scorecardresearch
 

Surya- Rahu: পুজোর আগেই সূর্য- রাহু তৈরি করবে অশুভ ষড়ষ্টক যোগ! কোন রাশির জাতকরা থাকছেন নিরাপদে?

Shadashtak Yoga: সূর্যের রাশি হল সিংহ রাশি এবং কৃত্তিকা, উত্তরা ফাল্গুনী ও উত্তরাষাঢ়া  নক্ষত্রগুলিকে সূর্যের অধীনে ধরা হয়। রবিবার সূর্যদেবকে উৎসর্গ করা হয়।

Advertisement
পুজোর আগেই সূর্য- রাহু তৈরি করবে অশুভ ষড়ষ্টক যোগ পুজোর আগেই সূর্য- রাহু তৈরি করবে অশুভ ষড়ষ্টক যোগ

বৈদিক জ্যোতিষশাস্ত্রে (Vedic Astrology), সূর্য গ্রহকে শক্তি, সম্মান, উচ্চ পদ, কর্তৃত্বের কারক হিসাবে বিবেচনা করা হয়। সূর্যের (Surya) রাশি হল সিংহ রাশি এবং কৃত্তিকা, উত্তরা ফাল্গুনী ও উত্তরাষাঢ়া  নক্ষত্রগুলিকে সূর্যের অধীনে ধরা হয়। রবিবার সূর্যদেবকে উৎসর্গ করা হয়। সেপ্টেম্বর মাসেই (September Month) রাশি পরিবর্তন করবে সূর্য। যা, সব রাশির জাতক- জাতিকাদের (Zodiac Signs) জন্যও গুরুত্বপূর্ণ হবে।

কন্যা রাশিতে সূর্যের গমন (Surya Rashi Parivartan 2022)

আগামী ১৭ সেপ্টেম্বর, শনিবার সূর্য তার নিজস্ব রাশি- সিংহ থেকে কন্যাতে গমন করবে, যা বুধের চিহ্ন। কন্যা রাশিতে সূর্যের এই স্থানান্তর ঘটবে সকাল ৭টা ১১ মিনিটে। সূর্য ১ মাস এই অবস্থানে থাকবে এবং এরপর আগামী ১৭ অক্টোবর আবার তুলা রাশিতে গমন করবে।

রাহু -সূর্য একসঙ্গে তৈরি করছে ষড়ষ্টক যোগ (Rahu- Surya Forms Shadashtak Yoga)

সূর্য কন্যা রাশিতে গমন করলে, মেষ রাশিতে উপস্থিত রাহুর সঙ্গে মিলে ষড়ষ্টক যোগ (Shadashtak Yoga) তৈরি হবে। বৈদিক জ্যোতিষশাস্ত্রে, ষড়ষ্টক যোগকে দুটি গ্রহের সংমিশ্রণে গঠিত সবচেয়ে অশুভ যোগের মধ্যে গণ্য করা হয়। এই যোগের সময় ষষ্ঠ ও অষ্টম বাড়ির যে কোনও দুটি গ্রহ উপস্থিত থাকে। রাহু ও সূর্যের সম্পর্কের কারণে দেশে কোনও বড় ব্যক্তিত্বের মৃত্যু হওয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি বন্যা, ভূমিকম্প, ঘূর্ণিঝড় বা অগ্নিসংযোগের মতো প্রাকৃতিক দুর্যোগের পরিস্থিতিও তৈরি হতে পারে। আন্তর্জাতিক পর্যায়েও অনেক বড় দেশের মধ্যে উত্তেজনা চলতে পারে। 

 তবে ৩ টি রাশির জাতক- জাতিকারা এই সময় শুভ ফল পাবেন। আসুন জানা যাক কারা রয়েছেন সেই তালিকায়। 


* মেষ/ARIES রাশিফল Rashifal (March 21-April 20)

আপনার ষষ্ঠ ঘরে সূর্যের গমন হবে, যার কারণে আপনি আপনার সমস্ত কাজ সম্পন্ন করতে সক্ষম হবেন। আগে চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছিলেন, এরকম কাজও সম্পন্ন হবে। স্বাস্থ্যের উন্নতি হবে এবং আপনি ভাল স্বাস্থ্য উপভোগ করতে পারবেন। যে ছাত্র-ছাত্রীরা কোনও সরকারি চাকরি বা পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে, তাদের সময়টা অনুকূল হবে।

Advertisement

* কর্কট/ CANCER রাশিফল Rashifal (June 22-July 22) 

কন্যা রাশিতে গমনের পর, সূর্য আপনার তৃতীয় ঘরে প্রবেশ করবে। যা, আপনার স্বাস্থ্যের উপর ইতিবাচক প্রভাব ফেলবে এবং এটি ইতিবাচক পরিবর্তন আনবে। আপনি যদি কোনও শারীরিক বা মানসিক সমস্যার মুখোমুখি হন তবে, আপনি সহজেই সেগুলি থেকে মুক্তি পেতে পারেন। কর্মজীবনের দিক থেকেও আপনি আপনার সমস্ত কাজে সাফল্য পাবেন। আপনার সহকর্মী ও অফিসের উর্ধ্বতনদের সঙ্গে সম্পর্ক বজায় রাখতে সক্ষম হবেন।

* বৃশ্চিক SCORPIO রাশিফল Rashifal (Oct 24-Nov 22)

সূর্য, ১৭ সেপ্টেম্বর আপনার রাশির এগারোতম ঘরে প্রবেশ করবে। যার কারণে আপনার আর্থিক জীবনের উন্নতি হবে এবং আপনি আপনার আয়ের উৎস বাড়িয়ে ভাল আর্থিক সুবিধা পেতে সক্ষম হবেন। পারিবারিক জীবনেও সূর্যের কৃপায় পরিবারের সদস্যদের মধ্যে শান্তি ও সম্প্রীতি বিরাজ করবে। চারপাশে একটি শান্তিপূর্ণ পরিবেশ থাকবে। যা, আপনাকে মানসিক চাপ থেকে মুক্তি দেবে। বাবার সঙ্গে আপনার সম্পর্ক উন্নত হবে। স্বাস্থ্যের দিক থেকেও সময়টা ভাল কাটবে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

Advertisement