scorecardresearch
 

Sawan Purnima Rashifal: শ্রাবণ পূর্ণিমায় শুভ যোগে লাকি ৫ রাশি, লক্ষ্মীলাভের যোগ

শ্রাবণ পূর্ণিমায় বিষ্ণুর পুজো করলে মেলে লাভ। চন্দ্র দোষ দূর করতে এবং গৃহের সুখ-শান্তির জন্যও এই দিনে চন্দ্রপুজোও হয়। এ বছর ১ অগাস্ট শ্রাবণ পূর্ণিমা।

Advertisement
Sawan Rashifal। শ্রাবণ রাশিফল। Sawan Rashifal। শ্রাবণ রাশিফল।
হাইলাইটস
  • ১ অগাস্ট শ্রাবণ পূর্ণিমা।
  • শ্রাবণ পূর্ণিমা থেকে লাকি ৪ রাশি।

হিন্দু ধর্মে শ্রাবণ মাসের পূর্ণিমার ধর্মীয় ও আধ্যাত্মিক তাৎপর্য রয়েছে। শ্রাবণ পূর্ণিমায় বিষ্ণুর পুজো করলে মেলে লাভ। চন্দ্র দোষ দূর করতে এবং গৃহের সুখ-শান্তির জন্যও এই দিনে চন্দ্রপুজোও হয়। এ বছর ১ অগাস্ট শ্রাবণ পূর্ণিমা। শ্রাবণ পূর্ণিমা থেকে কোন কোন রাশির সুসময়, জেনে নিন- 

শ্রাবণ পূর্ণিমার শুভ সময়- পঞ্জিকা অনুসারে, ১ আগস্ট, মঙ্গলবার মলমাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথি দুপুর ৩টে ৫১ থেকে শুরু হবে। শেষ হবে গভীর রাতে ১২টা ১ মিনিটে। এই দিনে দান-ধ্যান করা উচিত। বিষ্ণুর পুজো করলে ঘরে আসে সুখ-সমৃদ্ধি ও শান্তি।

শ্রাবণ পূর্ণিমার গুরুত্ব-ধর্মীয়ভাবে শ্রাবণ মাসের পূর্ণিমা খুবই গুরুত্বপূর্ণ। এই শুভ দিনে বিষ্ণুকে পুজো করা হয়। সত্যনারায়ণ ব্রত করেন অনেকে। অধিক মাস বা মলমাসের কারণে শ্রাবণ পূর্ণিমার গুরুত্ব বিশাল। শ্রাবণ মাস শিবের উদ্দেশ্যে উৎসর্গ করা হয়। অধিকমাস হল বিষ্ণুর প্রিয় মাস। শ্রাবণের সঙ্গে মলমাসের যোগ অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

আরও পড়ুন

শ্রাবণ পূর্ণিমার পুজো পদ্ধতি- ভোরে উঠে গঙ্গা নদীতে স্নান করতে পারেন। সূর্য দেবকে জল নিবেদন করুন। সূর্যের বীজ মন্ত্র 'ওম ঘৃণিঃ সূর্যায় নমঃ' জপ করুন। বাড়িতে বিষ্ণুর পুজো করুন। প্রসাদ সবাইকে দিন। 

মেষ রাশি- অগাস্ট মাসটি অত্যন্ত শুভ হতে চলেছে। কাজে সাফল্য আসবে। অর্থ-লাভ হবে। অর্থনৈতিক দিক মজবুত হবে। দাম্পত্য জীবন সুখের হবে। ভাগ্য আপনার সঙ্গে থাকবে। শঙ্করের কৃপায় জীবন হয়ে উঠবে আনন্দময়।

মিথুন রাশি- মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য অগাস্ট মাসটি অত্যন্ত শুভ হতে চলেছে।  শঙ্করের বিশেষ আশীর্বাদ পাবেন। মানসিক শান্তি থাকবে। কাজে সাফল্য পেতে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে না। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাবেন। আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন। জীবনসঙ্গীর সহযোগিতা পাবেন।

Advertisement

কর্কট রাশি- কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য এই সময়টা আশীর্বাদের চেয়ে কম নয়। শিবের কৃপায় আপনি আপনি কাজে সাফল্য পাবেন। আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। চাকরি ও ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে। স্ত্রীর সঙ্গে সময় কাটান। এই সময়ে সবাই আপনাকে সাহায্য করতে প্রস্তুত থাকবে।

বৃশ্চিক রাশি- আপনি প্রতিটি ক্ষেত্রে সাফল্য পাবেন। যে কাজই করুন না কেন, তাতে লাভ থাকবেই। শিবের বিশেষ আশীর্বাদ পাবেন। চাকরি ও ব্যবসার জন্য শ্রাবণ মাস আশীর্বাদের চেয়ে কম নয়। অর্থনৈতিক দিক শক্তিশালী হবে। সম্মান ও মর্যাদা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

ধনু রাশি- ভাগ্য আপনার সঙ্গে থাকবে। অর্থনৈতিক দিক শক্তিশালী হবে। দাম্পত্য জীবন সুখের হবে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে সফল হবেন। কাজে সাফল্য পাবেন।

Advertisement