞ্চক যোগ, সাবধান! এই কাজগুলি করবেন না

Mrityu Panchak Yoga Rashifal Astro Zodiac: চাঁদ একটি রাশিতে আড়াই দিন এবং দুই রাশিতে পাঁচ দিন থাকে। এই পাঁচ দিনে চাঁদ ধনিষ্ঠা, শতভিষা, পূর্বা ভাদ্রপদ, উত্তর ভাদ্রপদ এবং রেবতীর মধ্য দিয়ে যায় তাই এই পাঁচ দিনকে পঞ্চক বলা হয়। চাঁদ যখন ২৭ দিনে সমস্ত নক্ষত্র গ্রাস করে, তখন প্রতি মাসে ২৭ দিনের ব্যবধানে পঞ্চক নক্ষত্রের চক্র তৈরি হয়।

Advertisement
১৩ মে থেকে চারদিন মৃত্যুপঞ্চক যোগ, সাবধান! এই কাজগুলি করবেন না ১৩ মে থেকে চারদিন মৃত্যুপঞ্চক যোগ, সাবধান! এই কাজগুলি করবেন না
হাইলাইটস
  • ১৩ মে থেকে চারদিন মৃত্যুপঞ্চক যোগ
  • সাবধান! এই কাজগুলি করবেন না

Mrityu Panchak Yoga Rashifal Astro Zodiac: এমন একটি বিশ্বাস বা বিশ্বাসও রয়েছে যে, যে ব্যক্তি দিনের বেলায় মারা যায় সে পরিবারের অন্য পাঁচ সদস্যকে সঙ্গে নিয়ে যায়। পাঁচটি নক্ষত্রের সমন্বয়ে পঞ্চক গঠিত হয়। এই নক্ষত্রগুলি হল ধনীষ্ঠা, শতভীষা, পূর্বা ভাদ্রপদ, উত্তর ভাদ্রপদ এবং রেবতী। পঞ্চক নক্ষত্র এই নক্ষত্রের সংমিশ্রণ থেকে আসে। শাস্ত্র মতে পঞ্চক অত্যন্ত অশুভ বলে বিবেচিত হয়। পঞ্চকের পাঁচদিন কোন শুভ কাজ করা নিষিদ্ধ। পঞ্চকও বিভিন্ন ধরনের। যেমন রোগ পঞ্চক, মৃত্যু পঞ্চক এবং চোর পঞ্চক। এ বছর মে মাসে তৈরি হতে চলেছে মৃত্যু পঞ্চক। জ্যোতিষশাস্ত্রে এমন বিশ্বাস করা হয় যে মৃত্যু পঞ্চকে সময়ে কেউ যদি মারা যান, তাহলে তার পুরো পরিবার সমস্যায় পড়ে।

পঞ্চক যোগ কী?

চাঁদ একটি রাশিতে আড়াই দিন এবং দুই রাশিতে পাঁচ দিন থাকে। এই পাঁচ দিনে চাঁদ ধনিষ্ঠা, শতভিষা, পূর্বা ভাদ্রপদ, উত্তর ভাদ্রপদ এবং রেবতীর মধ্য দিয়ে যায় তাই এই পাঁচ দিনকে পঞ্চক বলা হয়। চাঁদ যখন ২৭ দিনে সমস্ত নক্ষত্র গ্রাস করে, তখন প্রতি মাসে ২৭ দিনের ব্যবধানে পঞ্চক নক্ষত্রের চক্র তৈরি হয়।

মৃত্যু পঞ্চক কী ?

জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিবার থেকে পঞ্চক শুরু হয়, যাকে মৃত্যু পঞ্চক বলা হয়। এটি ঝামেলাপূর্ণ প্রমাণিত হয়।

মৃত্যুপঞ্চক কতদিন?

মৃত্যু পঞ্চক ১৩ মে দুপুর ১২টা বেজে পাঁচ মিনিট থেকে শুরু হবে এবং ১৭ মে সকাল ৭.৩৯ মিনিটে শেষ হবে।

মৃত্যু পঞ্চকে কী কী করবেন না

মৃত্যু পঞ্চকের পাঁচ দিনে ছাদ তৈরি, খাট তৈরি, দক্ষিণ দিকে ভ্রমণ এড়িয়ে চলতে হবে। এতে করে পঞ্চকের প্রভাবে বিবাদ, আঘাত, দুর্ঘটনা ইত্যাদির সম্ভাবনা থাকে। মৃত্যু পঞ্চককে খুবই অশুভ মনে করা হয়। কথিত আছে এই পঞ্চকে একজনের মৃত্যু হলে একই গ্রামে আরও ৫ জনের মৃত্যু হবে বলে জানা গেছে। তাই পঞ্চকে মৃত্যুর পর মৃত ব্যক্তির দাহ করা হয়।

Advertisement

মৃত্যু পঞ্চকে কী কাজ করতে হবে?

মৃত্যু পঞ্চক যোগে কারও মৃত্যু হলে ব্যক্তির মৃত্যুর পর তার মৃতদেহ দাহ করার সঙ্গে সঙ্গে কুশের পাঁচটি মূর্তি তৈরি করে পূর্ণ আচারের সাথে দাহ করা হয়, যাতে পঞ্চকের অশুভ ফল বন্ধ করা যায়।

 

Advertisement