scorecardresearch
 

Shani Careful Zodiac till November: শনির বক্রী চালে কেরিয়ারে সমস্যা-ব্যয় ব্যদ্ধি, জুলাই থেকে নভেম্বর সতর্ক থাকুন ৫ রাশি

Shani Vakri 2024: শনি ২৯ জুন থেকে কুম্ভ রাশিতে বক্রী হচ্ছে এবং পরবর্তী ১৩৯ দিন অর্থাৎ ১৫ নভেম্বর পর্যন্ত এই অবস্থায় থাকবে। জ্যোতিষশাস্ত্রে শনির বিপরীতমুখী গতিকে বিপদের লক্ষণ বলে মনে করা হয়। শনি আড়াই বছর ধরে একই রাশিতে অবস্থান করে এবং এই সময়ে বক্রী এবং মার্গী চলতে থাকে। শনি যখন পিছিয়ে যায়, তখন এর অশুভ প্রভাব বৃদ্ধি পায়। যে সকল রাশির উপর শনির সাড়ে সাতি ও ঢাইয়া চলছে তাদের বিশেষভাবে সাবধান হওয়া দরকার। কুম্ভ এবং কর্কট সহ ৫ টি রাশির জাতকদের কর্মজীবনে উত্থান-পতনের মুখোমুখি হতে হবে এবং এই সময়ে আপনি প্রচুর অতিরিক্ত অর্থ ব্যয় করবেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক কোন কোন রাশিতে শনি গ্রহ সর্বনাশ করবে।

Advertisement
শনির বক্রী চালে টানা ১৩৯ দিন খুব সাবধান ৫ রাশি শনির বক্রী চালে টানা ১৩৯ দিন খুব সাবধান ৫ রাশি

Saturn Retrograde 2024: এই মাসের শেষে শনি যখন বক্রী হবে, তখন মঙ্গল মেষ রাশিতে চলে যাবে। যার কারণে মঙ্গল শনির বিপরীতমুখী দিক থাকবে। এরপর  পর চতুর্মাসও শুরু হবে। চতুর্মাসের সময় ভগবান শিবের রুদ্র রূপের শাসন চলবে। এই প্রতিকূল পরিস্থিতিতে শনির বক্রী চাল প্রাকৃতিক দুর্যোগ ও মানুষের সম্পদের ক্ষতির সম্ভাবনা বাড়িয়ে দিচ্ছে। গ্রহগুলির অবস্থান দেখায় যে এই সময়কালে কর্কট এবং কুম্ভ সহ অনেক রাশির জাতকের সতর্ক থাকা উচিত। হঠাৎ করে খরচ বাড়তে পারে। স্বাস্থ্য, কর্মজীবন এবং পারিবারিক বিষয়েও আপনার জীবনে অনেক উত্থান-পতন আসতে পারে। এই অবস্থায় শনির বক্রী গতি কোন কোন রাশির জাতক জাতিকাদের জীবনে সমস্যা তৈরি করতে পারে, আসুন জেনে নেওয়া যাক।

কর্কট রাশি (Cancer)
কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য শনির বক্রী চাল খুবই ক্ষতিকর প্রমাণিত হতে পারে। ব্যবসায় আপনার প্রচুর ক্ষতি হতে পারে এবং আপনার অর্থ রোগে জলের মতো ব্যয় হবে। এই সময়ে আপনাকে একটু সতর্ক থাকতে হবে এবং আপনার স্বাস্থ্যের যত্ন নিতে হবে। একটি ছোট ভুল বা অসাবধানতার অনেক মূল্য দিতে হতে পারে। হুট করে কোনো সিদ্ধান্ত নেবেন না। অভিজ্ঞদের সঙ্গে কথা বলেই যেকোনো কাজ করুন। প্রতিকার হিসেবে শনিবার অশ্বত্থ গাছের নীচে সর্ষের তেলের প্রদীপ জ্বালান।

বৃশ্চিক রাশি (Scorpio)
শনির বক্রী হওয়ার কারণে বৃশ্চিক রাশির জাতকদের শারীরিক কষ্ট ও আর্থিক সমস্যার সম্মুখীন হতে হবে। কোনো বিষয় নিয়ে আপনার সঙ্গীর সঙ্গে বিবাদ হতে পারে এবং এর কারণে আপনার সম্পর্কও ক্ষতিগ্রস্ত হতে পারে। একই সময়ে, আপনি আপনার প্রেমের জীবনে প্রতারিত হতে পারেন এবং এর কারণে আপনার জীবনে চাপ বাড়তে পারে। আপনার কর্মজীবনে আপনাকে ব্যর্থতার সম্মুখীন  হবে, যার কারণে আপনার মনে হতাশার অনুভূতি জাগবে। বিপুল আর্থিক ক্ষতির লক্ষণও রয়েছে। প্রতিকার হিসেবে প্রতি শনিবার কালো কাপড় পরুন।

আরও পড়ুন

Advertisement

মকর রাশি (Capricorn)
শনির বক্রী চাল আপনার ব্যক্তিগত জীবনে মানসিক চাপ অনেক বাড়িয়ে দিতে চলেছে। আপনি আপনার জীবন নিয়ে সুখী হবেন না এবং আপনার মনে খারাপ ও চিন্তা আসবে। আপনার জীবনে ঝামেলা চলবে। আপনার আর্থিক অবস্থা ব্যাপকভাবে প্রভাবিত হতে পারে এবং ব্যক্তিগত জীবনে বিবাদ বাড়তে পারে। কিছু মানুষের  সম্পর্ক ভেঙে যাবে। দাম্পত্য জীবনেও সমস্যা বাড়তে পারে এবং ব্যবসায় অর্থের অভাবের সম্মুখীন হতে হতে পারেন। প্রতিকার হিসেবে প্রতি শনিবার কালো বিউলির ডাল দান করুন।
 
কুম্ভ রাশি (Aquarius)

কুম্ভ রাশির জাতকদের জন্য শনির বক্রী চাল অশুভ ফল বয়ে আনবে। আপনার জন্য শনির সাড়ে  সাতির শেষ পর্ব চলছে। শনি গ্রহের বিপরীতে চলার ফলে আপনার কর্মজীবনে হঠাৎ সমস্যা বাড়তে পারে। এই সময়ে, অতিরিক্ত রাগ আপনার করা কাজ নষ্ট করতে পারে। অফিসে আপনার জুনিয়রদের উপর রাগ করবেন না, অন্যথায় পরিস্থিতি আরও খারাপ হতে পারে। যে কোন কাজ খুব সাবধানে করুন। এই সময়ে নতুন কোনো কাজ শুরু করবেন না। চাকরি পরিবর্তনের চিন্তা মন থেকে মুছে ফেলুন। প্রতিকার হিসেবে সোমবার শিবকে শমি বা লজ্জাবতী গাছের পাতা নিবেদন করুন।

মীন রাশি (Pisces)
মীন রাশির জাতক জাতিকাদের কর্মজীবন ও ব্যবসায়িক বিষয়ে শনির বক্রী দশা  উত্থান-পতন আনতে পারে। এই সময়ে আপনার পরিকল্পনা সফল হবে না এবং আপনাকে ব্যবসায়ও ক্ষতির সম্মুখীন হতে হতে পারে। অফিসের লোকজনের সঙ্গে তর্ক-বিতর্ক বাড়লে অফিসে কাজের পরিবেশ নষ্ট হবে। ব্যক্তিগত জীবনে, আপনার বাবার সঙ্গে  আপনার সম্পর্ক ব্যাপকভাবে প্রভাবিত হতে পারে এবং আপনাদের মধ্যে মতপার্থক্য বাড়তে পারে। বিবাহিতদের জীবনে সম্পর্কের অবনতি হতে পারে। সমাধান হিসেবে প্রতি শনিবার মাছকে আটার গুলি খাওয়ান।

( Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement