scorecardresearch
 

Sawan First Somwar Bengali Rashifal: শ্রাবণের প্রথম সোমবার থেকে শিবের কৃপায় ৪ রাশি, টানা সমৃদ্ধির যোগ

শ্রাবণ সোমবারের বিশেষ গুরুত্ব রয়েছে। সোমবার শিবের পুজো করলে মেলে বিশেষ আশীর্বাদ। শ্রাবণ মাস শিবের অত্যন্ত প্রিয়। কোন কোন রাশির কপাল খুলতে চলেছে শ্রাবণ মাসে- 

Advertisement
Sawan Somwar Rashifal। শ্রাবণ সোমবার রাশিফল। Sawan Somwar Rashifal। শ্রাবণ সোমবার রাশিফল।
হাইলাইটস
  • শ্রাবণ সোমবারের বিশেষ গুরুত্ব রয়েছে।
  • সোমবার শিবের পুজো করলে মেলে বিশেষ আশীর্বাদ।
  • শ্রাবণ মাসে ভাগ্যোদয় হতে চলেছে ৪ রাশির।

আগামিকাল, সোমবার ২৪ জুলাই। বাংলা ক্যালেন্ডার অনুসারে শ্রাবণ মাসের প্রথম সোমবার। আর হিন্দু ক্যালেন্ডার মতে, তৃতীয় সোমবার। ইতিমধ্যেই হিন্দু ক্য়ালেন্ডারে শুরু হয়ে গিয়েছে মলমাস। সেক্ষেত্রে এটা মলমাসেরও প্রথম সোমবার। ফলে আগামিকালের প্রথম সোমবারের বিশেষ তাৎপর্য রয়েছে। সোমবার শিবের পুজো করলে মেলে বিশেষ লাভ। শিবের পুজো বিশেষ তাৎপর্যপূর্ণ। শ্রাবণের প্রথম সোমবার থেকে কপাল খুলছে ৪ রাশির জাতক-জাতিকাদের।     

পুজো পদ্ধতি- সকালে ঘুম থেকে উঠে স্নান করে পরিষ্কার কাপড় পরুন। তার পর উপবাসের ব্রত নিন। সময়মতো গঙ্গার জলে শিবকে অভিষেক করুন। দুধ দিয়েও অভিষেক করতে পারেন। শিবকে ফুল ও বেলপাতা অর্পণ করুন। প্রদীপ জ্বালান। শিবের আরতি করুন। ভোগ নিবেদন করুন। মনে রাখবেন যে শুধুমাত্র বিশুদ্ধ জিনিস ঈশ্বরকে দেওয়া হয়। পুজোর পর ধ্যান করলে বিশেষ লাভ পাবেন। ওঁ নমো শিবায় জপ করতে পারেন। 

পুজোর উপকরণ- ফুল-বেলপাতা, পাঁচটি ফল, পঞ্চ মিষ্টান্ন, দই, খাঁটি দেশি ঘি, মধু, গঙ্গাজল, গরুর কাঁচা দুধ ও আখের রস।

আরও পড়ুন

শ্রাবণ সোমবারের বিশেষ গুরুত্ব রয়েছে। সোমবার শিবের পুজো করলে মেলে বিশেষ আশীর্বাদ। শ্রাবণ মাস শিবের অত্যন্ত প্রিয়। কোন কোন রাশির কপাল খুলতে চলেছে শ্রাবণ মাসে- 

বৃষ রাশি- এই বছরের শ্রাবণ মাস আপনার জন্য খুব শুভ হতে চলেছে। আপনি আর্থিক সুবিধা পাবেন। ব্যবসায়ীরা লাভের ভালো সুযোগ পাবেন। আপনার বিবাহিত জীবনে শিবের আশীর্বাদ থাকবে। আপনাকে আবেগ ও রাগ নিয়ন্ত্রণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

কর্কট রাশি- আর্থিকভাবে শ্রাবণ মাস আপনার জন্য ভাগ্যবান হবে। আপনার মন আধ্যাত্মিক কাজে থাকবে। চাকরিজীবীরা ভালো ফল পাবেন। এই সময়ের মধ্যে আপনি আটকে থাকা অর্থও পাবেন। আপনার পরিবারে সুখের পরিবেশ থাকবে।

Advertisement

সিংহ রাশি- আপনি শিবের আশীর্বাদ পেতে চলেছেন। অবিবাহিতদের এই দিনে বিয়ে হওয়ার সম্ভাবনা রয়েছে। দাম্পত্য জীবনে অশান্তি শেষ হবে। ভোলেনাথের আশীর্বাদ আপনার উপর থাকবে। আপনার আটকে থাকা কাজ শেষ হবে। অফিসে আপনার মর্যাদা বৃদ্ধি পাবে। কাজের জন্য অনুকূল পরিবেশ পাবেন।

কন্যা রাশি- শ্রাবণ মাসে আপনার জীবনে ইতিবাচক পরিবর্তন আসবে। শিব আপনার উপর বিশেষ আশীর্বাদ করবেন। চাকরিজীবীরা পদোন্নতি পেতে পারেন। আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। ব্যবসায়ীরাও আর্থিক সুবিধা পাবেন। আপনি এই সময়টিকে পুরোপুরি উপভোগ করবেন। আপনার পরিবারের সঙ্গে দারুণ সময় কাটাবেন।

Advertisement