scorecardresearch
 

Rahu Gochar- Hindu Nav Varsh 2024: হিন্দু নববর্ষে রাহু এই ৪ রাশির জীবনে আনবে সুসময়, ভাগ্য সোনার মতো উজ্জ্বল হবে

Hindu Nav Varsh 2024- Rahu Gochar Effects: জ্যোতিষশাস্ত্রে রাহু গ্রহটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এটি শনির পর সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। যখনই এই গ্রহটি রাশি পরিবর্তন করে, তখনই এটি সমস্ত রাশির মানুষকে প্রভাবিত করে।

Advertisement
হিন্দু নববর্ষে- রাহু গোচর হিন্দু নববর্ষে- রাহু গোচর

বৈদিক পঞ্জিকা অনুসারে চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি থেকে শুরু হয় হিন্দু নববর্ষ। এবছর ৯ এপ্রিল থেকে শুরু হবে বিক্রম সংবত ২০৮১। এবার হিন্দু নববর্ষকে খুব বিশেষ হিসাবে বিবেচনা করা হচ্ছে। কারণ এই সময় রাহু মীন রাশিতে উপস্থিত থাকবে। জ্যোতিষশাস্ত্রে রাহুকে অশুভ ও ছায়া গ্রহ হিসেবে ধরা হয়। রাহু একটি রাশিতে ১৮ মাস অবস্থান করে।

জ্যোতিষশাস্ত্রে রাহু গ্রহটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এটি শনির পর সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। যখনই এই গ্রহটি রাশি পরিবর্তন করে, তখনই এটি সমস্ত রাশির মানুষকে প্রভাবিত করে। এক রাশি থেকে অন্য রাশিতে যেতে প্রায় দেড় বছর সময় লাগে রাহুর। এই গ্রহটি বিপরীতমুখী গতিতে চলে।

নয়টি গ্রহের মধ্যে রাহু-কেতুকে নিষ্ঠুর গ্রহ মনে করা হয়। কখনও কখনও রাহু, শনির চেয়ে খারাপ প্রভাব দেয়। কিছু রাশির জাতকদের উপর ইতিবাচক প্রভাব পড়ে রাহুর। আবার অন্যদের নেতিবাচক প্রভাব পড়ে। ২০২৫-র মে মাস পর্যন্ত রাহু মীন রাশিতে থাকবে। যার কারণে কিছু রাশি ধনী হবে। জানুন কোন রাশির জাতক জাতকাদের শুভ সময় ।

মেষ/ARIES (March 21-April 20)

রাহু মীন রাশিতে থাকার কারণে মেষ রাশির জাতকদের আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। ব্যবসা অনেক উচ্চতায় পৌঁছে যাবে। অমীমাংসিত কাজ শেষ হবে। এবছর সবচেয়ে বেশি টাকা আয় করবেন।

কন্যা VIRGO (Aug 24-Sep 23) 

রাহুর রাশি পরিবর্তন কন্যা রাশির জাতকদের উন্নতি করবে। ভাল চাকরি পেতে পারেন। সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পাবে। নতুন ব্যবসায় ভাল লাভ হবে। বন্ধুদের সহযোগিতা পাবেন।

তুলা/ LIBRA (Sep 24-Oct 23)  

তুলা রাশির জাতক-জাতিকাদের জন্য রাহুর গোচর খুবই ফলদায়ক বলে মনে করা হয়। জীবনে সুখ থাকবে। স্বাস্থ্য খুব ভাল থাকবে। জীবনে অর্থের অভাব হবে না বরং বাড়বে।

Advertisement

বৃশ্চিক/ SCORPIO (Oct 24-Nov 22)

বৃশ্চিক রাশির জাতকদের জন্য রাহুর গোচরে শুভ লাভ হতে চলেছে। সময় মতো সব কাজ শেষ হবে। আপনি যত বেশি পরিশ্রম করবেন, তত বেশি নিজের লক্ষ্য অর্জন করবেন। দাম্পত্য জীবন সুখের হবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)


 

Advertisement