scorecardresearch
 

Rakhi Purnima 2024 Rashifal: বিরল সংযোগে রাখি পূর্ণিমা, শনিদেব এবং ভোলেনাথের কৃপা ৩ রাশিতে

Raksha Bandhan 2024 Rashifal: রাখি পূর্ণিমা হবে শ্রাবণের শেষ দিন যাতে শনিদেবের সঙ্গে আপনি ভগবান শিবের বিশেষ আশীর্বাদ পাবেন। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতকরা রাখি বন্ধনে বিশেষ সুবিধা পেতে পারেন।

Advertisement
রাখি পূর্ণিমায় লক্ষ্মীলাভ ৩ রাশির রাখি পূর্ণিমায় লক্ষ্মীলাভ ৩ রাশির

 Raksha Bandhan 2024: হিন্দু ধর্মে রাখি বন্ধন  উৎসবের বিশেষ গুরুত্ব রয়েছে। হিন্দি ক্যালেন্ডার অনুসারে, রাখি উৎসব প্রতি বছর শ্রাবণ  মাসের কৃষ্ণপক্ষের পূর্ণিমা তিথিতে পালিত হয়। রাখি বন্ধন হল শ্রাবণ  মাসের শেষ দিন। শ্রাবণ  মাস ভগবান শিবের কাছে বিশেষভাবে প্রিয়। বিশেষত শ্রাবণ মাসে, ভগবান শিবের পুজো করা হয় এবং অনেক ধরনের জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার করা হয়। এই বছর শ্রাবণে একটি খুব বিশেষ এবং বিরল সংযোগের  ঘটনা ঘটছে। এবার শ্রাবণ  মাসের শুরু ও শেষ দুটোই হচ্ছে সোমবার। এছাড়া গ্রহ-নক্ষত্রের দিক থেকে শ্রাবণ মাসটি খুবই বিশেষ হতে চলেছে। ১৯ অগাস্ট  শ্রাবণ  মাস শেষ হবে এবং এই দিনে শিবের সঙ্গে ৩ রাশি  শনিদেবের বিশেষ আশীর্বাদও পাবে। 

এই বছর, রাখি বন্ধনে  একটি খুব শুভ এবং বিরল সংযোগের  ঘটনা ঘটবে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, ১৯ অগাস্ট রাখি বন্ধনে চাঁদ এবং শনির  মিলন দেখা যাবে, যা শনিদেবের পাশাপাশি ভগবান ভোলেনাথের বিশেষ আশীর্বাদ নিয়ে আসবে। হি্দু ক্যালেন্ডার অসুসারে  শ্রাবণ শুরু  হয়েছিল ২২ জুলাই সোমবার এবং এই দিনে চাঁদ শনির রাশি মকর রাশিতে গমন করছে  এবং এখন শ্রাবণ মাসও সোমবার শেষ হবে, যেখানে চাঁদ শনির রাশি কুম্ভ রাশিতে উপস্থিত থাকবে।  এভাবে শ্রাবণের  শুরু ও শেষে এক বিরল সংযোগের  ঘটনা তৈরি হবে। এইভাবে, রাখি  বন্ধন হবে শ্রাবণের  শেষ দিন যাতে শনিদেবের সঙ্গে আপনি  ভগবান শিবের বিশেষ আশীর্বাদ পাবেন। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জাতকরা রাখি বন্ধনে বিশেষ সুবিধা পেতে পারেন। 

মেষ রাশি (Aries)
বৈদিক জ্যোতিষ শাস্ত্রের গণনা অনুসারে, মেষ রাশির জাতকদের উপর শনিদেবের বিশেষ আশীর্বাদ বর্ষিত হতে চলেছে। শনি আপনার রাশির একাদশ ঘরে থাকবে। রাশিফলের ১১তম ঘরটি লাভের ঘর হিসাবে বিবেচিত হয় এবং চন্দ্রও এই ঘরে অধিষ্ঠিত হবে। এইভাবে, মেষ রাশির জাতক জাতিকারা রাখি বন্ধনে কিছু সুখবর শুনতে পেতে পারেন। আপনি আপনার কর্মজীবনে একটি ভাল উত্থান দেখতে পাবেন। কর্মক্ষেত্রে আপনাকে কিছু বড় দায়িত্ব দেওয়া হতে পারে যা আপনার মর্যাদা বৃদ্ধি করবে। আপনি আপনার আর্থিক অবস্থার উন্নতি দেখতে পাবেন। আয়ের নতুন উৎস পাওয়া যাবে। ভোলনাথের বিশেষ আশীর্বাদ থাকবে। 

আরও পড়ুন

Advertisement

ধনু রাশি (Sagittarius)
ধনু রাশির জাতক জাতিকাদের জন্য রাখি বন্ধনের দিন এবং শ্রাবণ মাসের শেষ দিনে চন্দ্রের গমন খুবই উপকারী প্রমাণিত হতে পারে। এছাড়াও, কুম্ভ রাশিতে শনির গমন হবে আপনার রাশি থেকে তৃতীয় ঘরে। এইভাবে, ধনু রাশির জাতক জাতিকাদের জন্য রাখি বন্ধনের দিনটি খুব শুভ প্রমাণিত হবে। ধনু রাশির জাতক জাতিকারা শিবের পাশাপাশি শনিদেবের আশীর্বাদ পাবেন। এই রাশির জাতক জাতিকারা তাদের আর্থিক অবস্থার  উন্নতি দেখতে পাবেন। বৈষয়িক সুখ অর্জিত হবে। জীবনে সুখ আসতে পারে। দীর্ঘদিন ধরে অমীমাংসিত কাজ শেষ হবে। কর্মক্ষেত্রে লাভের সুবর্ণ সুযোগ পাবেন। 

কুম্ভ রাশি (Aquarius)
কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য রাখি বন্ধনের  দিন শনি ও চন্দ্র আপনার ঘরে  অবস্থান করবে। জ্যোতিষশাস্ত্রের হিসেব অনুযায়ী, কুম্ভ রাশিতে শনির সাড়ে সাতির  শেষ পর্ব চলছে। এমন পরিস্থিতিতে কুম্ভ রাশির জাতকদের উপর ইতিবাচক প্রভাব দেখা যাবে। আপনার অমীমাংসিত কাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। চাকরিজীবীদের জন্য নতুন কাজের সুযোগ বৃদ্ধি পাবে। পারিবারিক জীবন সুখের হবে। আপনার প্রতিটি ইচ্ছা পূরণ হবে। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement